Asianet News BanglaAsianet News Bangla

Durga Puja: দুর্গাপূজার প্রস্তুতির জন্য পুলিশ ফোর্স নিয়ে বৈঠকে কলকাতা পুলিশ কমিশনার


দোরগড়ায় দুর্গাপুজো, ইতিমধ্যেই মহালয়া হয়ে পিতৃপক্ষের অবসানের সঙ্গে সঙ্গেই দেবীপক্ষের শুভ সূচনা হয়েছে।  বৃহস্পতিবার দুর্গাপূজার প্রস্তুতির জন্য ও পুলিশ ফোর্স নিয়ে বৈঠক করছেন কলকাতা পুলিশ কমিশনার সৌমেন মিত্র।  

 

 

Kolkata Police Commissioner Soumen Mitra meets police force in Alipore to prepare for Durga Puja RTB
Author
Kolkata, First Published Oct 7, 2021, 1:35 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


বৃহস্পতিবার দুর্গাপূজার (Durga Puja 2021) প্রস্তুতির জন্য ও পুলিশ ফোর্স নিয়ে বৈঠক করছেন কলকাতা পুলিশ কমিশনার সৌমেন মিত্র ( Kolkata Police Commissioner Soumen Mitra )। বৈঠকে এই মুহূর্তে উপস্থিত আছেন কলকাতা পুলিশের ডিভিশন ইনচার্জের আধিকারিকেরা। উপস্থিত আছেন শহরের বিভিন্ন থানার অফিসার ইনচার্জরাও।আলিপুর বডিগার্ড লাইনসে বৃহস্পতিবার বেলা  ১১ টা থেকে শুরু হয়েছে পুজোর প্রস্তুতি নিয়ে বৈঠক (Durga Puja Meeting)।

আরও পড়ুন, Durga Puja: কুলিক নদীতে ভাসে না বাংলাদেশের বজরা, আজও সাড়ম্বরে চলে রায়গঞ্জের দুর্গা পুজো

 প্রসঙ্গত, ইতিমধ্যেই মহালয়া হয়ে পিতৃপক্ষের অবসানের সঙ্গে সঙ্গেই দেবীপক্ষের শুভ সূচনা হয়েছে। শহর ও শহরতলির সমস্ত পুজোমণ্ডপে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। কারণ হাতে গোনা আর মাত্র কয়েকটা দিন বাকি। তার কয়েকদিন পরেই দেবীর বোধন। এরইমধ্যে শহর কলকাতায় বড় বড় যে সমস্ত পূজামণ্ডপ রয়েছে সেই পুজো মণ্ডপ একবার করে পরিদর্শন করে নিচ্ছেন কলকাতা পুলিশ কমিশনার সৌমেন মিত্র সহ কলকাতা পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা। সোমবার কলকাতার বড় বড় পুজো মণ্ডপ গুলি একবার পর্যবেক্ষণ করেছেন জয়েন্ট সিপি হেডকোয়ার্টার্স। সঙ্গে ছিল পিডব্ওলুডি ফায়ার ডিপার্টমেন্টের আধিকারিকরাও। 

আরও পড়ুন, By Election: চার বিধানসভা কেন্দ্রে প্রার্থী ঘোষণা করল BJP

প্রসঙ্গত,  দুর্গাপুজোতে এবারও মণ্ডপে 'নো-এন্ট্রি'  দর্শকদের। অক্টোবরে পা দিতেই চলতি বছরের দুর্গাপুজো নিয়ে বড় সিদ্ধান্ত জানিয়েছে কলকাতা হাইকোর্ট। (West Bengal Government) রাজ্যও কলকাতা হাইকোর্টের এই সিদ্ধান্তকে সম্মান জানিয়েছে। গতবছর ১৯ ও ২১ অক্টোবর জারি হওয়া নির্দেশই বহাল রাখল আদালত। কোভিড পরিস্থিতিতে যাতে কোনওভাবেই স্বাস্থ্যবিধি (Health Rules) লঙ্ঘন না করা হয়, এই দাবিতেই জনস্বার্থ মামলা করা হয়েছিল কলকাতা হাইকোর্টে।  ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয়, ২০২০ সালের মতোই ২০২১ এর দুর্গাপুজোয় মণ্ডপে কেউ প্রবেশ করতে পারবে না। এপ্রসঙ্গে কলকাতা পুলিশ কমিশনার বলেছেন, সৌমেন মিত্র জানিয়েছেন, 'কলকাতা হাইকোর্ট যে সমস্ত নির্দেশ দিয়েছে সমস্ত পুজো কমিটিকে এবং সাধারণ মানুষকে সেগুলো মানতে হবে। পুজো মণ্ডপের মধ্যে প্রবেশ করার কোন অনুমতি নেই। দর্শনার্থীদের বাইরে থেকে দাঁড়িয়ে ঠাকুর দেখতে হবে। এছাড়া পূজামণ্ডপের বাইরে বেশি ভিড় করা যাবে না। প্রত্যেক দর্শনার্থীকে মাস্ক ব্যবহার করতে হবে।'

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

Follow Us:
Download App:
  • android
  • ios