রাজ্যে বাড়ল লকডাউনের মেয়াদ। ১৫ই জুন পর্যন্ত লকডাউন জারি রাখার নির্দেশ দেওয়া হয়েছে। নবান্নে সাংবাদিকদের সামনে এমনই ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের। ১৫ই জুন পর্যন্ত জারি থাকবে লকডাউনের সব নিয়ম। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন জুন মাসের ১৫ তারিখ পর্যন্ত সব কটি বিধিনিষেধ বহাল থাকবে। 

সকাল ১০টা পর্যন্ত খোলা থাকবে বাজার, দোকানপাট। বাকি নিয়ম যেমন বলবৎ ছিল তেমনই থাকবে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মিষ্টির দোকান খোলা থাকবে বিকেল পাঁচটা পর্যন্ত। যে যে পরিষেবা চালু ছিল তাই থাকবে বলে জানানো হয়েছে নবান্নের তরফে। নতুন করে বিধি নিষেধ আরোপ করা হয়নি এদিন। 

মুখ্যমন্ত্রী এদিন জানান, কড়া বিধি নিষেধ জারি করে ফল পেয়েছে রাজ্য। করোনা সংক্রমণের প্রভাব বেশ কিছুটা কম। তাই সেই পথে হেঁটেই ফের বিধিনিষেধ আরোপ করা হল। পরিস্থিতি বিচার করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। তবে মমতার অনুরোধ সবাই যেন সংক্রমণের হার কমছে বলে লকডাউনের নির্দেশ না ভঙ্গ করেন। তিনি জানান রাজ্যে কোনও কার্ফু জারি করা হয়নি। লকডাউনের কড়া বিধি নিষেধ আরোপ করা হয়েছে। 

রাজ্যে যাতে করোনা সংক্রমণের হার আরও কমে আসে, সেদিকে নজর রেখেই লকডাউনের মেয়াদ বৃদ্ধির সিদ্ধান্ত বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন শুক্রবার মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিশেষ বৈঠক রয়েছে এই বিষয়ে। লকডাউনের বিধি নিষেধ মেনে চলতে সাধারণ মানুষকে বারবার আবেদন করেন মুখ্যমন্ত্রী।