উচ্চ মাধ্যমিকে পাসের হার,  আনুষ্ঠানিকভাবে ঘোষণা করলেন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের  সভাপতি মহুয়া দাস। চলতি বছরে উচ্চমাধ্যমিকে পাসের হার ৯০.১৩ শতাংশ।  ২০১৯ সালে  পাশের হার ছিল ৮৬.২৯ শতাংশ। বড়সড় সংখ্য়ায় সবাই উত্তীর্ণ হওয়ার দরুণ সব রেকর্ড ভেঙে গিয়েছে এবছর। ৯০ শতাংশের উপরে পেয়েছে ৭৮১৮ জন। সেরা রেজাল্টের তালিকায় আছে কলকাতা, পূর্বমেদনীপুর, হাওয়া, কালিংপং, ঝাড়গাম, মুর্শিদাবাদ।  ছাত্র-ছাত্রীদের শুভেচ্ছা জানিয়ে টুইট করলেন রাজ্যের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়।

আরও পড়ুন, উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশে সমস্যা, সাময়িকভাবে স্থগিত রাখা হল ফলপ্রকাশ


রাজ্যের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় টুইট করে জানালেন, 'শিক্ষার্থীরা তাদের সুন্দর জীবনে আরও একটি পদক্ষেপ নিচ্ছে। তাদের অধ্যক্ষ, শিক্ষক এবং মা-বাবাদের সঙ্গে তাদের সবাইকে অভিনন্দন। ভবিষ্যত তোমার জন্য অপেক্ষা করছে।' পাশাপাশি, পরীক্ষা অসম্পূর্ণ থাকায় এবছর প্রকাশিত হল না মেধাতালিকা। ৩১ জুলাই বিদ্যালয়ে গিয়ে মার্কশিট সংগ্রহ করতে পারবেন ছাত্রছাত্রীরা।  সাংবাদিক বৈঠকে জানালেন উচ্চশিক্ষা সংসদের সভাপতি মহুয়া দাস। 

আরও পড়ুন, উচ্চ মাধ্যমিকে পাসের হারে ঐতিহাসিক দৃষ্টান্ত, সর্বকালীন সেরা রেকর্ডে ২০২০


অপরদিকে শুক্রবার বিকেল ৪টে থেকে ওয়েবসাইটে ফল প্রকাশের পর মার্কশিটের প্রিন্টআউট নেওয়া যাবে। যদি কেউ ফলাফলে অসন্তুষ্ট হন, তাহলে সেই পরিক্ষার্থী আবার পরীক্ষা দেওয়ার আবেদন জানাতে পারে। তবে কবে সেই পরীক্ষা হবে, এবিষয়ে কোনও নিশ্চয়তা নেই বলে জানিয়েছেন মহুয়া দাস। ৩১ আগস্টের মধ্যে স্ক্রুটিনি, রিভিউয়ের আবেদন করা যাবে অনলাইনে। তবে এই কঠিন সময়ে দুই ক্ষেত্রেই শুধুমাত্র চলতি বছরের জন্য এর চার্জ কমছে ।