ফের কলকাতা মেট্রোয় বিপত্তি। বিদ্য়ুৎ বিভ্রাটের জেরে বুধবার দুপুরে সুড়ঙ্গে আটকে গেল যাত্রী ভর্তি মেট্রো রেক। যার দরুন দমদম থেকে কবি সুভাষ অবধি বন্ধ হয়ে গেল মেট্রো পরিষেবা।  ব্য়স্ত সময়ে এই ঘটনায় চূড়ান্ত ভোগান্তির শিকার হলেন যাত্রীরা। কর্তৃপক্ষ সূত্রে খবর, তবে খুব দ্রুতই স্বাভাবিক হয়ে যাবে মেট্রো পরিষেবা।

আরও পড়ুন, পরীক্ষা শুরুর এক ঘণ্টা যাওয়া যাবে না শৌচাগারে, নয়া বিধি উচ্চমাধ্যমিকে

মেট্রো সূত্রে খবর, ঘটনার সূত্রপাত বুধবার বেলা ৩ টে নাগাদ। এদিন কবি সুভাষগামী একটি মেট্রো শ্যামবাজার স্টেশন পৌঁছয় ৩ টে পাঁচ নাগাদ। স্টেশন ছাড়ার কয়েক মুহূর্তের মধ্যেই আচমকা সুড়ঙ্গের মধ্যে থমকে দাঁড়ায় এসি রেকটি। প্রায় ১৫ মিনিটের বেশি সময় সুরঙ্গের মধ্য়ে একই জায়গায় আটকে থাকে মেট্রো। এই ঘটনায় স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্য়ে।  খবর পেয়েই মেট্রোর তরফে দ্রুত কাজশুরু করা হয়। প্রায় মিনিট পনেরো ব্যবধানে আটকে থাকা অন্য় মেট্রোটিকে ফিরিয়ে আনা হয় শ্যামবাজার স্টেশনে। এবং খালি করে দেওয়া হয় রেক। এই ঘটনার জেরে দীর্ঘক্ষণ ডাউন লাইনে বন্ধ মেট্রো পরিষেবা। এই ঘটনার জেরে চূড়ান্ত ভোগান্তির শিকার হন যাত্রীরা।

আরও পড়ুন, দোলের পরেই সুখবর, একলাফে দাম কমল পেট্রোল-ডিজেলের

কর্তৃপক্ষ সূত্রে খবর, তবে খুব দ্রুতই স্বাভাবিক হয়ে যাবে মেট্রো পরিষেবা। থার্ড লাইনে বিদ্য়ুৎ বিভ্রাটে এই বিপত্তি।  ব্য়স্ত সময়ে এই ঘটনায় চূড়ান্ত ভোগান্তির জেরে যথেষ্টই বিরক্ত যাত্রীরা। তবে বারবার একই ঘটনা ঘটায় প্রশ্ন উঠেছে যাত্রী সুরক্ষা ও নিরাপত্তা নিয়েও।

আরও পড়ুন, ২০০টির কাছাকাছি শূন্য় পদ, পুরভোটের আগে ফের শিক্ষক নিয়োগ রাজ্যে