কলকাতা বিমানবন্দরে নামলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁকে স্বাগত জানাতে এয়ারপোর্টে গেলেন রাজ্য়পাল জগদীপ ধনখড় রয়েছেন ফিরহাদ হাকিম ও দিলীপ ঘোষ, মুকুল রায়রা।  বিমানবন্দর থেকে রাজভবনে যাবেন প্রধামন্ত্রী। সেখান থেকে সড়কে পথে যাবেন বিবাদি বাগ-এর কারেন্সি বিল্ডিংয়ে। কারেন্সি  বিল্ডিং-এ  পুরাতত্ত্ব বিভাগের একটি মিউজিয়ামের উদ্বোধন করবেন মোদী। সন্ধেবেলা মিলেনিয়াম পার্ক থেকে হাওড়া ব্রিজের লাইট সাউন্ডের উদ্বোধন করে জলপথে বেলুড় যাবেন নরেন্দ্র মোদী। এদিকে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজভবনে পৌঁছে গিয়েছেন বলে জানা গিয়েছে।

তবে শনিবার শহরে এলেও রবিবার কলকাতা বন্দরের দেড়শো বছরের পূর্তি অনুষ্ঠানের উদ্বোধন করবেন তিনি। মূলত, এই অনুষ্ঠানের জন্যই কলকাতায় আসছেন নমো। তবে একই সঙ্গে বেশকিছু কর্মসূচি রয়েছে তাঁর। জানা গেছে, শনিবার  শহরে এসে প্রধানমন্ত্রী প্রথমে যাবেন কেন্দ্রের সংস্কৃতি মন্ত্রকের একটি পেন্টিং মিউজিয়ামের উদ্বোধনে। এই মিউজিয়াম উদ্বোধন হবে ওল্ড কারেন্সি বিল্ডিংয়ে। 

সেখান থেকে তিনি যাবেন মিলেনিয়াম পার্কে। বৃহস্পতিবারই যে কারণে গেরুয়া রঙে রেঙে উঠেছে মিলেনিয়াম পার্ক। এরপর হাওড়া ব্রিজে লাইট অ্যান্ড সাউন্ড ব্যবস্থার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। সেখান থেকে বেলুড় মঠে যাওয়ার কথা রয়েছে তাঁর। পরবর্তী পরিকল্পনা অনুযায়ী রাজভবনে রাতে থাকবেন প্রধানমন্ত্রী। রবিবার সকাল ১১ টা নাগাদ নেতাজি ইন্ডোরে বন্দরের দেড়শো বছর পূর্তির অনুষ্ঠানে যাবেন প্রধানমন্ত্রী। সেখান থেকেই দিল্লি উড়ে যাওয়ার কথা রয়েছে তাঁর। জানা গেছে, রাজ্য বিজেপি মেদীকে সংবর্ধনা দেওয়ার কথা জানিয়েছে। কিন্তু এখনও সেই কর্মসূচির কোনও নিশ্চয়তা পাওয়া যায়নি।