বিজেপির মিছিল ঘিরে ধুন্ধুমার। নাগরিকত্ব সংশোধনী আইনের পক্ষে বিজেপির মিছিল ঘিরে ধুন্ধুমার বেঁধে গেল টালিগঞ্জ ফাঁড়ি এলাকায়।গ্রেফতার করা হল বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাশ বিজয় বর্গী এবং  বিজেপি নেতা মুকুল রায়কে।  সংশোধিত নাগরিকত্ব বিল আইন আসার পর   বিরোধিতার  পাল্টা জবাবের সিদ্ধান্ত নেয় বিজেপি।  কেন্দ্রীয় সরকার তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানিয়ে মিছিল করবে। আর সেই মিছিল ঘিরেই বিপত্তি।

আরও পড়ুন, প্রতিবাদের মূলই অস্ত্রই কাগজ-কলম-বই, কলকাতা বইমেলাতে সিএএ নিয়ে সরব স্বরা

সেই পরিকল্পনা অনুযায়ী বালুরঘাট থেকে নন্দীগ্রাম, ফালাকাটা থেকে জয়নগর, বিভিন্ন জায়গায় মিছিল করছেন দিলীপ ঘোষ, মুকুল রায়রা। এদিন কলকাতার মিছিল শুরুর আগেই আটকে দেয় পুলিশ। এদিন টালিগঞ্জ ফাঁড়ি এলাকায় নাগরিকত্ব সংশোধনী আইনের পক্ষে বিজেপির মিছিলে উপস্থিত  বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাশ বিজয় বর্গী এবং  বিজেপি নেতা মুকুল রায় সহ অসংখ্য় বিজেপি কর্মীকে আটক করে পুলিশ।

 

এর আগেও কলকাতার একাধিক জায়গায় বিজেপির অভিনন্দন মিছিলকে ঘিরে ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। জানুয়ারি মাসের মাঝামাঝি যাদবপুরের সুলেখা মোড়েও বিজেপির মিছিলকে কেন্দ্র করে ব্য়াপক বিশৃঙ্খলতার সৃষ্টি হয়েছিল। সেবার পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশকে লাঠিচার্য করতে হয়। সেই একই ঘটনার পুনরাবৃত্তি হল ফের টালিগঞ্জ এলাকায়।