Asianet News BanglaAsianet News Bangla

Bidhannagar Municipal Election: 'ভয় পেয়েছে', ৩২ নং ওয়ার্ডে পোস্টার ছিড়তেই তোপ বামেদের

কোভিড পরিস্থিতিতে পুরভোট নিয়ে জটিলতা না কমলেও হোর্ডিং-পোস্টার ছিড়ে ফেলার অভিযোগ অব্যাহত। শুক্রবার ৩২ নাম্বার ওয়ার্ডে সিপিআই প্রার্থীর হোর্ডিং ধারালো কিছু দিয়ে ছিড়ে ফেলার অভিযোগ উঠেছে।  

Municipal ELection 2022  Allegation of tearing down hoarding of CPI candidate Suhita Basu Mallick in Bidhannagar ward no 32  RTB
Author
Kolkata, First Published Jan 14, 2022, 3:02 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কোভিড পরিস্থিতিতে পুরভোট ( Municipal ELection 2022) নিয়ে জটিলতা না কমলেও হোর্ডিং-পোস্টার ছিড়ে ফেলার অভিযোগ অব্যাহত। শুক্রবার ৩২ নাম্বার ওয়ার্ডে (Bidhannagar ward no 32)  সিপিআই প্রার্থীর (Suhita Basu Mallick) হোর্ডিং ধারালো কিছু দিয়ে ছিড়ে ফেলার অভিযোগ উঠেছে। প্রায় ২২ টি হোডিং নষ্ট করা হয়েছে বলে অভিযোগ।  বিধান নগর পূর্ব থানায় অভিযোগ জানানো হয়েছে। 'ভয় পেয়ে করেছে', বলে অভিযোগ। 

উল্লেখ্য, ২২ জানুয়ারি বিধাননগরে পুরভোট। আর তাই সাজো সাজো রব সব দলেই। পোস্টার-ব্যানারে ঢেকেছে রাজপথ।  করুনাময়ী আবাসনে লাগানো রয়েছে সব রাজনৈতিক দলের ফ্ল্যাগ- হোডিং-ব্যানার। রয়েছে তৃণমূল, বিজেপি , সিপিআইএম -সিপিআই এর ব্যানার এবং হোডিং। এদিকে শুক্রবার সকালে সিপিআই প্রার্থীর কাছে খবর আসছিল যে করুনাময়ী আবাসন, ডবল ই ব্লক ডিএল ব্লকে একাধিক জায়গায় তাঁদের হোডিং ছিড়ে ফেলা হয়েছে। ৩২ নম্বর ওয়ার্ডের সিপিআই প্রার্থী সুহিতা বসু মল্লিক ও তাঁর কর্মীরা দেখেন প্রায় ২২ টি হোডিং ছিড়ে ফেলা হয়েছে। অনুমান ব্লেড বা ধারালো কিছু দিয়ে কাটা হয়েছে। বিধান নগর পূর্ব থানায় জানানো হয়েছে। এরপরেই ওই  সিপিআই প্রার্থী বলেন যে, 'যারা করেছে ভয় পেয়ে করেছে ।তারা চায়না প্রার্থীর পরিচিতি মানুষের কাছে না পৌঁছয় সেই কারণে এই ভাবে হোডিং নষ্ট করা হয়েছে।'

তবে এই ঘটনা যে শুধুই পুরভোটের আগেই ঘটেছে, তা নয়। উপনির্বাচনের আগেও একাধিকবার এই ঘটনা প্রকাশ্যে উঠে এসেছে। কলকাতার একাধিক এলাকা থেকে ঘাসফুলের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে বামেরা। কখনও দেখা গিয়েছে, দলীয় পতাকা পুড়িয়ে দেওয়া অভিযোগ। কখনও পোস্টার ছিড়ে ডাস্টবিনে ছুড়ে ফেলা হয়েছে। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে বরাবরই তৃণমূল। তৃণমূলের কথায়, এটা ভোটে জেতার পন্থা। ভোটের আগে জনতার সিমপ্যাথি জোগাড় করার কৌশল মাত্র। নিজেরাই নিজেদের দলীয় পতাকা, পোস্টার ছিড়ে অন্য শিবিরের ঘাড়ে অভিযোগ চালাচ্ছে বলে আগেও বলেছে তৃণমূল। তবে এবার ফের বামেদের পোস্টার ছিড়ে ফেলা হয়েছে। তবে  ডবল ই ব্লক ডিএল ব্লকে  তৃণমূল, বিজেপি , সিপিআইএম -সিপিআই এর ব্যানার এবং হোডিং একই সঙ্গে থাকলেও শুধু সিপিআই প্রার্থীরই পোস্টার হোর্ডিং ছিড়ে ফেলা হয়েছে বলে অভিযোগ এসেছে। তবে যে পুরভোটের আগে এত ঝামেলা, এদিকে সেই ভোট নিয়েই বাড়ছে জটিলতা। তবে রাত পেরোলেই সিদ্ধান্ত জানাবে কমিশন।

Follow Us:
Download App:
  • android
  • ios