প্রাইমারি নিয়োগের কলকাতা হাইকোর্টে ধাক্কা রাজ্যের ।২০০৯ সালে প্রাইমারি নিয়োগ নিয়ে নয়া নির্দেশিকা কলকাতা হাইকোর্টে। প্যানেল বানিয়ে ১৫ দিনের মধ্যে নিয়োগের নির্দেশ দেওয়া হয়েছে। মালদহে ১৩৩১ জন নিয়োগ হবে, উত্তর ২৪ পরগনায় ২৪০০ জন নিয়োগ হবে। উল্লেখ্য,  বাম জামানায় স্বজন পোষণ-এর অভিযোগে এই নিয়োগের প্যানেল বাতিল হয়।

 

উল্লেখ্য, গত ২৩ ডিসেম্বর ১৬ হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করে প্রাথমিক বোর্ড। সেই বিজ্ঞপ্তির উপর স্থগিতাদেশ চেয়ে মামলা দায়ের হয়েছে হাইকোর্টে। আগামী ৪ জানুয়ারি মামলার এই শুনানি হবে। এমনটাই জানিয়েছেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। মামলাকারী ফিরদৌস শামিমের বক্তব্য়, ২০১৮ সালের উত্তীর্ণ টেট পরীক্ষাদের থেকে এই শূন্য পদে নিয়োগ হওয়ার কথা। ঘটনাচক্রে ওই বছর প্রশ্ন এসেছিল। ভূল প্রশ্নে অনেকেই নম্বর পাননি। যার ফলে পরীক্ষায় উত্তীর্ণ হতেও পারেননি। এখন সেই সংক্রান্ত একটি মামলা চলছে। সেটা সংশোধন করে কী ভাবে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে, প্রশ্ন তুলেছেন তিনি।


অপরদিকে, নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় জানিয়েছেন, ইন্টারভিউয়ের মাধ্যমে ১৬ হাজার ৫০০ শূন্যপদ নিয়োগ করা হবে। ১০ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত চলবে এই ইন্টারভিউ। দ্রুত তৈরি হবে নিয়োগ প্য়ানেল। এবং ৩১ জানুয়ারি অফলাইনে তৃতীয় টেটের কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়।