করোনা আবহে রাজ্যে কলেজ-বিশ্ববিদ্যালয়ের উদ্বেগ বাড়ছিল। সেপ্টেম্বর মাসে রাজ্যে কলেজ-বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা হবে না, শুক্রবার এমনটাই জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর পাশপাশি ছাত্র-ছাত্রীদের সুরক্ষার্থে আরও একাধিক পদক্ষেপ নিয়ে জানিয়েছেন।

আরও পড়ুন, JEE-NEET পিছোনোর দাবি, গান্ধীমূর্তির পাদদেশে বিক্ষোভ টিএমসিপি-র

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, 'সেপ্টেম্বর মাসে কলেজ-বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নয়। পুজোর আগে পরীক্ষা নেওয়া যায় কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে। অনলাইন বা অফলাইনের সম্ভাবনা দেখুন শিক্ষামন্ত্রী। বাড়ির কাছাকাছি সেন্টারের সম্ভাবনা খতিয়ে দেখা হবে। ' বলে জানান মুখ্যমন্ত্রী। অপরদিকে  সুপ্রিম কোর্টের ছাড়পত্র পেয়ে ন্যাশনাল টেস্টিং এজেন্সি বিজ্ঞপ্তি জারি করে সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা বা নিট এবং সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষা বা জেইই (মেইন) পরীক্ষা নেওয়ার জন্য আবার বিজ্ঞপ্তি জারি করেছে। আর এবার এই দুটি প্রবেশিকা পরীক্ষা পিছানোর আর্জি কেন্দ্রের কাছে আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরও কেন্দ্র কোনও সিদ্ধান্ত না নেওয়ায়,এবার পিছনোর দাবিতে পথে নামছে টিএমসিপি৷ 

আরও দেখুন, কলকাতা বিমানবন্দরে তেজস্ক্রিয় পদার্থ সনাক্তকরণে বিশেষ মহড়া, বসল আরডিই, দেখুন সেই ছবি

 প্রসঙ্গত, জুলাইয়ের শেষে নিট  ও জেইই হওয়ার কথা ছিল। কিন্তু করোনা আবহে এই গুরুত্বপূর্ণ প্রতিযোগিতামূলক পরীক্ষা পিছিয়ে দেওয়ার দাবি জানান পড়ুয়ারাই। তা বিবেচনা করে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, ইঞ্জিনিয়ারিংয়ের সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা  জেইই-এর মেন পরীক্ষা হবে ১ থেকে ৬ সেপ্টেম্বরের মধ্যে। আর জেইই অ্য়াডভান্স-এর পরীক্ষা হবে ২৭ সেপ্টেম্বর। ডাক্তারিতে ভর্তির জন্য সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা এনইইটি হবে ১৩ সেপ্টেম্বর। কিন্তু সেপ্টেম্বরেও সেই পরীক্ষা পিছনোর দাবিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় অভিভাবকদের একাংশ। তবে সেই আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট।  

 

  

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা