জেএমবি জঙ্গি গ্রেফতারকাণ্ডে গ্রেফতার আরও এক। সূত্রের খবর, জেএমবি জঙ্গি গ্রেফতারকাণ্ডে আরও ১ জনকে গ্রেফতার করল এসটিএফ শাখা। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালানোর পর অভিযুক্ত রাহুল সেন ওরফে রাহুল কুমারকে বারাসত থেকে ধরা হয়েছে।

আরও পড়ুন, ডেটিং অ্যাপের ফায়দা তুলল যুবক, পানশালায় প্রথম সাক্ষাতের পর ফ্ল্যাটে নিয়ে তরুণীকে ধর্ষণ

 

 

 প্রসঙ্গত,চলতি সপ্তাহের শুরুতেই হরিদেবপুর থানার অন্তর্গত ঈশান ঘোষ রোডের একটি বাড়ি থেকে তিন জেএমবি জঙ্গিকে গ্রেফতার করা হয়। কলকাতা পুলিশের এসটিএফের জালে ধরা পড়ে তারা। তারপরই কলকাতা পুলিশের হাতে উঠে আসে একাধিক চাঞ্চল্যকর তথ্য। তারপরেই  অভিযুক্ত রাহুল সেন ওরফে রাহুল কুমারকে বারাসত থেকে ধরা হয়েছে।  এসটিএফ সূত্রে খবর, জেএমবি বড় পান্ডা তাসমিনের নির্দেশেই ভারতে এসেছিল ধৃত তিন জঙ্গি। শাকিল নামের এক যুবক তাদের ভুয়ো আধার কার্ড তৈরি করে দিয়েছিল। ধৃতদের আরেক সাগরেদ সেলিম মুন্সির খোঁজে তল্লাশি চালাচ্ছে এসটিএফের কর্তারা। ইতিমধ্যেই ধৃত নাজিউর রহমান, রবিউল ইসলাম এবং শেখ সাবির ওরফে মিল্কি তিনজনকে ব্যাঙ্কশাল কোর্টে তোলা হয়েছে। তিন জঙ্গিকে গ্রেফতারের পর এদের সম্পর্কে বিস্তারিত জানতে চেয়ে বাংলাদেশ পুলিশের সঙ্গে যোগাযোগ করে এসটিএফ। তদন্তকারী সূত্রে খবর, জেএমবি-র অন্যতম শীর্ষ নেতা আল আমিনের সঙ্গে এদের যোগাযোগ রয়েছে বলে জানা গিয়েছে। পুলিশের অনুমান এদের নির্দেশেই ভারতে এসেছিল ধৃত তিন জঙ্গি। তবে এই তিন জঙ্গির সঙ্গে থাকত সেলিম মুন্সি। কিন্তু, এখনও পর্যন্ত তার খোঁজ পাওয়া যায়নি। ধৃতদের ১৪ দিন পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

আরও পড়ুন, প্রেমিকার আপত্তিকর ছবি নিয়ে চলত ব্ল্যাকমেল, ক্যারাটে খেলোয়াড় পামেলার মৃত্যুতে গ্রেফতার সানি

কলকাতা এসটিএফ সূত্রে খবর,  ধৃত জঙ্গি রাহুল সেন ওরফে লালু  মূলত ঘনিষ্ঠ সাগরেফ ছিল নাজিউরের। লালুর কাছ থেকে দুটো ল্যাপটপ, একটা আইপ্যাড, দুটো মোবাইল ফোন, কিছু সন্দেহজনক কাগজপত্র বাজেয়াপ্ত করা হয়েছে। 'হুন্ডি'র মাধ্যমে টাকা পাঠানো হত জঙ্গি সংগঠনগুলোকেও।  লালু ভুয়ো ভারতীয় নথিপত্রও তৈরি করে দিত জঙ্গিদের। ভোটার কার্ড, আধার, প্যানকার্ড বানিয়ে দেওয়া থেকে শুরু করে জেএমবি জঙ্গিদের লজিস্টিক সাপ্লাই সহ এমনকি  অর্থের যোগান দিত এই লালুই।
 

আরও পড়ুন, ভরা বর্ষায় সর্ষে ইলিশ, সঙ্গে ২-৩ দিনের সফর, নয়া ভাবনায় 'হিলশা ট্যুরিজম'

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস