ফের অসুস্থ বর্ষিয়ান কবি শঙ্খ ঘোষ। শরীরে কোভিড-১৯ রোগের উপসর্গ থাকায় কবির করোনা পরীক্ষার কথা বিবেচনা করা হচ্ছে, এমনটাই কবির পরিবার সূত্রে জানা গিয়েছে।  

শঙ্খ ঘোষের পরিবারের এক সদস্য জানিয়েছেন গত প্রায় তিন দিন ধরেই সামান্য জ্বরে ভুগছিলেন কবি। তার সঙ্গে গত পড়শু থেকে শুরু হয় পেটের সমস্য়া। আর মঙ্গলবার সকাল থেকে মৃদু শ্বাসকষ্টের সমস্যাও শুরু হয়েছে। এর সবগুলিই কোভিড-১৯ রোগের উপসর্গ। কবির বয়সও ৮৮, যা অবশ্যই কোভিড সংক্রমণের ঝুঁকি বাড়িয়ে দিয়েছে। সবব মিলিয়ে আশঙ্কা করা হচ্ছে তিনি কোভিড পজিটিভ হয়ে থাকতে পারেন।

ওই সূত্র আরও জানিয়েছে, বিশিষ্ট এই কবির শারীরিক অসুস্থতার খবর পেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-ও। তাঁরই নির্দেশে সরকারের পক্ষ থেকেই কবি শঙ্খ ঘোষের কোভিড পরীক্ষা করা হবে। তবে কোথায় সেই পরীক্ষা করা হবে, তা এখনও স্পষ্ট নয়।

দীর্ঘদিন ধরেই বয়সজনিত বিভিন্ন সমস্য়ায় ভুগছেন বাংলার এই বিশিষ্ট কবি। লকডাউন চলাকালীনও একাধিকবার অসুস্থ হয়ে পড়েছিলেন। শৌচাগারে পড়ে গিয়ে আঘাতও পেয়েছিলেন। করোনা মহামারির আগেও চলতি বছরের শুরুতেই একবার গুরুত অসুস্থ হয়ে তাঁকে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল। শ্বাসকষ্টের সমস্যাও তাঁর দীর্ঘদিনের। সেইসঙ্গে সাম্প্রতিক সময়ে বিশিষ্ট বাংলাদেশী শিক্ষাবিদ তথা লেখক আনিসুজ্জামান, এই বাংলার লেখক দেবেশ রায় প্রমুখ বিশিষ্ট ব্যক্তির প্রয়াণে তাঁর মনও ভালো ছিল না।