রাজ্যে দীর্ঘ দেড় মাস পর বাস চলাচলের প্রথম দিনেই ভয়াবহ দুর্ঘটনা রেড রোডে। বাইক আরোহীকে ধাক্কা মেরে ফোর্ট উইলিয়ামের পাঁচিলে ধাক্কা মিনিবাসের। ভয়াবহ দুর্ঘটনায় তছনছ হয়ে গিয়েছে মিনিবাসের ভিতরের অংশ এবং সিট। গুরুতর আহত ১২ জন। বাসের তলায় বেশ কিছুক্ষণ আটকে থাকেন এক বাইক চালক। পরে ক্রেন দিয়ে মিনিবাসটিকে সরিয়ে নীচ থেকে সংজ্ঞাহীন অবস্থায় ওই ব্যাক্তিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিয়েছে পুলিশ।  

 আরও পড়ুন, শিকেয় উঠেছে যাত্রীদের ৫০ শতাংশের নিয়ম, তিল ধারণের জায়গা নেই বাসে


 উল্লেখ্য, দুর্ঘটনার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌছায় কলকাতা পুলিশ।  আসে অ্যাম্বুলেন্সও। সঙ্গে নেমে পড়েন সেনাবাহিনীর জওয়ানেরাও। সবাই মিলে আহতদের বাস থেকে বার করে হাসপাতালে নিয়ে যান। দুর্ঘটনার তীব্রতায় রাস্তার ধারের একটি রেলিং সম্পূর্ণ ভেঙে পড়ে। ঘটনাস্থলে নিয়ে আসা হয়েছে তিন টি ক্রেন। তাতে করে বাস সরানোর কাজ চলছে। প্রত্যক্ষদর্শীদের দাবি, 'মেটিয়াবুরুজ-হাওড়া রুটের মিনি বাসটি বেপরোয়া গতিতে যাওয়ার সময় ফোর্ট উইলিয়াম গেটের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে বাইক আরোহীকে ধাক্কা মারে। পরে রেলিং ভেঙে ধাক্কা মারে ফোর্ট উইলিয়ামের পাঁচিলে।'


আরও পড়ুন, 'সরকারের রন্ধ্রে রন্ধ্রে ঘুরে বেড়াচ্ছে প্রতারকরা', দিলীপের নিশানায় কি প্রতিক্রিয়া সৌগতর


বাসের সঙ্গে ধাক্কা লাগার পরে বাসের তলায় বেশ কিছুক্ষণ আটকে থাকেন এক বাইক চালক। পরে ক্রেন দিয়ে মিনিবাসটিকে সরিয়ে নীচ থেকে সংজ্ঞাহীন অবস্থায় ওই ব্যাক্তিকে উদ্ধার করা হয়। তাঁকে হাসপাতালে নিয়ে গিয়েছে পুলিশ। এই দুর্ঘনার ফলে বেশ কিছুক্ষণ যানজট সম্মুখীন হয় রেড রোড চত্বর। পরিস্থিতি নিয়ন্ত্রণের আনার চেষ্টা করছে পুলিশ।