রেশন কার্ড না থাকলেও রেশন পাবেন রাজ্যবাসী।  যাঁদের কাছে নতুন রেশন কার্ড নেই, তাদের জন্য় বিশেষ কুপন নিয়ে এল খাদ্য দফতর। এই মুহূর্তে প্রায় ৩ লক্ষের কাছাকাছি মানুনষের কাছে নতুন রেশন কার্ড নেই।  এই বিপুল সংখ্যক মানুষের কাছে খাবার বা রেশন পৌঁছে দিতে জেলাওয়ারি বৈঠক করলেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।

আরও পড়ুন, কলকাতার কোথায় গেলে পাবেন মনের মত ইডলি, রইল সেই সেরা ঠিকানার হদিশ

 রেশন তুলতে ৩ লক্ষ গ্রাহককে এই বিশেষ কুপন দেওয়ার কাজ শুরু হয়েছে। রাজ্য়ের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় আগামী ৬ মাস বিনামূল্যে রেশনে চাল, গম ও আটা দেওয়ার কথা ঘোষণা করেছেন। এর ফলে রাজ্যের ৭ কোটি ৮৬ লক্ষ মানুষ সম্পূর্ণ বিনামূল্যে রেশন পাবেন। পাশাপাশি কম দামে চাল-গম কিনতে পারবেন ১ কোটি ২০ লাখ মানুষ। রাজ্যের প্রায়  ৩ লক্ষ মানুষের কাছে নতুন রেশন কার্ড নেই। তাদের কাছে খাবার বা রেশন পৌঁছে দিতে জেলাওয়ারি বৈঠক করলেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।

আরও পড়ুন, জলাশয়ের জ্য়ান্ত মাছ এবার আসবে বাড়ি, লকডাউনে প্রতিশ্রুতি রাজ্য মৎস্য উন্নয়ন নিগমের

ইতিমধ্য়েই ব্লক স্তর থেকে জেলাওয়ারী দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে। কুপন তৈরির কাজ শুরু হয়ে গিয়েছে। খাদ্য দফতর এই কুপন বিডিও'দের মাধ্যমে গ্রাহকদের হাতে পৌঁছে দেবে। জেলাশাসকদের কাছে এই সমস্ত গ্রাহকদের নাম, ঠিকানা পাঠিয়ে দেওয়া হয়েছে জেলাশাসকদের কাছে। আজ জেলাশাসকের দফতর থেকে এই কুপন গ্রাহকদের কাছে বিডিও'রা পৌঁছে দিয়ে আসবেন। এপ্রিল মাসের প্রথম সপ্তাহের মধ্যেই এই প্রক্রিয়া শেষ হয়ে যাবে। এই তিন লক্ষ গ্রাহককে দেওয়া হবে এক মাসের রেশন। রেশন ডিলারদের সাহায্য নিয়ে খাদ্য দফতরের জেলার প্রতিনিধিরা আলাদা আলাদা দিনে বিভিন্ন জায়গায় রেশন সরবরাহ করবেন।তবে কলকাতার গ্রাহকরা এই রেশন পাবেন ১০ এপ্রিলের পরে। এই বিষয়ে বৈঠক করেন খাদ্যমন্ত্রী ও কলকাতার মেয়র। এছাড়া পরিযায়ী শ্রমিকদেরও রেশন মারফত খাওয়ানোর ব্যবস্থা করবে রাজ্য সরকার।

জ্বর নিয়েই ট্রেন করে একটানা অফিস, ভয়ে কাঁটা রাজ্য়ের করোনা আক্রান্তর সহকর্মীরা

ফের তথ্য গোপন করোনা আক্রান্ত প্রৌঢ়ের ভাইয়ের, আইসোলেশনে ভর্তি বরানগরের বাসিন্দা

৪জনের বেশি ঢুকতে বাধা শ্মশানে, করোনা রুখতে নয়া বিধি পুরসভার