রাজ্যে কবে কবে খোলা থাকছে ব্য়াঙ্ক। এ নিয়ে নয়া সিদ্ধান্ত ঘোষণা করল রাজ্য সরকার। এবার থেকে মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার বাদে অন্যান্য শনিবার ব্যাঙ্ক খোলা থাকবে। শুক্রবার রাজ্যের তরফে এমনটাই জানানো নেওয়া হয়েছে।

আরও পড়ুন, স্টেট ব্যাঙ্কের গ্রাহকদের জন্য বড়সড় ঘোষণা, জানুন কী কী নয়া সুবিধা

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে লকডাউন ঘোষণা হওয়ার পরই ব্যাঙ্কের সুরক্ষের কথা মাথায় রেখেও ব্যাঙ্ক খোলার ক্ষেত্রে নিয়মে কিছু বদল আনা হয়। করোনা পরিস্থিতিতে ২০ জুলাই প্রতি শনি-রবিবার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। তবে, এখন আনলক-৪ শুরু হওয়ায় এবার রিজার্ভ ব্যাঙ্কের নিয়মে ফিরে যাচ্ছে ব্যাঙ্কের ছুটি। অর্থাৎ, আগামীকাল ৫ অগাস্ট শনিবার থেকে আবার চালু হচ্ছে ব্যাঙ্কের নিজস্ব নিয়মে ছুটি। ব্যাঙ্কের নিয়মে ছুটি থাকবে মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার। রাজ্য সরকারের অর্থ দফতর থেকে নোটিস দিয়ে ঘোষণা করা হয়েছে।
 

আরও পড়ুন, কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন

West Bengal Government allows banks to open for business on Saturdays henceforth. The 2nd and 4th Saturdays which had so long been observed as holidays of banks prior to the earlier notification in the wake of the #COVID19 pandemic, remain so. pic.twitter.com/BbizD5X2Gw

— ANI (@ANI) September 4, 2020

 

 

প্রসঙ্গত, করোনা আবহের মধ্যেও অর্থনীতির এই যোদ্ধা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে চলেছেন। অনেক হয়েছেন আক্রান্ত আবার অনেকেই চিরতরে বিদায় নিয়েছেন। তাই তাঁদের সুরক্ষা দেওয়ার জন্য নিয়মে বদল আনা হয়। উল্লেখ্য, আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কনটেনমেন্ট জোনে লকডাউনের মেয়াদবৃদ্ধি করার সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। রাজ্যে আগামী ৭, ১১ ও ১২ তারিখ সম্পূর্ণ লকডাউন হতে চলেছে।
 

 

        

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা