কলকাতা, আগামী সোমবার নবান্নে বৈঠকে বসতে চলেছে রাজ্য সরকার। ওই দিন বিকালে রেল আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন তারা। প্রসঙ্গত লোকাল ট্রেন চালাতে চেয়ে পূর্ব রেলের জেনারেল ম্যানেজারকে চিঠি পাঠায় রাজ্য সরকার। লোকাল ট্রেন চালানোর বিষয়ে রেলের সঙ্গে আলোচনা করতে চায় রাজ্য। সেই পরিপ্রেক্ষিতে সোমবার হবে বৈঠক। 

বৈঠকে চূড়ান্ত আলোচনা

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক নিখিল চক্রবর্তী জানিয়েছেন, প্রাথমিকভাবে সিদ্ধান্ত হয়েছে পূর্ব রেলের তিনজন আধিকারিক রাজ্য সরকারের সঙ্গে বৈঠকে উপস্থিত থাকবেন। অন্যদিকে নবান্ন সূত্রে খবর এই বৈঠকে থাকবেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব, বৈঠকে থাকতে পারেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। শারীরিক দূরত্ব বজায় রেখে কিভাবে লোকাল ট্রেন চালানো যায় সে বিষয় নিয়েই এই বৈঠকে চূড়ান্ত আলোচনা হবে। 

টুইট করে জানান রেলমন্ত্রী

প্রসঙ্গত রবিবার স্টাফ স্পেশাল ট্রেনে উঠতে বাধা দেওয়ায় সাধারণ যাত্রীদের সঙ্গে ধাক্কাধাক্কি হয় রেল পুলিশের। লাঠিচার্জের অভিযোগ তোলেন সাধারণ যাত্রীরা। এই ঘটনায় আহত হন বেশ কয়েকজন সাধারণ যাত্রী। তারপরে লোকাল ট্রেন চালাতে চেয়ে রেলকে চিঠি পাঠায় রাজ্য সরকার। অন্যদিকে আগামী পয়লা নভেম্বর থেকে মুম্বইতে আরও ৬১০টি বাড়তি লোকাল ট্রেন চালানো হবে বলে টুইট করে জানান রেলমন্ত্রী  পীযূষ গোয়েল।