Asianet News BanglaAsianet News Bangla

Farm law: 'সকল প্রতিকূলতার বিরুদ্ধে দৃঢ়তা দেখালেন কৃষকরা', BJP-কে তোপ দেগে টুইট অভিষেকের

 'সকল প্রতিকূলতার বিরুদ্ধে কৃষকদের দীর্ঘ ও কঠিন সংগ্রামের জয়', কেন্দ্রের বিজেপি সরকারকে প্রতিকূলতার তকমা দিয়ে কৃষি আইন প্রত্যাহারের ঘোষণা হতেই গর্জে উঠলেন তৃণমূলের যুবরাজ অভিষেক বন্দ্য়োপাধ্যায়।
 
TMC leader Abhishek Banerjee attacks PM Modi after the repeal of the centres farm law RTB
Author
Kolkata, First Published Nov 19, 2021, 2:56 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

'সকল প্রতিকূলতার বিরুদ্ধে কৃষকদের দীর্ঘ ও কঠিন সংগ্রামের জয়', কেন্দ্রের বিজেপি সরকারকে প্রতিকূলতার তকমা দিয়ে কৃষি আইন (Farm Law) প্রত্যাহারের ঘোষণা হতেই গর্জে উঠলেন তৃণমূলের যুবরাজ অভিষেক বন্দ্য়োপাধ্যায় (TMC Leader Abhishek Banerjee)।

এদিন  কৃষি আইন প্রত্যাহারের ঘোষণা হতেই অভিষেক বন্দ্য়োপাধ্যায় বলেছেন,'আমাদের সমস্ত কৃষকরা আরও শক্তি অর্জন করলেন। এটা কৃষকদের দীর্ঘ ও কঠিন সংগ্রাম। সকল প্রতিকূলতার বিরুদ্ধে তাঁদের দৃঢ়তা দেখা গেছে। এটাই তাদের সত্যিকারের জায়গা। এটা একটা গণতন্ত্রে ভিন্নমতের আসল শক্তির বহিঃপ্রকাশ হয়েছে। আমি প্রত্যেক কৃষককে তাঁদের সাহসের জন্য অভিনন্দন জানাই।' উল্লেখ্য, শুক্রবার সকাল নটায় জাতির উদ্দেশ্যে ভাষণে মোদী বলেন কেন্দ্র সরকার কৃষি আইন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। তাই বিক্ষোভ থামানো হোক। প্রত্যেক কৃষক ঘরে ফিরুন । এদিন মোদী আশ্বাস দিয়েছেন তিনটি কৃষি আইনই বাতিল করবে কেন্দ্র। মোদী এদিন আরও বলেন, কৃষকদের স্বার্থে কাজ করার চেষ্টা করেছে কেন্দ্র। কৃষকদের উপযুক্ত মূল্যে বীজ ও মাইক্রো-সেচ, ২২ কোটি মৃত্তিকা স্বাস্থ্য কার্ডের মতো সুবিধা দেওয়ার জন্য কাজ করেছে কেন্দ্র। এই ধরনের বিষয়গুলি কৃষি উৎপাদন বৃদ্ধিতে ভূমিকা রেখেছে। শক্তিশালী করা হয়েছে ফসল বিমা যোজনাকে। এবং আরও বেশি সংখ্যক কৃষকের আওতায় এসেছে। এরপরেই সরব হন অভিষেক ও মমতা। 

আরও দেখুন, Farm Bills Repeal- Live Updates- কৃষি আইন বাতিলের সিদ্ধান্ত কেন্দ্রের 

আরও পড়ুন, Farm Bill: 'ভোটের চাপে পড়ে কৃষি আইন প্রত্যাহার করতে বাধ্য হল কেন্দ্রীয় সরকার', বিস্ফোরক ফিরহাদ

 প্রসঙ্গত, কেন্দ্রের নতুন তিনটি কৃষি বিল প্রত্যাহারের দাবি ওঠে সর্বোত্র। এমনকী আইন বাতিলের দাবিতে সুপ্রিম কোর্টে মামলা পর্যন্ত হয়েছে। শীর্ষ আদলত অবশ্য এই ৩ কৃষি আইন কার্যকরের ওপর স্থগিতাদেশ জারি করেছে। মামলার শুনানিতে দেশের প্রধান বিচারপতি  কেন্দ্রীয় সরকারকে (Central Govt) একপ্রকার হুঁশিয়ারির সুরে জানান, 'আপনারা এটা স্থগিত করবেন কি না জানান, নতুবা আমরা তা করতে বাধ্য হব।' পাশাপাশি কেন্দ্রের পক্ষ থেকে কৃষক আন্দোলনের নিষ্পত্তি করার জন্য আরও সময় চাওয়া হলে উত্তরে বিচারপতি বোবডে সাফ বলেন, 'আমাদের মনে হচ্ছে না, সরকার আদৌ যথাযত বিষয়টা সামলাতে পারছে। এখন কৃষক আন্দোলনকে ঘিরে যদি রক্ত ক্ষরণ ঘটে, তাহলে কি তারজন্য আপনারা দায় নিতে প্রস্তুত', বলে প্রশ্ন তোলেন। তবে শেষ অবধি দেশেজুড়ে প্রতিবাদ-বিক্ষোভে এদিন ৩ টি আইনই প্রত্যাহার করে নেওয়ার ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী মোদী। 

আরও পড়ুন, Farm Law:'এটা তোমাদেরই জয়', কৃষি আইন বাতিল ঘোষণার পরেই কৃষকদের শুভেচ্ছা, BJP-কে তোপ মমতার

আরও পড়ুন, Farm Bill: 'প্রধানমন্ত্রীর দম্ভের অবসান, কৃষকদের জয়', কৃষি আইন বাতিল ঘোষণার পরেই নিশানা সুজনের

শুক্রবার সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কৃষি আইন বাতিলের সিদ্ধান্তের কথা জানাতেই দেশজুড়ে অভিনন্দনের বান ডাকে। কংগ্রেস রাহুল গান্ধী, এএপি নেতা সঞ্জয় সিং, আরজেডি নেতা মনোজ সিনহা এবং আরও অনেক বিরোধী নেতা কেন্দ্রের সমালোচনা করেন ও কৃষি আইন প্রত্যাহারের সিদ্ধান্তকে গণতন্ত্র এবং কিষাণ আন্দোলনের জয় বলে অভিহিত করেন।প্রধানমন্ত্রীর তিনটি কৃষি আইন বাতিল করার ঘোষণার পর গাজীপুর সীমান্তে কৃষকরা একে অপরকে জিলিপি খাইয়ে উদযাপনে মাতেন। কৃষক নেতা রাকেশ টিকাইত পরিষ্কার জানিয়ে দেন, কেন্দ্রের সিদ্ধান্ত কৃষকদের বড় জয়। তবে এখনই আন্দোলন প্রত্যাহার করা হবে না। 

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios