Asianet News BanglaAsianet News Bangla

KMC Polls Result 2021: দুই ঘন্টা পার হতেই অর্ধেকের বেশি আসনে এগিয়ে তৃণমূল, বাকিরা কোথায় দাঁড়িয়ে

সকাল আটটা থেকে জোরকদমে কদমে পুরভোটের গণনা।   সকাল পেরিয়ে যতোই এগোচ্ছে সময়, ততই লাফিয়ে বাড়ছে তৃণমূলের এগিয়ে থাকা আসনের সংখ্যা।  

TMC Leading more than half of seat in KMC Polls Result 2021 RTB
Author
Kolkata, First Published Dec 21, 2021, 10:15 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মঙ্গলবার সকাল থেকেই শুরু হয়েছে জোরকদমে পুরভোটের গণনা (KMC Polls Counting 2021)। উল্লেখ্য, সকাল আটটা থেকে গণনা শুরু হয়েছে । সকাল পেরিয়ে যতোই এগোচ্ছে সময়, ততই লাফিয়ে বাড়ছে তৃণমূলের এগিয়ে থাকা আসনের সংখ্যা।

পুরভোটের গণনার ইতিমধ্য়েই দুই ঘন্টা পার হয়ে গিয়েছে। ইতিমধ্যেই অর্ধেকের থেকে বেশি আসনে এগিয়ে তৃণমূল কংগ্রেস (TMC)। ইতিমধ্যেই এগিয়ে রয়েছে ফিরহাদ হাকিম, অতীন ঘোষ, পরেশ পালের মতো হেভিওয়েট তৃণমূল প্রার্থীরা। উল্লেখ্য, ফলাফলের নিরিখে সকাল সাড়ে নটা অবধি ৭৪ শতাংশ ভোট পেয়েছে তৃণমূল। অপরদিকে ৮.৯ শতাংশ ভোট পেয়েছে বামেরা (BJP)। ৭.৯ শতাংশ ভোট পেয়েছে বিজেপি (BJP)। চতুর্থ রাউন্ড শেষে জয়ী হেভিওয়েট তৃণমূল প্রার্থী অনোন্যা বন্দ্য়োপাধ্যায়। ১১৭ নং ওয়ার্ডে জয়ী তৃণমূল প্রার্থী তারক সিংয়ের ছেলে অমিত সিং। ৩৯ নং ওয়ার্ডে ১৭০০ ভোটে জয়ী তৃণমূল প্রার্থী মহম্মদ জসীমউদ্দীন। ১১৯ নং ওয়ার্ডে ৪ হাজার ৮৫৪ জয়ী তৃণমূল প্রার্থী কাকুলি বাগ। ১১৫ টি ওয়ার্ডে এগিয়ে তৃণমূল। গণনা শুরু হতেই ঝোড়ো ইনিংস তোলে   রত্না চট্টোপাধ্য়ায়। বেহালায় ১৩১ নং ওয়ার্ডে এগিয়ে রত্না চট্টোপাধ্যায় ২১৭৭ ভোটে।  ১০৩ নম্বর ওয়ার্ডে গণনা শুরু একঘন্টা পর এগিয়ে থাকেন বাম প্রার্থী নন্দিতা রায়। তবে এবারের পুরভোটে স্বল্প আসনে হলেও  হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে বিজেপি এবং বামেদের।  

আরও পড়ুন, KMC Polls Result 2021: 'সবাই জানে, তৃণমূল জিতবে', গণনাকেন্দ্রের বাইরে মেয়েদের নিয়ে ফিরহাদ

প্রসঙ্গত, একুশের বিধানসভা ভোটে বিপুল জয়ের পর থেকেই ভোটের রেজাল্টে বিরোধীদের প্রায় কুপোকাৎ করে দিচ্ছে তৃণমূল। যার যেরে প্রভাব পড়েছে উপনির্বাচনে । উপনির্বাচনের সময় পুজোর আগে তিন তিনটি কেন্দ্র কলকাতার ভবানীপুর এবং মুর্শিদাবাদের শামসেরগঞ্জ এবং জঙ্গি পুরে তিনটি কেন্দ্র থেকেই বিপুল বোটে জয়ী হয় তৃণমূল। পুজোর পর আরও চার কেন্দ্রেও ঝোড়ো ইনিংস তোলে সেই তৃণমূল। এদিকে বকেয়া পুরভোটের জন্য আগাম কমিশনের সঙ্গে বৈঠক করে দিন ঠিক করে প্রস্তাব দেয় তৃণমূল। এদিকে সেই প্রস্তাবে ১৯ ডিসেম্বরই হাওডা় পুরসভারও ভোট হওয়ার কথা ছিল। তবে তা শেষ অবধি আটকে যায়। রাজ্যপাল জগদীপ ধনখড় বিলে সই করেননি বলে সরব হয় তৃণমূল। পাল্টা একই দিন সব নয় কেন বলে প্রশ্ন তোলেন তিনি। কিন্তু ঘুরে ফিরে এদিনের পুরভোটের ফলাফল যে আবারও বকেয়া পৌরসভা ভোটে বড়সড় প্রভাব ফেলতে চলেছে বলে চাপান উতোর রাজ্নৈতিক মহলের। 

 

 

Follow Us:
Download App:
  • android
  • ios