কোভিডে ফের বন্ধ রাজ্যের সকল সরকারি স্কুল। কোভিডে ভয়াবহ পরিস্থিতির জন্য আগামীকাল থেকে রাজ্যের সমস্ত সরকারি স্কুল বন্ধ থাকবে বলে জানিয়েছে রাজ্য সরকার। মঙ্গলবার থেকেই রাজ্য়ের সকল সরকারি স্কুলগুলিতে গরমের ছুটি দিয়ে দেওয়া হচ্ছে। অনির্দিষ্টকালের জন্য এই ছুটি দেওয়া হয়েছে। সোমবার বিকেলে এনিয়ে বিজ্ঞপ্তি জারি করা হবে। 

আরও পড়ুন, করোনায় ভয়াবহ অবস্থা রাজ্যের, মানুষকে বাঁচাতে মোদীর কাছে সাহায্য চাইলেন মমতা  

 

প্রসঙ্গত, কোভিডে গতবছর টানা অনেকদিন বন্ধ ছিল রাজ্যের স্কুল। কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে ফেব্রুয়ারি মাসে স্কুল খোলা হয়। কোভিডবিধি মেনে শুধু নবম থেকে দ্বাদশ শ্রেণী অবধিই ক্লাস হচ্ছিল। নিয়মিত স্কুল শিক্ষক-শিক্ষিকারা স্কুলে আসছিল। কিন্তু মার্চে পা পড়তেই কোভিড পরিস্থিতি রাজ্য সহ সারা দেশব্যাপিতে ছড়িয়ে পড়ে দ্বিতীয় ঢেউ। রাতারাতি আক্রান্তের সংখ্যা রেকর্ড ভাঙতে শুরু করে। ফের বাড়তে থাকে মৃত্যুর সংখ্যা। রবিবারের স্বাস্থ্য দফতরের কোভিড বুলেটিন অনুযায়ী, রাজ্য়ে প্রতিদিনের আক্রান্তের সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে। এদিকে অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্যা ৪৯,৬৩৮ জন। তাই এই ভয়াবহ পরিস্থিতিতে পুনরায় এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

আরও পড়ুন, 'কোভিডের সঠিক তথ্য দেয়নি রাজ্য', ভয়াবহ সংক্রমণের মাঝে বিস্ফোরক নাড্ডা  


অপরদিকে,  এনিয়ে সোমবরই রাজ্যের মুখ্যমন্ত্রী  টুইট করে জানিয়েছেন, করোনা সংক্রমণ থেকে সাধারণ মানুষকে রক্ষা করতে সকল পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমি সকল আধিকারিককে প্রয়োজনীয় নির্দেশ দিয়েছি। আজ দুপুর ২ নাগাদ এনিয়ে সাংবাদিক বৈঠক ডাকা হয়েছে। সেখানে সকল শীর্ষ আধিকারিকরাই থাকবেন। করোনার হাত থেকে সাধারণ মানুষকে বাঁচাতে , আমি প্রধানমন্ত্রীর কাছে অতিরিক্ত ওষুধ-ভ্যাকসিন পাঠানোর আবেদনও জানিয়েছি।'