শহর কলকাতায় ধীরে ধীরে বাড়ছে গরম। আজ রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.১ ডিগ্রী সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই  ডিগ্রি কম। এদিকে বাতাসে আদ্রতা বেশি থাকার জন্য় বসন্ত এসে গেছে মনে করছে শহরবাসী। তবে আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,  আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই কলকাতা সহ দক্ষিণবঙ্গে। 

আরও পড়ুন, বাম বিধায়ককে অশালীন হুমকি, বিধানসভায় হাতজোড় করে ক্ষমা চাইতে হলো তৃণমূল বিধায়ককে

 রবিবার , শহর কলকাতার আকাশ  রাতের দিকেও আংশিক মেঘলা থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৬.১ ডিগ্রী সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই  ডিগ্রি কম এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৮.৭ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক  ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,  রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে  ২৮.৭  ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯১ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম  ২৯  শতাংশ।  এই মুহূর্তে শহরের তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন, বাম বিধায়ককে অশালীন হুমকি, বিধানসভায় হাতজোড় করে ক্ষমা চাইতে হলো তৃণমূল বিধায়ককে

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, প্রথমত সর্বনিম্ন আর্দ্রতার পরিমাণ অনেকটাই কম। পাশাপাশি বাতাসে এখনও উত্ত‌ুরে হাওয়ার প্রভাব স্পষ্ট এবং আকাশ ভোরের দিকে আংশিক পরিস্কার। এর ফলে তাপমাত্রা বাড়লেও  শীত রয়েছে। তবে বেলা বাড়লেই ভালই বাড়ছে তাপমাত্রা। আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। সোম-মঙ্গলবার সিকিম ও দার্জিলিঙে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে হালকা কুয়াশা থাকতে পারে।শীত এবারের মতো পাকাপাকি বিদায় জানালেও ভোর ও রাতের দিকে এখনও হালকা ঠান্ডার আমেজ রয়েই গিয়েছে। সকালে ও রাতে হালকা চাদর এখনও গায়ে রাখতে হচ্ছে।