শহর কলকাতায় আপাতত বৃষ্টির সম্ভবনা নেই। তবে রবিবার নাগাদ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস।পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবেই এই বৃষ্টি হবে। আজ বুধবার ও আগামীকাল বৃহস্পতিবার বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে। মঙ্গলবার এক লাফে তিন ডিগ্রি বেড়েছিল শহরের সকালের তাপমাত্রা। তা নেমে আজ শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৭ ডিগ্রী সেলসিয়াস।

আরও পড়ুন, আজ বুধবার ভোট শুরু যাদবপুর বিশ্ববিদ্যালয়ে, গণনা আগামীকাল


আজ বুধবার , শহর কলকাতার আকাশ রাতের দিকেও আংশিক মেঘলা থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৭ ডিগ্রী সেলসিয়াস। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,  বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে   ২৯.৬  ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৩৫ শতাংশ।  এই মুহূর্তে শহরের তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার এক লাফে তিন ডিগ্রি বেড়েছিল শহরের সকালের তাপমাত্রা। মঙ্গলবার সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি ছিল। সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৮ ডিগ্রি সেলসিয়াস ছিল সোমবার। মঙ্গলবার সেটা ০.৩ ডিগ্রি কমেছিল। 

আরও পড়ুন, পাওয়ার ব্যাঙ্ক নিয়ে ভোগান্তি কলকাতা বিমানবন্দরে, উড়ান ছাড়তে দেরি

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,   উত্তর উড়িষ্যার উপর তৈরি হয়েছে একটা ঘূর্ণাবর্ত। এর ফলে উপকূলীয় জেলাগুলো দক্ষিণবঙ্গে আকাশ মেঘলা থাকবে। এই ঘূর্ণাবর্তের জন্য সোমবারের পরে কলকাতাসহ দক্ষিণবঙ্গের হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা। ও উত্তর বঙ্গেও সোমবারের পরে হালকা বৃষ্টি হতে পারে। পাশাপাশি কলকাতার তাপমাত্রা সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের আশে পাশে থাকবে।বুধবার দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার বৃষ্টি হবে রাজ্য়ের পাঁচ জেলাতেই। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে বৃষ্টির পূর্বাভাস। ফের সপ্তাহান্তে উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গের ৫ জেলায়। পশ্চিমী ঝঞ্ঝার জেরেই এই বৃষ্টি হবে। আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম।