সম্প্রতি কিছুদিন ধরেই  ঝড় বৃষ্টির জেরে কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের নীচে নামছিল। বুধবার কলকাতায় ঝড় বৃষ্টির তেমন পূর্বাভাস নেই। সারাদিনই বাতাসে আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় সারাদিন গরম অনুভূত হয়েছে। তবে আবহাওয়া দফতরের খবর অনুযায়ী,গত সোমবার  আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা  উত্তর পশ্চিম ভারতে প্রবেশ করায় বুধবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি শিলা বৃষ্টির সম্ভাবনা পাঞ্জাব হরিয়ানা দিল্লি উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। হাওয়া অফিস জানিয়েছে, এই মুহূর্তে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হলেও তা কালবৈশাখী নয়। বঙ্গোপসাগরের ওপর সৃষ্টি হওয়া ঘূর্ণাবর্তের জেরে আগামী কয়েকদিনে থাকছে বৃষ্টির পূর্বাভাস। 

আরও পড়ুন, করোনায় মৃতের দেহ নিয়ে তুলকালাম, আড়াই ঘণ্টা ধরে জীবাণুমুক্ত করা হল শ্মশান
 

 বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.১ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম।  বুধবার কলকাতায় আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। তবে 
শহর কলকাতার আকাশ আজ সারাদিন আংশিক মেঘলা থাকবে। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.১ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩২.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২.৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৩৮ শতাংশ। মঙ্গলবার শহরের আর্দ্রতার পরিমাণ ছিল সর্বোচ্চ ৯১ শতাংশ এবং সর্বনিম্ন ৩৩ শতাংশ।  বুধবার তা বেড়ে হয়েছে সর্বোচ্চ ৯৫ সর্বনিম্ন ৩৮ শতাংশ।  গত রবিবার, শহর কলকাতার  সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.২ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে চার ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস। বুধবার এই মুহূর্তে শহরের তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন, লকডাউন লঙ্ঘনের শাস্তি, কলকাতায় গ্রেফতারের সংখ্য়া ১৩০০ ছাড়াল


গত সোমবার আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকেছে উত্তর পশ্চিম ভারতে। যার জেরে উত্তর-পশ্চিমের রাজ্যগুলিতে আবহাওয়ার পরিবর্তন। তুষারপাতের সম্ভাবনা জম্মু কাশ্মীর লাদাখ হিমাচল প্রদেশ উত্তরাখন্ডে। বুধবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি শিলা বৃষ্টির সম্ভাবনা পাঞ্জাব হরিয়ানা দিল্লি উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। সম্প্রতি বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্তের জেরে প্রচুর জলীয়বাষ্প ঢুকছিল রাজ্যে। তবে টানা কয়েকদিন বৃষ্টি হয়ে আবার সেই অস্বস্তিকর গরম ফিরে এল শহরে। আগামী কয়েকদিন মেঘলা আকাশ থাকবে কলকাতায়। যার জেরে তাপমাত্রাও বাড়তে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস।  

আরও পড়ুন, আপাত স্বস্তি রাজ্য়ে,৪৬ জনের লালারসে পাওয়া গেল না করোনা