রাজ্যে ১৫ই জুলাই পর্যন্ত বিধিনিষেধ বাড়ল। নবান্নে সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান আরো ১৫ দিন রাজ্যে বাড়ল বিধিনিষেধের সময়সীমা। ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলতে পারবে বাস, নবান্নে ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। 

চালু হচ্ছে লোকাল ট্রেন? 

এখনই লোকাল ট্রেন বা মেট্রো চালানোর পক্ষে সায় দেয়নি মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। তবে বাস চলাচলে শর্তসাপেক্ষে অনুমতি মিলেছে। সরকারি ও বেসরকারি উভয় ধরণের বাসই ৫০ শতাংশ যাত্রী নিয়ে রাস্তায় নামতে পারবে। 

বাজার খোলা থাকার সময়

বাজার খোলা রাখার সময় কিছুটা বাড়ানো হয়েছে। নবান্নে মুখ্যমন্ত্রী জানিয়েছেন সকাল ছটা থেকে বেলা ১২টা পর্যন্ত বাজার খোলা রাখা যাবে। তবে রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত জরুরি পরিষেবা ছাড়া কোনও পরিষেবা খোলা রাখা যাবে না। ১১ টা থেকে রাত ৮ টা পর্যন্ত সমস্ত দোকান খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। 

অফিস খোলা রাখার নিয়ম

অফিস খোলার নির্দেশ দিয়েছেন এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত সরকারি ও বেসরকারি অফিস খুলতে পারবে। তবে তাতে কর্মী সংখ্যা হতে হবে ৫০ শতাংশ বলে জানানো হয়েছে। 

সোমবার মমতা সাংবাদিক সম্মেলনে জানান, দিনে ৭ঘন্টা খোলা রাখা যাবে সেলুন ও পার্লার। তবে ৫০ শতাংশ গ্রাহক নিয়ে খুলতে হবে সেগুলি। পরবর্তী পরিস্থিতি বিচার করে পরবর্তী সিদ্ধান্ত নেবে রাজ্য সরকার। এদিন মমতা জানান রাজ্যে মোট ২কোটি ১২ লক্ষ মানুষ ভ্যাকসিন পেয়েছেন। 

এদিকে, করোনা রুখতে বাড়ানো হল হাওড়ার কনটেইনমেন্ট ও মাইক্রো কনটেইনমেন্ট জোন।   সব মিলিয়ে ৭৬ টি এলাকা চিহ্নিত করা হয়েছে কনটেইনমেন্ট ও মাইক্রো কনটেইনমেন্ট জোন।  আগামী তিন দিন বন্ধ থাকবে বিভিন্ন বাজার । রবিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে এই মুহূর্তে একদিনে আক্রান্ত হয়েছেন, ১ হাজার ৮৩৬ জন এবং মৃত্যু হয়েছে ২৯ জনের। এর মধ্যে হাওড়ায় একদিন আক্রান্ত ১১৩ জন এবং মোট আক্রান্তের সংখ্যা ৯২ হাজার ৮২৪ জন।