আর কয়েকদিন বাদেই সরস্বতী পুজো। হাতে আর মাত্র কয়েকদিন। ইতিমধ্যেই  তড়িঘড়ি শুরু হয়ে গিয়েছে। ঠাকুর কেনা থেকে শুরু করে বাজার করা, প্যান্ডেল বানানো আর তারপর তো রয়েছে সাজগোজ। এই নিয়েই মেতে রয়েছে খুদে থেকে বড়রা। সরস্বতী পুজো মানে  বাঙালির ভ্যালেন্টাইন।   এই দিনটি নিয়ে বরাবরই বাঙালিদের একটা অন্য ভাললাগা রয়েছে। একেক জনের একেক প্ল্যান আর সেই প্ল্যান এখন থেকেই ঠিক। কেউ যাবে তো স্কুলে, আবার কেউ বা কলেজে আবার কেউ কেউ আজকের দিনটিকেই বেছে নেবে পুরোনো বন্ধুদের সঙ্গে জমাটি আড্ডায় মাততে। কিন্তু এত কিছু প্ল্যান হওয়ার পর যদি প্ল্যানটা ভেস্তে যায় তাহলেই মন খারাপ। আর হ্যাঁ এই বছরই তেমনটাই হতে পারে বলে ইঙ্গিত মেলেছে।

আরও পড়ুন-অতিরিক্ত নুন খাচ্ছেন, নিজেই ডেকে আনছেন বিপদ...

 শীত আমেজ এখন পুরোপুরি রয়েছে।  শীত যাচ্ছে আবার শীত আসছে এই নিয়েই লুকোচুরিতে মেতেছে শীত।  গত কয়েকদিন ধরে শীতের আমেজ অনুভূত হচ্ছে। তবে সপ্তাহান্তে ফের বাড়তে চলেছে শীত। আগামী সোমবারের পর থেকেই আবহাওয়ার পরিবর্তন ঘটতে চলেছে।  জানা গেছে আগামী বুধবার অর্থাৎ সরস্বতী পুজোর দিন কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন-ত্বকের পুরোনো জেল্লা ফিরিয়ে আনতে মেনে চলুন এই বিশেষ টিপস...

আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, চলতি বছরের সরস্বতী পুজোর দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ শুক্রবার থেকেই উত্তুরে হাওয়াও বাড়বে। সুতরাং আরও কয়েকদিন যে শীত থাকবে তা নিশ্চিত। বৃষ্টির কারণে পুজো ভন্ডুল হবে এটা আবার হয় নাকি। তাই বৃষ্টি হোক আর ঝড় হোক পুজো কিন্তু হবেই। তাই যারা যারা এখনই সরস্বতী পুজো নিয়ে প্ল্যাব করে ফেলেছেন  তারা  শুধু বৃষ্টির কথা মাথায় রেখে নিজেদের প্ল্যানটা পরিবর্তন করে নিন। তাহলেই হবে মুশকিল আসান।