পরিচালকঃ মঙ্গেশ হদওয়ালে

অভিনেতা-অভিনেত্রীঃ সর্মিন সেইগেল, মিজান, সমীর ধর্মাধিকারী

গল্পঃ সমাজের দুই ভিন্ন স্তর থেকে আসা তরুণ-তরুণীর গল্প। যেখানে শুরুতে মতের অমিল থাকলেও পরবর্তীতে তাই ভালোলাগার কারণ হয়ে দাঁড়ায়। ক্রমেই বেড়ে ওঠে সম্পর্কের গভীরতা। সেখান থেকেই প্রেম, তবে সেই সম্পর্ক কতটা পরিণতির পথে এগোতে পারবে, সমাজ কতটা মেনে নেবে তাদের প্রেম, পরিবারের পক্ষ থেকে কতটা বাধা তাদের দিকে আসবে এই সব প্রশ্নেরই উত্তর মেলে মালাল ছবিতে।  

অভিনয়ঃ নতুন দুই মুখে ভালোই জমল ছবি। ক্যামেরার সামনে সাবলিল ভাবে ধার দিল মিশাল। নাচ, সংলাপ বলা, অভিনয়, পর্দায় উপস্থিতিতে কোনও অংশে মনে হল না এটি তার প্রথম ছবি। ফলেই দর্শকের মন জয় করল অভিনেতা। বকাটে, বিগরে যাওয়া ছেলে থেকে এক দায়িত্বশীল প্রেমিক, সময়ের সঙ্গে সঙ্গে নিজেকে বদলে ফেলার ধাঁচে অসাধারণ মিশাল, অন্যদিকে এই ভাবে নজর কাড়ল ছবির নায়িকা। শান্ত, বুদ্ধিদীপ্ত মেয়ে প্রেমে পরে বদলে ফেলে নিজের জীবন যাবন।

চিত্রনাট্যঃ ছবির চিত্রনাট্য জুড়ে কেবলই নিপাট প্রেমের গল্প। সমাজ, পরিবারের বাধা পেরিয়ে যুগ যুগ ধরের প্রেম নিজের লক্ষ্যে স্থির থাকার চেষ্টা করে। সেই একই ধাঁচের গল্পে তৈরি ছবির চিত্রনাট্য। এখানেই দুই ভিন্ন মানসিকতা, পরিস্থিতিতে বেড়ে ওঠা দুজনের প্রেম কাহিনীর গল্পই তুলে ধরা হয়েছে। নিছকই হালকা চালের গল্প। কোনও টানটান উত্তেজনা নয়, প্রেম, খুনসুটি, মজা, আর বিচ্ছেদ, প্রতিটি পদেই গল্পে থাকে নয়া মোড়। তবে চিত্রনাট্য আরও একটু জোড়ালো হলে ভালো লাগত। 

সিনেমাটোগ্রাফিঃ ছবিতে সিনেমাটোগ্রাফি নিয়ে বিশেষ কিছু উল্লেখযোগ্য তথ্য নজরে পরল না। সাধারণ ছবির ক্যামেরা যে ধরনের হয়, সেই দিকে নজর দিয়েই তৈরি হল ছবি। তবের গানের দৃশ্যে ক্যামেরা নজর কাড়ে সকলের। লালা রঙ, প্রেম, কিছু বিশেষ মুহুর্তে বেশ চোখে পরার মতন ক্যামেরার ব্যবহার হয়। বেশ কয়েকটি সাধারণ, হাতে নেওয়া টেক রয়েছে এই ছবিতে, যা দিয়ে ছবির দৃশ্য আরও বেশি বাস্তবিক রূপ নেয়। 


পরিচালনাঃ  মোটের ওপর নতুন মুখের ম্যাজিকে মুগ্ধ দর্শক। তেব পরিচালনার ক্ষেত্রে সামান্য ব্যালেন্সের অভাব দেখা গেল। প্রথম আর্ধে যতটা হালকা ছন্দে এগোয় গল্প, পরবর্তীতে তার ধাঁচ যায় বদলে। সংলাপ আরও একটু জোড়ালো হতে পারত। প্রথম দিকে বন্ধুদের সঙ্গে মজার ছলে সময় কাটালেও পরবর্তীতে সেই চরিত্রেরই অমোঘ পরিবর্তন, মানসিকতার পরিবর্ত যেন মুহূর্তেই হয়ে যায়, যার ফলে দর্শকের বোঝার ক্ষেত্রে খানিক সমস্যা হয়। তবে মোটের ওপর বেশ সুন্দর উপস্থাপনা।