Asianet News BanglaAsianet News Bangla

Bunty Aur Babli 2 Movie Review : গল্পকে পুরোনো ছন্দে বেঁধে রাখার এক ব্যর্থ চেষ্টা, কেমন হল পার্ট ২ সফর

নতুন এক জুটি নতুন করে শুরু করে পুরোনো সফর, আর ব্যবহার করে বি এন্ড বি কার্ড, যা বান্টি আর বাবলিকেই বোঝায়, গল্প শুরু এখান থেকেই। 

why Bunty Aur Babli 2 Movie not getting that much attention bjc
Author
Kolkata, First Published Nov 28, 2021, 12:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ছবি- বান্টি অউর বাবলি ২ (Bunty Aur Babli 2)

পরিচালক- বরুণ শর্মা

অভিনেতা-অভিনেত্রী- সইফ আলি খান, রানি মুখোপাধ্যয়, সিদ্ধান্ত চতুর্বেদী

গল্প- ১৫ বছর কেটে গিয়েছে বান্টি আর বাবলি শেষ ক্রাইম করেছে, তারপর থেকে চলছে এক সাধারণ জীবন যাপন। যেখানে দুজনেই ব্যস্ত নিজেদের নিয়ে। একজন রেলে টিকিট চেকার, আর বাবলি গৃহবধূ। তবে এখানেই টুইস। নতুন এক জুটি নতুন করে শুরু করে পুরোনো সফর, আর ব্যবহার করে বি এন্ড বি কার্ড, যা বান্টি আর বাবলিকেই বোঝায়, গল্প শুরু এখান থেকেই। 

অভিনয়- কোনও চরিত্রকেই খুব একটা যত্নের সঙ্গে তৈরি করা হয়নি। যার ফলে খুব একটা অভিনয়ের দাপটে নজর কেড়েছে, এমন ঘটেনি। উল্টে বেশ ছন্দ ছাড়া অভিনয়, যার মূল কারণ হল গল্প। অভিনয়ের জায়গাটাই বেশ কম। সইফ রানি নিজের দাপটে পর্দায় বেশ কিছুটা প্রভাব ফেললেও তা খুব একটা মনোরঞ্জন তৈরি করে না। যার ফলে ছবিটা বেশ কিছুটা নিরাশ করে সইফ আলি খান ও রানি মুখোপাধ্যায়ের ভক্তদের। 

চিত্রনাট্য- গল্পকে পুরোনো ছন্দে বেঁধে রাখার এক ব্যর্থ চেষ্টা, ছবির একাধিক খামতিতে মূল যা চোখে পড়ে তা হল এর গল্পের বুনট। কোথাও গিয়ে যেন খাপ খাচ্ছিল না ছবির তাল, সেই কারণেই জোর করে এক কথায় গল্পকে বেঁধে রাখার চেষ্টাই যেন গল্পের মূল দুর্বলতা হয়ে দাঁড়িয়েছে। আরও এক বিশেষ দিক হল গল্প বলার স্টাইল, যে ভাবে গল্পকে উপস্থাপনা করা হয়েছে, তা এক কথায় দর্শকদের খুব একটা মন ছুঁলো না। 

সিনেমাটোগ্রাফি- দৃশ্য বা ক্যামেরা বা সেট, বেশ ভালো, সেই বিষয় বিন্দু মাত্র খামতি রাখেনি এই ছবি, তবে ছবিতে আরও অনেক কিছু করার ছিল। যা এক কথায় বলতে গেলে বেশ নজরে লাগে। তবে ছবির একটি ভালো দিক হল এর কালারফুল ফ্রেম। প্রতিটা সিনকেই খুব যত্নের সঙ্গে ফুঁটিয়ে তোলার চেষ্টা। অন্যদিকে এক ঘেয়ে সেটে দর্শকদের বিরক্ত করে তোলাও খুব একটা চোখে পড়ে না।  

পরিচালনা- যেহেতু গল্পের বুনটে অভাবা, তাই খুব একটা ছবির পরিচালনাতে নজরে এলো না অসাধারণত। উল্টে গল্পকে সাজাতে রীতিমত বেগ পেতে হয় পরিচালককে। যদিও সব চেষ্টাই এক কথায় বৃথা। কারণ, গল্পকে ছকে বেঁধে উপস্থানা করতে এই ছবি এক কথায় বেশ কিছুটা পিছিয়ে ছিল। পাশাপাশি গল্পের দুই অর্ধের মধ্যে থাকা বিস্তর এক ব্যবধানেও ছবির প্রতি মনোসংযোগ নষ্ট হয় দর্শকদের। 

সমালোচনা- সব মিলিয়ে এই ছবি প্রথম ছবির ধারে কাছেও পৌঁছল না। বরং, ভালোর থেকে নেহাতই লম্বা হল খারাপের তালিকা। সেখানেও ইচি নয়, দুই বাঘা বাঘা সেলেবকে নিয়েও এই ছবিতে সাজিয়ে তুলতে ব্যর্থ পরিচালক, সব মিলিয়ে একবার সিনেমাটা দেখে নিলেও, না দেখলে খুব একটা মিস হবে না। এই ছবি দেখার পরও প্রথম ছবির বান্টি বাবলিই স্মৃতিতে থাকবে। নতুন কোনও সংযোজনের কোনও সম্ভাবনাই নেই। 

why Bunty Aur Babli 2 Movie not getting that much attention bjc

Follow Us:
Download App:
  • android
  • ios