সন্ত্রাসবাদী কার্যকলাপে অর্থ জোগানোর অভিযোগে দোষী সাব্যস্ত হয় জঙ্গি নেতা হাফিজ সইদ-কে পাঁচ বছরের কারাদণ্ড দিল পাকিস্তানের একটি আদালত। জঙ্গি সংগঠন জামাত উদ দাওয়ার প্রধান সইদকে গত বছর জুলাই মাসে গ্রেফতার করেছিল পাকিস্তানের কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্ট। লাহোর থেকে গুজানওয়ালা যাওয়ার পথে গ্রেফতার করা হয়েছিল সইদকে।

পাকিস্তানের জঙ্গি দমন বিভাগের দাবি অনুযায়ী, হাফিজের সগঠন জেইউডি বিভিন্ন এনজিও এবং ট্রাস্ট-এর মাধ্যমে তোলা বিপুল পরিমাণ অর্থ সন্ত্রাসবাদী কার্যকলাপে ঢালত। আল আনফাল, দাওয়াতুল ইরশাদ, মুয়াজ বিন জবল নামে বিভিন্ন ট্রাস্ট তৈরি করে এই অর্থ সংগ্রহ করত সইদের সংগঠন। 

গত বছর এপ্রিল মাসেই এই সমস্ত অলাভজনক সংগঠনগুলি নিষিদ্ধ ঘোষণা করে পাক সরকার। তদন্তে এই সমস্ত সংগঠনের সঙ্গে জেইউডি এবং তার নেতৃত্বের সম্পর্ক সামনে আসে। প্যারিস-এর ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স নামে একটি আন্তর্জাতিক সংগঠন পাকিস্তানকে সতর্ক করে গত বছরের মাঝামাঝি সময়ে জানায়, অবিলম্বে সন্ত্রাস আর্থিক সাহায্য এবং অর্থ তছরূপের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে পাক সরকারকে দেওয়া আর্থিক সাহায্যের প্রতিশ্রুতি পূরণ করা হবে না। এই সতর্কবার্তা পাওয়ার পরই সইদকে গ্রেফতার করা হয়।