বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হল ভারত বনাম ইংল্যান্ডের টি-টোয়েন্টি মহিলা বিশ্বকাপের সেমি ফাইনাল ম্যাচ। ফলে আইসিসির নিয়ম অনুসারে সরাসরি ফাইনালে পৌছে গেল ভারত। একইসঙ্গে  ইতিহাসের পাতায় নাম লেখাল ভারতীয় মহিলা ক্রিকেট দল। এই প্রথম কোনও ভারতীয় মহিলা দল পৌছল আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে। ইতিহাসের পাতায় নাম উঠলেও, তা এইভাবে চাননি হরমনপ্রীত কউরের দল। খেলা না হওয়ার কারণে হতাশ ভারতীয় ক্রিকেটাররা।

আরও পড়ুনঃরঞ্জি ফাইনালে বাংলার প্রতিপক্ষ সৌরাষ্ট্র, গতবারের চ্যাম্পিয়নদের জন্য জয় আনলেন উনাদকট

হাওয়া অফিসের তরফে বৃহস্পতিবার সিডনিতে দিনভর বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছিল। পূর্বাভাস মতই সকাল থেকে সিডনির আকাশের মুখ ছিল ভার। দফায় দফায় চলে বৃষ্টি। বৃষ্টির কারণে খেলা শুরু তো দুরস্থ হয়নি ম্যাচের টসও। আইসিসির নিয়ম অনুসারে কম করে ১০ ওভার করে খেলা হওয়া আবশ্যক। কিন্তু তাও যদি না হয়, তাহলে প্রতিযোগিতার গ্রুপ পর্যায়ে ভাল পারফরমেন্স ও একটিও ম্যাচ না হারার সৌজন্যে সরাসরি ফাইনালে পৌছে যাবে ভারত। ফলে দীর্ঘক্ষণ অপেক্ষা করার পরও আবহাওয়ার উন্নতি না হওয়ায় ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালসরা। আর প্রথমবার ফাইনালের টিকিট পেয়ে যান হরমনপ্রীত, স্মৃতি মন্দনা, শেফালি ভার্মারা।

 

 

প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ওঠার খুশি থাকলেও, এইভাবে বৃষ্টির কারণে ফাইনালে ওঠায় হতাশ অধিনায়ক হরমনপ্রীত কউর। তিনি জানিয়েছেন, আবহায়ওয়ার জন্য খেলা না হওয়াটা দুর্ভাগ্যজনক। কিন্তু কিছু করার নেই, এটাই নিয়ম। ভবিষ্যতে একটা রিজার্ভ ডে রাখলে ভাল হয়। একইসঙ্গে বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকে তার দলের মেয়েদের দুরন্ত পারফরমেন্সের জন্য ভূয়সী প্রশংসাও করেছেন ভারত অধিনায়ক। জানিয়েছেন, আমরা প্রথম দিন থেকেই সব ম্যাচ জেতার লক্ষ্য নিয়ে নেমেছিলাম। কারণ আমরা জানতাম সেমিফাইনালে  যদি খেলা না হয় তা আমাদের জন্য খুব বাজে হবে। 

আরও পড়ুনঃটি-টোয়েন্টি বিশ্বকাপে বিধ্বংসী ব্যাটিং, আইসিসি ব়্যাঙ্কিংয়ে শীর্ষে শেফালি

আরও পড়ুনঃকরোনা ভাইরাসের জের, বাতিল হলো ভারতের তাজাকিস্তান সফর

অপরদিকে ইংল্যান্ডকে মনে প্রাণে হারাতে চেয়েছিলেন ভারতীয় মহিলা ক্রিকেটাররা। কারণ গত ৫০ ওভারের বিশ্বকাপেও এই ইংল্যান্ড দলের কাছেই হেরে বিশ্বকাপ জয়ের স্বপ্ন পূরণ হয়নি ভারতের। একইসঙ্গে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালেও ইংল্যান্ডের কাছেই হারতে হয়েছিল ভারতকে। ফলে এবার সেই বদলা নিতে চেয়েছিল টিম ইন্ডিয়া। কিন্তু বৃষ্টির কারণে এক বলও ম্যাচ না গড়ানোয় একটু  হলে হতাশ গোটা দল। কিন্তু সে বিষয়ে না ভেবে এবার সামনের দিকে তাকানোর কথাও ভাবছে টিম ম্যানেজমেন্ট। সামনে মেগা ফাইনালে। ফলে ফাইনাল জিতে ইতিহাস সৃষ্টি করাই এখন একমাত্র লক্ষ্য ভারতীয় মহিলা দলের।