চ্যাপ্টার ১১ অনুসারে দেউলিয়ার কেস ফাইল করলো আমেরিকা রাগবি। করোনাভাইরাসের সংক্রমণের জেরে অন্যান্য খেলার মতো রাগবির ওপরও যথেষ্ট প্রভাব পড়েছে। ভাইরাসের জেরে বন্ধ রাগবি। ফলে কার্যত দেউলিয়া হওয়ার পথে আমেরিকা রাগবি-র। ২০১৮ থেকেই অর্থনৈতিক সমস্যায় ভুগছে আমেরিকার রাগবি। এই মাস থেকেই সেই সমস্যা কাটিয়ে নেওয়ার জন্যে কিছু পদক্ষেপ নেওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণ হওয়ার ভয়ে অন্যান্য ক্রীড়ার মতোই রাগবিও স্তব্ধ। ফলে সমস্যা বেড়েছে বই কমেনি।

 স্পনসরশিপ জনিত সমস্যা, মেম্বারদের মধ্যের সমস্যা প্রভৃতি মিলে তৈরি করেছে এই বৃহত্তর সমস্যার। করোনা ভাইরাসের জেরে ক্রীড়াক্ষেত্রের স্থগিত থাকা সেই সমস্যাকে আরও ত্বরান্বিত করেছে বলে আমেরিকান রাগবির তরফ থেকে সোমবার জানানো হয়েছে। 

কলোরাডো অঞ্চলের ওপর ভিত্তি করে গড়ে ওঠা রাগবি সংস্থা জানিয়েছে ২০১৮ থেকে মোট ৪ মিলিয়ন ডলার ক্ষতি হয়েছে তাদের। শেষ বছর থেকেই আমেরিকান রাগবি কর্মী ছাঁটাই, অফিস বন্ধ ও আরও অনেক রকম পন্থা অবলম্বন করে খরচ কমিয়ে ব্যাপারটি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেছেন কিন্তু শেষ অবধি কিছুই হয়নি। এই পরিস্থিতি থেকে মুক্তির কোনও উপায় আপাতত বার করতে পারেনি আমেরিকা রাগবি। করোনা ভাইরাসের সমস্যা না মিটলে এই সমস্যা মিটবে না বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।