অটল টানেল  

(Search results - 15)
  • undefined

    India 13, Oct 2020, 12:15 PM

    অটল টানেল নিয়ে রাজনীতির পারদ চড়ছে, ১৫ দিন সময়সীমা বাঁধল কংগ্রেস


    অটল টানেল নিয়ে শুরু হয়ে গেল রাজনীতি। আসরে নেমেছে হিমাচল প্রদেশের  কংগ্রেস নেতা কর্মীরা। তাদের অভিযোগ সভানেত্রী সনিয়া গান্ধীর স্থাপন করা ভিত্তি প্রস্তরটি নিখোঁজ হয়ে গেছে। ইতিমধ্যেই ঘটনার তদন্তের দাবি জানিয়েছে হিমাচল প্রদেশের কংগ্রেস নেতা গিয়ানচেন ঠাকুর কিলং ও মানালি থানায় অভিযোগ দায়ের করেছেন। এই ঘটনার প্রতিবাদ জানিয়ে চিঠি লেখা হয়েছে হিমালচ প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুরকেও। 

  • <p>সুড়ঙ্গটি উদ্বোধনের একদিন আগে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং টানেলটি পরিদর্শন করেছিলেন।</p>

<p>&nbsp;</p>

    India 6, Oct 2020, 6:00 PM

    পর্যটকদের দৌরাত্ম্য অটল টানেলে, ৩ দিনে ৩টি দুর্ঘটনার সাক্ষী থাকল এই সুড়ঙ্গ পথ

    শনিবার হিমাচল প্রদেশের মানালিতে অটল টানেলের উদ্ধোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত তিন দিনে তিনটি দুর্ঘটনার মুখোমুখি হয়েছে অটল টানেল। যা নিয়ে রীতিমত উদ্বেগ প্রকাশ করেছে বর্ডার রোড অর্গানাইজেশন। বিআরও আর জেলা প্রশাসনের অভিযোগ শত শত পর্যটক নতুন তৈরি হওয়া এই টানেলে মোটর গাড়ি দৌড় প্রতিযোগিতা শুরু করেছে। আবিলম্বে আরও কড়া পদক্ষেপ নেওয়া হবে বলেও ইঙ্গিত দেওয়া হয়েছে। 

  • undefined

    India 4, Oct 2020, 10:12 AM

    অটল টানেলের পর এবার ডিবিও-র ওপর জোর, দুর্গম পাহাড়ের এই পথেই আপত্তি চিনাদের

    অটল টানেলের চালু হওয়ার পরেও হাত গুটিয়ে বসে থাকতে নারাজ ভারত। এবার কেন্দ্রীয় সরকার তৎপর হয়েছে দুরবুক-শিয়োক-দৌলতবেগ ওল্ডি রাস্তার কাজ শেষ করতে। এক সেনা কর্তা জানিয়েছে অক্টোবরের শেষই এই রাস্তাটি নির্মাণের কাজ শেষ হবে। এই রাস্তা তৈরিতে আপত্তি জানিয়েছিল চিন। পূর্ব লাদাখ প্রকৃত নিয়ন্ত্রণ রেখা এলাকায় গত পাঁচ মাস ধরে চলা উত্তেজনার একটি অন্যতম কারণও এই রাস্তাটি। কারণ এই রাস্তাটি তৈরি হলে ভারত সারা বছরই লাদাখের দুর্গম এলাকাগুলির সঙ্গে যোগাযোগ রাখতে পারবে। অন্যদিকে এই রাস্তাটি ছাড়াও ডেমচেক-কারগিল রাস্তা তৈরির পরিকল্পনাও রয়েছে কেন্দ্রীয় সরকার। লাদাখের সীমান্তবর্তী এলাকাগুলির সঙ্গো যোগাযোগ রাখতে আরও বেশ কয়েকটি পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলেও সেনা সূত্রের খবর। 

  • <p style="text-align: justify;">अटल टनल की गराई 2.5 किमी है और साउथ पोर्टल साइड से सबसे लोवेस्ट ओवरबर्डन 1.5 किमी है। जिस टीम ने टनल का निर्माण किया है। उसी ने दुनिया की सबसे ऊंची सिंगल रेलवे ब्रिज जम्मू-कश्मीर के चिनाब में बनाई है।</p>

    India 3, Oct 2020, 4:26 PM

    রয়েছে অত্যাধুনিক সুযোগ-সুবিধা, ভিতরটা একেবার ঝকঝকে, ছবিতে ছবিতে ঘুরে আসুন অটল টানেল দিয়ে

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শনিবার ৩ অক্টোবর রোহটাং-এ অটল টানেলের উদ্বোধন করলেন। কৌশলগতভাবেও সুড়ঙ্গটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলা হচ্ছে। ২০১০ সালে এই সুড়ঙ্গ তৈরির কাজ শুরু হয়েছিল। ২০১৫ সালের মধ্যেই এর কাজ শেষ করার লক্ষ্য থাকলেও, কাজটা খুব সহজ ছিল না। দেশের ইঞ্জিনিয়ার ও শ্রমিকদের দশ বছর ধরে কঠোর পরিশ্রম করতে হয়েছে। জেনে নেওয়া যাক এই টানেল সম্পর্কে কিছু আকর্ষণীয় তথ্য -

     

  • <p>टनल के उत्तरी छोर पर पीएम मोदी। यहां पर पीएम मोदी हरी झंडी दिखाकर यात्रियों को रवाना करेंगे। टनल में यात्रा पहले वाले यह विशिष्ट यात्री हैं। इसमें 15 बुजुर्गों को उत्तरी छोर से दक्षिणी छोर की यात्रा कराया जाएगा।&nbsp;</p>

    India 3, Oct 2020, 12:52 PM

    ২৬ বছরের কাজ ৬ বছরে করেছে তাঁর সরকার, অটল টানেলের উদ্বোধনে বোমা ফাটালেন মোদী

    অটল টানেলকে সামনে রেখে ফের কংগ্রেসকে আক্রমণ। উদ্বোধনী অনুষ্ঠানে কটাক্ষ করতে ছাড়লেন না প্রধানমন্ত্রী। কংগ্রেসের আমলে কীভাবে উন্নয়ন থমকেছে তা নিয়ে কটাক্ষ। প্রধানমনন্ত্রী জানালেন কীভাবে তাঁর সরকার দ্রুত উন্নয়নে কাজ করছে। 

  • <p>জাতির উদ্দেশে অটল টানেলকে উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী। দেশের আর্থিক বিকাশে এক বিপ্লবের নাম অটল টানেল। প্রতিরক্ষা থেকে শুরু করে আর্থিক বিকাশে গুরুত্বপূর্ণ এই টানেল। এক নজরে জেনে নিন অটল ট্যানেল সংক্রান্ত বিস্তারিত তথ্য।</p>
    Video Icon

    India 3, Oct 2020, 12:45 PM

    জাতির উদ্দেশে অটল টানেলকে উৎসর্গ প্রধানমন্ত্রীর, এক নজরে অটল টানেলের ইতিহাস

    জাতির উদ্দেশে অটল টানেলকে উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী। দেশের আর্থিক বিকাশে এক বিপ্লবের নাম অটল টানেল। প্রতিরক্ষা থেকে শুরু করে আর্থিক বিকাশে গুরুত্বপূর্ণ এই টানেল। এক নজরে জেনে নিন অটল ট্যানেল সংক্রান্ত বিস্তারিত তথ্য।

  • <p>বাংলা অটল টানেল</p>

    India 3, Oct 2020, 9:41 AM

    Live Atal Tunnel- অটল টানেলের ফিতা কাটলেন প্রধানমন্ত্রী মোদী, ভাষণে সকলে জানালেন অভিনন্দন

    স্বপ্নের জন্ম ১৯৬০ সালে যখন প্রধানমন্ত্রী ছিলেন জওহরলাল নেহরু। কিন্তু, সেই স্বপ্ন পূরণে লেগে গেল পাঁচ দশক, অবশেষে সুড়ঙ্গ পেল লাহুল-স্পিতি। ১৯৮৩ সালে এই সুড়ঙ্গ তৈরি নিয়ে প্রথম প্রস্তাব গৃহীত হয়েছিল। এরপর আর কাজ এগোয়নি, যতক্ষণ না অটলবিহারী প্রকল্পকে ধাক্কা দিয়েছিলেন। 

  • undefined

    India 3, Oct 2020, 8:40 AM

    নেহরুর স্বপ্ন ইন্দিরার হাত দিয়ে পৌঁছয় অটলের হাতে, জানুন 'অটল টানেল' তৈরির পিছনের ইতিহাস

    স্বপ্নের জন্ম ১৯৬০ সালে যখন প্রধানমন্ত্রী ছিলেন জওহরলাল নেহরু। কিন্তু, সেই স্বপ্ন পূরণে লেগে গেল পাঁচ দশক, অবশেষে সুড়ঙ্গ পেল লাহুল-স্পিতি। ১৯৮৩ সালে এই সুড়ঙ্গ তৈরি নিয়ে প্রথম প্রস্তাব গৃহীত হয়েছিল। এরপর আর কাজ এগোয়নি, যতক্ষণ না অটলবিহারী প্রকল্পকে ধাক্কা দিয়েছিলেন। 
     

  • <p><strong>क्या है सुरंग के अन्य महत्व?</strong><br />
इस सुरंग से मनाली से लेह का रास्ता कम से कम समय में और किसी भी परिस्थिति में तय किया जा सकेगा। इसके साथ ही लाहौल-स्पीति जिले में पर्यटन गतिविधियों को बढ़ावा मिलेगा। क्षेत्र में रोजगार के अवसर पैदा होंगे।&nbsp;</p>

    India 3, Oct 2020, 7:09 AM

    ১০ হাজার ফিট উপরে বিশ্বের দীর্ঘতম টানেল, আজ মোদীর হাত ধরে ইতিহাস লিখতে চলেছে অটল টানেল

    বিশ্বের বুকে এক নজর গড়েছে অটল টানেল। অত্যাধুনিক প্রযুক্তিকে কাজে লাগানোতে ভারতের নাম রয়েছে। কয়েক শ'বছর ধরে ভারতের বিভিন্ন স্থাপত্য ও কলা তাক লাগিয়েছে। অটল টানেলও এমনই এক নির্দশন হতে চলেছে বলে দাবি করা হচ্ছে। 

  • <p>বিশ্বের বুকে এক নজর গড়েছে অটল টানেল। অত্যাধুনিক প্রযুক্তিকে কাজে লাগানোতে ভারতের নাম রয়েছে। কয়েক শ'বছর ধরে ভারতের বিভিন্ন স্থাপত্য ও কলা তাক লাগিয়েছে। অটল টানেলও এমনই এক নির্দশন হতে চলেছে বলে দাবি করা হচ্ছে।&nbsp;<br />
&nbsp;</p>
    Video Icon

    India 2, Oct 2020, 7:17 PM

    ৫০০ মিটার অন্তর সিসিটিভি, ১০ হাজার ফুটের উপর বিশ্বের সবচেয়ে লম্বা টানেল এখন 'অটল'

    বিশ্বের বুকে এক নজর গড়েছে অটল টানেল। অত্যাধুনিক প্রযুক্তিকে কাজে লাগানোতে ভারতের নাম রয়েছে। কয়েক শ'বছর ধরে ভারতের বিভিন্ন স্থাপত্য ও কলা তাক লাগিয়েছে। অটল টানেলও এমনই এক নির্দশন হতে চলেছে বলে দাবি করা হচ্ছে। 

  • <p>നിര്‍മ്മാണഘട്ടത്തിലെ പ്രധാന കടമ്പ, വര്‍ഷത്തില്‍ ആറ് മാസത്തോളമുള്ള മഞ്ഞുകാലത്തെ ഗതാഗത പ്രശ്നങ്ങളും അതിനെത്തുടര്‍ന്നുള്ള അവശ്യ വസ്തുക്കളുടെ ദൌര്‍ലഭ്യവുമായിരുന്നു.&nbsp;</p>

    India 2, Oct 2020, 6:31 PM

    বন্ধুর 'বায়না' মেটাতেই রোটাং টানেলের পরিকল্পনা নিয়েছিলেন অটলবিহারী, তাই মিলিয়ে দিল কংগ্রেস-বিজেপিকে

    বন্ধুত্বের প্রকীত অটল টানেল। কিন্তু এই টানেল মানালি আর লে-র বাসিন্দাদের স্বপ্ন কতটা পুরণ করবে তাই এখন দেখার অপেক্ষায়। কারণ হিমালের মত লাদাখই মূলত পর্যটন নির্ভর। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণের কারণে চলতি বছর লাদাখের পাশাপাশি হিমাচলেও ট্যুরিজিমে খরা দেখা দিয়েছে। পাশাপাশি চিনের সঙ্গে চলমান বিবাদের কারণে লাদাখে আগামী বছর পর্যটন শিল্প কতটা জমবে তাই নিয়েও প্রশ্ন রয়েছে। তবুই আগামী দিনে অটল টানেল ঘিরে পর্যটন শিল্প বাড়বে বলেই আশা করেছেন স্থানীয় বাসিন্দারা। 

  • <p>চিনের সঙ্গে কৌশলগত অবস্থানে গুরুত্বপূর্ণ অটল টানেল। একদিকে লাহুল-স্পিতি এবং লেদ-লাদাখে যোগাযোগ সুগম হবে। অন্যদিকে এই অঞ্চলে থাকা সেনাবাহিনীর সঙ্গেও যোগাযোগ সহজ হবে। চিনের আগ্রাসনকে এক বড় ধাক্কা দিতে চলেছে অটল টানেল।&nbsp;<br />
&nbsp;</p>
    Video Icon

    India 2, Oct 2020, 12:55 PM

    অটল টানেল, চিনের আগ্রাসনের বিরুদ্ধে ভারতের এক বড় হাতিয়ার

    চিনের সঙ্গে কৌশলগত অবস্থানে গুরুত্বপূর্ণ অটল টানেল। একদিকে লাহুল-স্পিতি এবং লেদ-লাদাখে যোগাযোগ সুগম হবে। অন্যদিকে এই অঞ্চলে থাকা সেনাবাহিনীর সঙ্গেও যোগাযোগ সহজ হবে। চিনের আগ্রাসনকে এক বড় ধাক্কা দিতে চলেছে অটল টানেল। 

  • undefined

    India 2, Oct 2020, 9:45 AM

    অটল টানেল, চিনের আগ্রাসনের বিরুদ্ধে ভারতের এক বড় হাতিয়ার

    চিনের সঙ্গে কৌশলগত অবস্থানে গুরুত্বপূর্ণ অটল টানেল। একদিকে লাহুল-স্পিতি এবং লেদ-লাদাখে যোগাযোগ সুগম হবে। অন্যদিকে এই অঞ্চলে থাকা সেনাবাহিনীর সঙ্গেও যোগাযোগ সহজ হবে। চিনের আগ্রাসনকে এক বড় ধাক্কা দিতে চলেছে অটল টানেল। 

  • undefined

    India 2, Oct 2020, 9:34 AM

    ৪০ হাজার টাকার মারশুম থেকে স্থানীয় সিদু, অটল টানেল উদ্বোধনের দিন থাকছে প্রধানমন্ত্রীর মেনু কার্ডে

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের জন্য সেজে উঠেছে হিমাচল প্রদেশ। শনিবার স্বপ্নের অটল টানেল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেই দিনে প্রধানমন্ত্রীর খাদ্য তালিকায় থাকবে বিশেষ কয়েকটি খাবার।যার তোড়জোড় এখন থেকেই শুরু হয়ে গেছে। প্রধানমন্ত্রীর সফরে দায়িত্বে রয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর। যিনি রাজ্যের পর্যটন মন্ত্রীও। তাঁরই নেতৃত্ব তৈরি হয়েছে প্রধানমন্ত্রীর জন্য বিশেষ মেনুকার্ড। 
     

  • <p>इस सुरंग को बनाने का फैसला 3 जून 2000 को लिया गया था। उस वक्त अटल बिहारी वाजपेयी प्रधानमंत्री थे। सुरंग के दक्षिणी हिस्‍से को जोड़ने वाली सड़क की आधारशिला 26 मई 2002 को रखी गई थी। &nbsp;टनल का शिलान्यास 2010 में हुआ था। इसे 2015 तक बनाने का लक्ष्य रखा गया था। लेकिन कई चुनौतियों के चलते इसे बनाने में 10 साल का वक्त लग गया।&nbsp;</p>

    India 1, Oct 2020, 2:35 PM

    শনিবার নরেন্দ্র মোদী উদ্বোধন করবেন অটল টানেলের, দেখেনিন বিশ্বের দীর্ঘতম হাইওয়ে টানেল

    কাউন্টডাউন শুরু করে দিতে পারেন। শনিবার বিশ্বের সবথেকে বড় হাইওয়ে টানেলের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৯ কিলোমিটার ২ মিটার লম্বা অটল টানেল মালানির সঙ্গে লাহাল-স্পিতি ভ্যালিকে সংযুক্ত করেছে। আধুনিক প্রযুক্তির এই  ট্যালেনটি সমুদ্র পৃষ্ঠ থেকে ৩  হাতারে ফুট উঁচুতে নির্মাণ করা হয়েছে। এটি হিমালয়ের পীর পাঞ্জাল পরিসরে অবস্থিত। এই টানেলের মাধ্য়মেই মানালি থেকে লে-র দূরত্ব ৪৬ কিলোমিটার কমে যাবে।