অধীররঞ্জন চৌধুরী  

(Search results - 25)
  • undefined

    West Bengal ElectionsApr 19, 2021, 11:46 PM IST

    সভায় গিয়ে সোজা হোম আইসোলেশনে অধীর, তাঁকে ঘিরেও বাড়ছে করোনার ভ্রুকুটি

    মুর্শিদাবাদ জেলার রাজনৈতিক মহলে একের পর এক করোনার থাবা। ইতিমধ্য়েই এই জেলার দুই প্রার্থীর মৃত্যু হয়েছে করোনায়। এবার জনসভায় না এসে নিভৃতবাসে গেলেন অধীররঞ্জন চৌধুরী। প্রদেশ কংগ্রেস সভাপতিকে ঘিরেও জমছে করোনা-আশঙ্কার মেঘ।

     

  • undefined

    West Bengal ElectionsApr 13, 2021, 3:40 PM IST

    শীতলকুচি নিয়ে মামলা করার হুংকার অধীর চৌধুরীর, মমতাকে বললেন বিজেপি নেতাদের জেলে পোরা উচিৎ

    শীতলকুচি ইস্যুতে  ক্রমশই উত্তপ্ত হয়ে উঠেছে রাজ্যরাজনী। মঙ্গলবার কুমারগ্রামের নির্বাচনী জনসভায় কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী, শীলতকুচির ঘটনা নিয়ে সিবিআই তদন্ত চেয়ে হাইকোর্টে যাওয়ার কথা বলেন। একই সঙ্গে তিনি মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যের বিজেপি নেতাদেরও নিশানা করেন। অধীর চৌধুরী বলেন, শীতলকুচি নিয়ে রাজ্যের বিজেপি নেতারা একের পর এক কুরুচিকর মন্তব্য করেই চলেছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের সাহস থাকলে বিজেপি নেতাদের গ্রেফতার করুক। 
     

  • <p>However, in the 2019 Lok Sabha elections, the Left and Congress had fought separately. While the Congress won two seats, the Left Front could not manage to win a seat.</p>

    West Bengal ElectionsApr 7, 2021, 5:22 PM IST

    ভোটের পরে মমতার সঙ্গে যাবে কংগ্রেস, কী বললেন প্রদেশ সভাপতি অধীর চৌধুরী

    তৃতীয় দফা নির্বাচনের আগে কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠক কেন্দ্রীয় বাহিনী, ভোট পরবর্তী সমঝতা সহ একাধিক বিষয় নিয়ে মুখ খুললেন অধীর চৌধুরী। তিনি বলেব বাংলাসহ বাকি তিনটি রাজ্যে নির্বাচন হচ্ছে। কিন্তু কোথায় রাজনৈতিক হিংসা এমন ভয়ঙ্কর আকার গ্রহণ করেনি। আর ভোট সন্ত্রাসের জন্য শুধুমাত্র কেন্দ্রীয় বাহিনীকে দায়ি করা ঠিক হবে না বলেও মন্তব্য করেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। একই সঙ্গে তিনি বলেন সন্ত্রাসের জন্য কিছুটা হলেও দায় বর্তায় রাজ্য পুলিশের ওপর। অধীরের কথায় ভোটে যে সন্ত্রাস হচ্ছে তাই  চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয় এই রাজ্যে আইনশৃঙ্খলার বেআব্রু দশাটা। 

  • undefined

    West Bengal ElectionsMar 10, 2021, 4:18 PM IST

    বিজেপির জন্য নিজেকে ব্রাহ্মণ প্রমাণের চেষ্টা করেছেন, মমতাকে নিশানা করে বললেন অধীর

    নন্দীগ্রামে গিয়ে মঙ্গলবার তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন তিনি হিন্দু। প্রতিদিন সকালে চণ্ডীপাঠ করেন। বুধবার তারই তীব্র সমালোচনা করে কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী বলেন বিজেপির সঙ্গে লড়াই করার জন্য আজকে মমতা বন্দ্যোপাধ্যায়কে ব্রাহ্মণ হয়ে উঠতে হচ্ছে। 

  • undefined

    West Bengal ElectionsMar 7, 2021, 8:50 PM IST

    মুর্শিদাবাদে তৃণমূলে ভাঙন, সেলিব্রিটি আর দুর্ণীতিগ্রস্তদেরই টিকিট দেওয়া হচ্ছে বলে ক্ষোভ দলবদলু নেতার

    বিধানসভা ভোটের আগেই মুর্শিদাবাদে ঘাসফুল শিবিরে বড়সড় ভাঙন দেখা দিন। রবিবার মমতা বন্দ্যোপাধ্যায় যখন শিলিগুড়িয়ে মেগা ব়্যালিতে ব্যস্ত তখনই তৃণমূল কংগ্রেস ছেড়ে কংগ্রেসে নাম লেখালেন জেলার দাপুটে নেতা হিসেবে পরিচিত নাসির শেখ সহ কয়েক হাজার তৃণমূল কংগ্রেস কর্মী সমর্থক ও অনুগামী। বিধায়ক পদে তৃণমূল কংগ্রেসের টিকিট না পেয়েই দলবদল। রঘুনাথপুরের বাসিন্দা নাসির শেষ বহরমপুরে এসে কংগ্রেসের লোকসভার নেতা অধীররঞ্জন চৌধুরীর হাত ধরেই কংগ্রেসে যোগ দেন। 

  • undefined

    West Bengal ElectionsMar 6, 2021, 5:58 PM IST

    'কংগ্রেস প্রার্থী হতে চেয়েছিলেন বেচারাম', অধীরের বিস্ফোরক দাবি, সরগরম সিঙ্গুর

    সিঙ্গুর থেকে তৃণমূলের প্রার্থী হয়েছেন বেচারাম মান্না। অথচ তিনি নাকি কংগ্রেস প্রার্থী হতে চেয়েছিলেন। এমনই দাবি অধীররঞ্জন চৌধুরীর। অভিযোগ উড়িয়ে দিয়েছেন বেচারাম।

     

  • <p><strong>তবে জোটে সামিল হওয়ার ক্ষেত্রে এখনও সংশয়ে রয়েছে আব্বাস সিদ্দিকির আইএসএফ. আব্বাস সিদ্দিকির সঙ্গে অধীর চৌধুরী কথা বলবেন বলেও জানিয়েছেন তিনি।&nbsp;</strong><br />
&nbsp;</p>

    West Bengal ElectionsMar 2, 2021, 3:19 PM IST

    'আনুগত্যের বোঝায় কী করুণ অবস্থা' - বিজেপির খোঁচা, সিদ্দিকি কাঁটা পিছু ছাড়ছে না অধীরের

    সিদ্দিকি কাঁটা পিছুই ছাড়ছে না অধীররঞ্জন চৌধুরীর। সোমবার আনন্দ শর্মার সঙ্গে জড়িয়েছিলেন দ্বন্দ্বে। মঙ্গলবার এই নিয়ে কটাক্ষ করল বিজেপি। আনুগত্যের বোঝায় তাঁর করুণ অবস্থা বলে টুইট গেরুয়া শিবিরের।

  • undefined

    Assembly ElectionsMar 1, 2021, 8:39 PM IST

    আব্বাস সিদ্দিকি প্রশ্নে চিড় ধরল কংগ্রেসে, অধীরকে প্রশ্নবানে বিদ্ধ করলেন সাংসদ

    আইএসএফ-এর সঙ্গে কংগ্রেসের জোট এখনও পাকা হয়নি। তারপরেও ব্রিগেডে দুই দলের নেতাদেরই দেখা গিয়েছে। এই নিয়ে ফাচল ধরল কংগ্রেসে জাতীয় স্তরে। অধীরকে কড়া আক্রমণ করলেন আনন্দ শর্মা।

  • undefined

    India Feb 13, 2021, 4:08 PM IST

    জম্মু ও কাশ্মীর নিয়ে অধীরের প্রশ্ন, 'উপযুক্ত সময়' ফরিয়ে দেওয়া হবে রাজ্যের মর্যাদা বললেন অমিত

    জম্মু ও কাশ্মীর ইস্যুতে এদিন লোকসভায় ঝড় তুললেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী। ভূস্বর্গের পরিস্থিতি নিয়ে কংগ্রেস সাংসদ রীতিমত তুলোধনা করেন বিজেপি সরকারে। শনিবারই সংসদে জম্মু ও কাশ্মীর পুনর্গঠন বিল ২০২১ পেশ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। আর তখনই সংসদের অমিত শাহ জম্মু ও কাশ্মীরের উন্নয়ন হচ্ছে বলেও দাবি করেন। তারপরই তিনি বলেন, সঠিক সময় জম্মু ও কাশ্মীরকে রাজ্যের তকমা ফিরিয়ে দেওয়া হবে। 

  • undefined

    India Feb 10, 2021, 8:13 PM IST

    'আপনি বাংলায় তৃণমূলের থেকে বেশি প্রচার পাবেন', লোকসভায় কেন অধীর চৌধুরীকে একথা বললেন নরেন্দ্র মোদী

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লোকসভায় কৃষি আইন নিয়ে সরকারের অবস্থান স্পষ্ট করছিলেন লোকসভায়। সেই সময়ই তাঁকে বারবার বাধা দিতে থাকেন কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী। যা নিয়ে রীতিমত অসন্তোষ প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও লোকসভায় স্পিকার ওম বিড়লা। কিন্তু প্রধানমন্ত্রী ভাষণের সময়ই  কৃষি আইন প্রত্যাহারের দাবি জানিয়ে স্লোগান দিয়ে ওয়াকআউট করে কংগ্রেস। কংগ্রেস নেতা রাহুল গান্ধীর নেতৃত্বেই কংগ্রেস সাংসদরা ওয়াকআউট করে। 

  • <p>বাম-কংগ্রেস বৈঠকে অধরা আসন রফা সূত্র, তবে ঐক্যবদ্ধভাবে লড়াইয়ের বার্তা অধীর-বিমানের</p>

    West Bengal ElectionsJan 28, 2021, 2:02 PM IST

    আরও এগোলো বাম-কংগ্রেস জোটের আসন সমঝোতা, রইল বাকি মাত্র ১০০

    ২০১৬ সালের বড় দেরি হয়ে গিয়েছিল। এবার তাই আগেভাগেই জোট ঘোষণা করেছে বামফ্রন্ট এবং কংগ্রেস। বৃহস্পতিবার আরও এক ধাপ এগিয়ে গেল সেই জোট। আসন সমঝোতা বাকি আর ১০০ আসনের।

     

  • undefined

    West Bengal ElectionsJan 15, 2021, 4:33 PM IST

    ক্ষমতার জন্য বঙ্গ কংগ্রেসের মাজা ভেঙে ছিলেন মমতা, মান বাঁচাতে মুখ্যমন্ত্রীকে পুরনো দলে ফেরার আহ্বান অধীরের

    ভারতীয় জনতা পার্টিকে থামাতে মূল বিকল্প কংগ্রেস। একশো বছরেরও বেশি সময় ধরে ধর্মনিরক্ষতা অক্ষুন্ন রেখেছে এই দলটি।  আর সেই কারণেই বিজেপিকে রুখতে  তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে কংগ্রেসে ফেরার আর্জি জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।

  • undefined

    West BengalDec 24, 2020, 3:41 PM IST

    নির্বাচনী ময়দানে এবার নামতে চলেছে বাম-কংগ্রেস, জোটে সিলমোহর দিলেন সনিয়া

    সিলমোহর পড়ল বাম-কংগ্রেস জোটে। সনিয়া গান্ধী এই জোটকে সরকারিভাবে অনুমোদন দিলেন। বৃহস্পতিবার এই কথা জানালেন অধীররঞ্জন চৌধুরী। ইতিমধ্য়েই ময়দানে নেমে পড়েছে বিজেপি-তৃণমূল।

     

  • <p><strong>রিপোর্টে বলা হয়েছে ডিআরডিও লাইট কমব্যাট এয়ারক্রাফ্টের ইঞ্জিনের জন্য ফরাসি সংস্থাটির থেকে প্রযুক্তিগত সাহায্য চেয়েছিল।&nbsp;</strong></p>

    India Dec 15, 2020, 1:05 PM IST

    কৃষি বিল নিয়ে আলোচনার দাবি অধীরের, করোনার কারণ দেখিয়ে শীতকালীন অধিবেশন এড়িয়ে গেল সরকার

    জল্পনার অবসান। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণ দেখিয়ে বাতিল করে দেওয়া হল সংসদের শীতকালীন অধিবেশন। কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরীর লেখা চিঠির প্রসঙ্গে কথা বলতে গিয়ে একথা জানিয়েছেন সংসদীয় মন্ত্রী প্রহ্লাদ জোশী। তিনি জানিয়েছেন অধিবেশন চলাকালীন করোভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। সেই কারণে শীতকালীন অধিবেশন বাতিল করা হচ্ছে। আগামী বছর জানুয়ারিতে বাজেট অধিবেশন অনুষ্ঠিত হবে বলেও জানিয়েছেন তিনি। 

  • undefined

    India Nov 18, 2020, 2:29 PM IST

    এবার অধীর চৌধুরী বনাম কপিল সিবাল, ঠিক কোথায় গিয়ে থামবে কংগ্রেসের দলীয় কোন্দল

    সনিয়া গান্ধীর প্রতি আরও একবার আনুগত্য জানিয়ে কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী একহাত নিলেন তাঁরই দলের বিদগ্ধ নেতা কপিল সিবালকে। যাঁরা কংগ্রেসে থেকে এখন বিব্রত বোধ করছেন তাঁরা চাইলেই অন্য কোনও রাজনৈতিক দলে যোগ দিতে পারেন। বা একটি নতুন দল প্রতিষ্ঠা করে রাজনীতি লড়াইয়ে সামিল হতে পারেন। কংগ্রেসে থেকে তাঁদের বিব্রত হওয়ার কোনও প্রয়োজন নেই বলেও জানিয়েছেন লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর রঞ্জন চৌধুরী। তিনি আরও বলেন আজ যাঁরা বিব্রত বোধ করছেন তাঁরা একটা সয়ম সনিয়া গান্ধী বা রাহুল গান্ধীর ঘনিষ্ঠ পরিবৃত্তে অবস্থান করতেন বলেও জানিয়েছেন অধীর চৌধুরী। তবে তিনি কোনও নাম নেননি।