অর্থমন্ত্রী  

(Search results - 132)
  • India 3, Aug 2020, 4:44 PM

    প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমের পরিবারে এবার করোনার থাবা, আক্রান্ত স্বয়ং সাংসদ পুত্র কার্তি

    ফের করোনার কোপে হাইপ্রফাইল রাজনৈতিক ব্যক্তিত্ব, সংক্রমণের শিকার চিদম্বরমের সাংসদ পুত্র, নিজের ট্যুইটারে জানালেন আক্রান্ত হওয়ার কথা, রাজনৈতিক মহলে ক্রমে থাবা বসাচ্ছে মারণ ভাইরাস।

  • <p>kalyan banerjee</p>
<gdiv></gdiv>

    India 5, Jul 2020, 7:41 PM

    'বিষাক্ত নাগিনী'র সঙ্গে তুলনা নির্মলা সীতারমনের, কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যে 'হতাশা' দেখছে বিজেপি

    বিজেপিকে নিশানা কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের। অর্থমন্ত্রীকে বিষাক্ত নাগিনীর সঙ্গে তুলনা। দিলীপ ঘোষকেও নিশানা। হতাশা থেকে মন্তব্য বললেন দিলীপ ঘোষ । 

  • West Bengal9, Jun 2020, 6:37 PM

    'বিজেপি ক্ষমতায় এলে ১ মিনিটে আয়ুষ্মান', 'নকলবাজ' বলে অমিতকে পাল্টা দিল তৃণমূল

    আগামী বছর পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন। করোনা পরবর্তী সময়ে স্বাস্থ্যবীমা বড় বিষয় হতে চলেছে। অমিত শাহ-র ভার্চুয়াল সভায় এটা স্পষ্ট। আয়ুষ্মান ভারত পশ্চিমবঙ্গের নকল করা প্রকল্প বলেছে তৃণমূল।

     

  • <p>Amit Shah Amit Mitra</p>

    West Bengal9, Jun 2020, 6:00 PM

    'নকল, মিথ্যা এবং তথ্য গোপন', অমিত শাহ-র অভিযোগ সরাসরি নস্যাত করলেন অমিত মিত্র

    মোদী সরকার মমতা বন্দ্যোপাধ্যায়-কে অনুকরণ করেছে। অমিত মিত্র বক্তৃতায় মিথ্যা তথ্য দিয়েছেন এবং তথ্য গোপন করেছেন। অমিত শাহ-এর অভিযোগ নস্যাত করলেন অমিত মিত্র। রাজ্যে বেজে গেল নির্বাচনের দামামা।  

     

  • <p>rahul gandhi</p>

    India 26, May 2020, 3:12 PM

    'নির্মলা চাইলে উত্তর প্রদেশ পর্যন্ত হাঁটতে রাজি আছি', নাটকবাজ প্রসঙ্গে মন্তব্য রাহুলের

    নির্মলা সীতারমনকে নিশানা করছেন রাহুল গান্ধী। নাটকবাজ প্রসঙ্গে মন্তব্য অর্থমন্ত্রী যা ইচ্ছে তা বলতেই পারেন বলে ধন্যবাদ জানিয়েন কংগ্রেস সাংসদ। কেন্দ্র অনুমতি দিলে উত্তর প্রদেশ পর্যন্ত হাঁটতে রাজি বলেও জানিয়েছেন তিনি। প্রয়োজনে ১০ -১৫ জন প্রবাসী শ্রমিকের মালপত্র বহন করতেও রাজি আছেন বলেও জানিয়েছেন রাহুল গান্ধী। 
     

  • <h1>Shaktikanta Das</h1>

    India 22, May 2020, 11:07 AM

    ফের সুদ কমালো রিজার্ভ ব্যাঙ্ক, রেপো রেট কমল ৪০ বেসিস পয়েন্ট

    ফের কমতে পারে ঋণের কিস্তি, অগাস্ট পর্যন্ত শোধ করতে হবে না ঋণ, রেপো রেট কমিয়ে ৪ শতাংশ করল আরবিআই, ২০২০-২১ সালে দেশের জিডিপি শূন্যেরও নীচে নামবে।

  • Ragul and  modi came kerala

    India 18, May 2020, 7:22 PM

    মনরেগা নিয়ে প্রধানমন্ত্রীর সমালোচনা করলেন, আবার ধন্যবাদও জানালেন রাহুল গান্ধি

    পঞ্চম দিনের ঘোষণায় কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন জানিয়েছিলেন করোনা সংকট রুখতে প্রধানমন্ত্রী   ২০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজের কথা ঘোষণা করেছেন। কিন্তু সংকটকালীন এই পরিস্থিতিতে কর্মসংস্থান সুনিশ্চিত করতে অতিরিক্ত ৪০ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে মনরেগা প্রকল্পে। আর এই মনরেগা প্রকল্পকে সামনে রাখেই কংগ্রেস নেতা রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেছেন, গ্রামীণ কর্মসংস্থান সুনিশ্চিত করতে কংগ্রেসের আমলে শুরু হওয়া মনরেগা প্রকল্পে ৬৬ শতাংশ বরাদ্দ বৃদ্ধি করার জন্য ধন্যবাদ প্রধানমন্ত্রীকে। 

  • <p>Nirmala Sitharaman</p>

    India 17, May 2020, 3:31 PM

    ২০ লক্ষ কোটির টাকার সাহায্য, কোন খাতে কত দেওয়া হল - দেখে নিন পাই টু পাই হিসাব

    গত মঙ্গলবার (১২ মে) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কোভিড-১৯ সংকট মোকাবিলা এবং দেশকে 'স্বাবলম্বী' করে তোলার জন্য ২০ লক্ষ কোটি টাকার অর্থনৈতিক উদ্দীপনা প্যাকেজ দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। তারপরের দিন থেকেই এই প্যাকেজের বিভিন্ন পদক্ষেপগুলির কথা ঘোষণা করতে শুরু করেছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। যার পঞ্চম তথা চূড়ান্ত ঘোষণা এসেছে রবিবার। একনজরে দেখে নেওয়া যাত ২০ লক্ষ কোটি টাকার 'আত্ম-নির্ভর ভারত' অর্থনৈতিক উদ্দীপনা প্যাকেজের পাই টু পাই হিসাব -  

     

  • <p><strong><u>दिल्ली के सुखदेव विहार फ्लाईओवर के पास का फोटो</u></strong></p>

<p>मीडिया रिपोर्ट्स के मुताबिक, राहुल गांधी ने शनिवार को दिल्ली के सुखदेव विहार फ्लाईओवर के पास मजदूरों से मुलाकात की। फुटपाथ पर बैठकर उनसे बातचीत की। उनकी समस्याएं जानीं। राहुल गांधी ने भारतीय युवा कांग्रेस और दिल्ली प्रदेश कांग्रेस कमेटी से दिल्ली में फंसे प्रवासी मजदूरों की सुरक्षित घर वापसी की व्यवस्था करने को कहा है।<br />
 </p>

    India 17, May 2020, 3:13 PM

    রাহুল গান্ধিকে 'নাটকবাজ' বললেন নির্মলা সীতারমন, সনিয়ার কাছে হাত জোড় করে আবেদন

    দিল্লির অভিবাসী শ্রমিকদের সঙ্গে শিনািবার কথা বলেছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। জানতে চেয়েছিলেন তাঁদের সমস্যার কথা। রবিবারই কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন রাহুল গান্ধীকে একহাত নেন ।  তিনি কংগ্রেস সাংসদের উদ্দেশ্যে বলেন, অভিবাসী শ্রমিকদের সঙ্গে রাস্তায় বসে- দাঁড়িয়ে- হেঁটে সময় নষ্ট না করে তাঁদের সুটকেস বয়ে নিয়ে যাওয়াই ভালো। কংগ্রেস শাসিত রাজ্যগুলি  কেন্দ্রের কাছে আরও বেশি শ্রমিক স্পেশাল ট্রেনের আর্জি জানান। যাতে প্রবাসী শ্রমিকরা আরও তাড়াতাড়ি বাড়ি ফিরতে পারেন। শনিবারের কথা উল্লেখ করে তিনি বলেন, গতকাল যেটা হয়েছে সেটা নাটকের বেশি আর কিছুই নয়। তিনি আরও বলেন কেন্দ্র যেখানে ২০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজের কথা ঘোষণা করছে সেখানে রাহুল গান্ধী অভিবাসীদের সঙ্গে বসে নাটক করছেন।

  • <p>nirmala sitaraman</p>

    India 17, May 2020, 2:15 PM

    করোনা পরিস্থিতির আর্থিক মোকাবিলায় দরাজ কেন্দ্র,৪ লক্ষ ২৮ হাজার কোটি রাজ্য়গুলিকে

    কদিন আগেই দেশের করোনা পরিস্থিতির মোকাবিলায় কেন্দ্রের ২০ লক্ষ কোটি টাকার প্যাকেজকে অশ্বডিম্ব বলেছিলেন রাজ্য়ের মুখ্যমন্ত্রী। বার বার মমতা বন্দ্য়োপাধ্যায়ের মুখে শোনা গিয়েছে এক কথা। করোনা পরিস্থিতির মোকাবিলায় কিছুই আর্থিক সাহায্য় দিচ্ছে না কেন্দ্রীয় সরকার। এদিন যার পুরো হিসেব দিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। সংখ্যা দিয়ে অর্থমন্ত্রী দেখিয়েছেন,রাজ্য়গুলির জন্য় দরাজ হয়েছে মোদী সরকার। বরাদ্দ হয়েছে  ৪ লাখ ২৮ হাজার কোটি টাকা। কিন্তু রাজ্য়গুলিই সেই বরাদ্দ খরচ করতে পারছে না। 

  • India 17, May 2020, 1:55 PM

    গ্রামীণ কর্মসংস্থান বাড়াতে মনরেগায় বরাদ্দ বৃদ্ধি, জনস্বাস্থ্য পরিকাঠামো উন্নয়নে জোর

    করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে স্বাস্থ্য খাতে ব্যয় বরাদ্দ বাড়ানো হয়েছে। জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মা সীতারম। পাশাপাশি তিনি জানিয়েছেন আগামী দিনে যে কোনও মহামারীর বিরুদ্ধে লড়াইয়ের জন্য তৈরি হচ্ছে ভারত। লকডাউনের কারণে অনেক প্রবাসী শ্রমিকই কাজ হারিয়ে গ্রামে ফিরছেন। তাঁদের কর্মসংস্থানের লক্ষ্যে মনরেগা প্রকল্পে আরও ৪০ হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। 

  • <p>nirmala </p>

    India 17, May 2020, 11:04 AM

    Live Sitharaman- এমনারেগায় ৪০ হাজার কোটি টাকা, গ্রামাঞ্চলে পাবলিক হেলথ ল্যাবের ঘোষণা

    গত কয়েকদিন ধরেই লাগাতার প্রেস কনফারেন্স করছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। প্রধানমন্ত্রী যে আত্মনির্ভর ভারত অভিযান মিশনের ঘোষণা করেছিলেন তা নিয়েই নির্মলা সীতারামন এই সাংবাদিক সম্মেলন করছেন। আজ এই সাংবাদিক সম্মেলনের শেষ দিন। 
     

  • <p>Nirmala Sitharaman, Finance Minister Nirmala Sitharaman, Coronavirus Economic Package, 20 Lakh Cr Relief Fund, Corona Epidemic Fund, 20 Lakh Cr Fourth Installment, Corona Figures, Corona Economic Crisis, Corona, Modi Government, PM Modi, Narendra Modi, Modi Economic Package Announcement , Nirmala Economic Package Announcement, Nirmala Sitharaman News</p>

    India 16, May 2020, 3:59 PM

    Nirmala Sitharaman Live: আর্থিক প্যাকেজ নিয়ে সাংবাদিক সম্মেলনের চতুর্থ দিন, প্রতিরক্ষা সহ ৮ ক্ষেত্রে বরাদ্দ

    করোনাভাইরাসের সংক্রমণের কারণে গোটা দেশ যে অভূতপূর্ব আর্থিক সংকটের মুখে পড়েছে তা থেকে রেহাই দেওয়ার জন্য গত মঙ্গলবার ২০ লক্ষ কোটি টাকার প্যাকেজ ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যার নাম দেওয়া হয়েছে আত্মনির্ভর ভারত যোজনা। এই প্যাকেজ ঘোষণা করে তিনি জানিয়েছিলেন, ধাপে ধাপে এই ২০ লক্ষ কোটি টাকার প্যাকেজের উপাদানগুলি ঘোষণা করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। সেই মোতাবেক গত বুধবার প্রথম দফা ঘোষণা করেছিলেন নির্মলা। শনিবার অর্থনৈতিক প্যাকেজ নিয়ে চতুর্থ দফার ঘোষণা করছেন নির্মলা।

  • <p style="text-align: justify;"><strong>ऑरेंज जोन:</strong> टैक्सी चल सकेंगी। इसमें सिर्फ ड्राइवर के अतिरिक्त 2 सदस्य बैठ पाएंगे। वहीं, पर्सनल कार में ड्राइवर के अतिरिक्त दो लोग सवारी कर सकेंगे। जो सर्विस पहले से मिल रही हैं वे जारी रहेंगी। इसके अलावा शराब-पान की दुकानें खुल सकेंगी। हेयर सैलून खुल सकेंगे। फ्लिपकार्ट-अमेजन जैसी कंपनियां गैर जरूरी सामान की डिलीवरी कर सकेंगी।</p>

    India 15, May 2020, 6:55 PM

    নিয়ন্ত্রণহীন চাল-ডাল-তেল-আলু-পেঁয়াজের বিক্রি, বদলে গেল নিত্য-প্রয়োজনীয় পণ্য আইন


    এই নিয়ে টানা তৃতীয় দিন আর্থিক রুপরেখা প্রকাশ করলেন অর্থমন্ত্রী। নিত্যপ্রয়োজনীয় পণ্য আইন বদলের কথা বললেন তিনি। এই আইনটি ১৯৫৫ সালের। আইন বদলে কী কী বদলে যাচ্ছে?

  • <p>nirmala sitaraman</p>

    India 15, May 2020, 6:37 PM

    তৃতীয় দিনে মৎসজীবীদের পাশে দাঁড়ালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী, কৃষকদের ফসল বিক্রিতে ছাড়

    কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মালা সীতারমন মৎস্যজীবীদের পাশে দাঁড়ালেন। ঘোষণা করেন প্রধানমন্ত্রীর মৎস সম্প্রদায়ের যোজনায় জোর দিয়ে ২০ হাজার কোটি টাকার আর্থিক প্যাকেজ দেওয়া হচ্ছে। সামুদ্রিক মৎস্য শিকার সংক্রান্ত খাতে ১১ হাজার আর অন্তর্দেশী মৎস্য শিল্পের জন্য ৯ হাজার কোটি টাকা অনুমোদন করেছে।