অলিম্পিক ২০২০  

(Search results - 21)
  • ফলে, অলিম্পিক নিয়ে কিন্তু একটা অঅশনি সংকেত রয়েই যাচ্ছে। যদিও জাপান সরকার অলিম্পিক করার বিষয়ে একশো শতাংশ আত্মবিশ্বাসী। জাপান সরকারের মতে, অলিম্পিকই হবে করোনার বিরুদ্ধে মানুষের বিজয়ের প্রমাণ।

    SportsFeb 3, 2021, 8:19 PM IST

    মহামারিকালে টোকিও অলিম্পিকের নতুন নিয়ম, প্রকাশ করা হল একগুচ্ছ বিধি নিষেধ


    অলিম্পিক হচ্ছে। বুধবার আন্তর্জাকির অলিম্পিক কমিটি, আন্তর্জাতিক প্যারা-অলিম্পিক কমিটি ও টোকিও ২০২০ আন্তর্জাতিক ফেডারেশন প্রথম দফায় প্লেবুক প্রকাশ করেছে। সেখানেই করোনা-মহামারি সম্পর্কি বিধিনিষেধ নিয়ে একগুচ্ছ সতর্কতা প্রকাশ করা হয়েছে। রুলবুকে বলা হয়েছে, অনুমতি ছাড়া অলিম্পিক গেমসের সঙ্গে যুক্তরা যেন পাব্লিক ট্রান্সপোর্ট ব্যবহার করেন। ক্রীড়াবিদদের সমর্থন করার সময় জোরে জোরে গান না করার কথাও বলা হয়েছে। 

  • undefined

    InternationalJan 15, 2021, 9:25 AM IST

    টোকিও অলিম্পিকে আবারও বাধা হয়ে দাঁড়াচ্ছে মহামারি, উদ্বেগ বাড়িয়ে বললেন জাপানের মন্ত্রী

    আবারও কী থমকে যাবে জাপান অলিম্পিক ২০২০। জাপান মন্ত্রিসভার সদস্য তারো কোনো তেমনই জানিয়েছেন বলে দাবি করছে সংবাদ সংস্থা রয়টার্স। তারো কোনোকে উদ্ধৃত করে রয়টার্স বলেছে, করোনাভাইরাসের মহামারি অলিম্পিকসের প্রস্তুতিতে বাধা তৈরি করছে। উদ্যোক্তাদের সবরকম পরিস্থিতির জন্য তৈরি থাকতে হবে বলেও জানিয়ে দিয়েছেন তিনি। করোনাভাইরাসের সংক্রমণের কারণেই ২০২০ সালের টোকিও অলিম্পিকস ও প্যারা অলিম্পিকস অনুষ্ঠানে বিলম্ব হয়েছে।

  • লিয়েন্ডার পেজ

    SportsJun 21, 2020, 10:26 PM IST

    ২০২১ এ অলিম্পিকের আয়োজন নিয়ে নিজের মতামত জানালেন লিয়েন্ডার, জেনে নিন বিস্তারিত.....

    ২০২০ টেনিস মরশুমটাই তার শেষ মরশুম, জানিয়ে দিয়েছিলেন লিয়েন্ডার। মনে করা হয়েছিল অলিম্পিকে খেলেই অবসর ঘোষণা করবেন তিনি। কিন্তু করোনা ভাইরাসের সংক্রমণের জেরে তা সম্ভব হলো না। ২০২১ এর অলিম্পিক আয়োজন করা সম্ভব কিনা তা নিয়ে আশঙ্কায় পেজ। 

  • Tokyo Olympics

    SportsMar 30, 2020, 7:34 PM IST

    ঘোষিত হল অলিম্পিকের নতুন সময়সূচি, শুরু পরের বছর ২৩ জুলাই, শেষ ৮ অগাস্ট

    করোনা ভাইরাস মহামারীর জেরে স্থগিত হয়েছে টোকিও অলিম্পিক ২০২০। সোমবার অলিম্পিকের নতুন সময়সূচি ঘোষণা করল আইওসি ও জাপান। পরের বছর প্রায় একইসময়ে শুরু হতে চলছে টোকিও অলিম্পিক। ২৩ জুলাই শুরু হতে চলেছে অলিম্পিক, শেষ হচ্ছে ৮ অগাস্ট।
     

  • অবশেষে সুর নরম জাপানের, অলিম্পিক পিছিয়ে দেওয়ার পক্ষে সওয়াল প্রধানমন্ত্রী শিনজো আবের

    SportsMar 23, 2020, 5:26 PM IST

    অবশেষে সুর নরম জাপানের, অলিম্পিক পিছিয়ে দেওয়ার পক্ষে সওয়াল প্রধানমন্ত্রী শিনজো আবের

    পিছিয়ে যেতে পারে টোকিও অলিম্পিক ২০২০। জাপানের প্রধানমন্ত্রীর কথায় সেই আভাস। পূর্ণাঙ্গ অবিম্পিক না হলে পিছিয়ে দেওয়ার দাবি। দাবি শিনজো আবের,পরবর্তী সূচি নিয়ে শুরু আলোচনা।
     

  • undefined

    SportsMar 23, 2020, 11:43 AM IST

    অলিম্পিক বয়কটের হুমকি দিল কানাডা, এখনও গোঁ ধরে বসে জাপান

    অলিম্পিক প্রত্যাহারের হুমকি দিল কানাডা। এই হুমকিতে চাপ বাড়লো ইন্টারন্যাশনাল অলিম্পিক ফেডারেশনের ওপর। চার সপ্তাহের জন্য পিছতে পারে অলিম্পিক। সারা পৃথিবী জুড়ে প্রায় ১৩,০০০ মানুষ করোনার কবলে পড়ে প্রাণ হারিয়েছেন। 
     

  • Olympic torch arrives in Japan

    SportsMar 21, 2020, 11:40 AM IST

    জাপানে পৌছল অলিম্পিক মশাল, করোনা আতঙ্কে প্রশ্নে টোকিও ২০২০-এর ভবিষ্যৎ

    গ্রীস থেকে জাপানে পৌছল অলিম্পিক মশাল। কোনও অনুষ্ঠান ছাড়াই হল মশালের হাতবদল। ২৬ মার্চ ফুকুশিমা থেকে শুরুর কথা মশাল ব়্যালি। ককরোনা আতঙ্কের কারণে অনিশ্চিত অলিম্পিকের ভবিষ্যৎ।
     

  • করোনার থাবা জাপানেও,মঙ্গলবার অলিম্পিকের ভবিষ্যৎ নিয়ে বৈঠক আইওসির

    CricketMar 16, 2020, 6:54 PM IST

    করোনার থাবা জাপানেও,মঙ্গলবার অলিম্পিকের ভবিষ্যৎ নিয়ে বৈঠক আইওসির

    জাপানেও করোনা ভাইরাসে আক্রান্ত কয়েক হাজার মানুষ। সংক্রমণের ফলে মৃত্যু হয়েছে বেশ কয়েক জনের। এই পরিস্থিতিতে অলিম্পিক বাতিলের দাবি জাপানবাসীর। অলিম্পিকের ভবিষ্যৎ নিয়ে মঙ্গলবার বৈঠক আইওসির।
     

  • টোকিও অলিম্পিকের ছাড়পত্র পেল ৫ ভারতীয় বক্সার,  শুভেচ্ছা কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর

    SportsMar 9, 2020, 2:46 PM IST

    টোকিও অলিম্পিকের ছাড়পত্র পেল ৫ ভারতীয় বক্সার, শুভেচ্ছা কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর

    টোকিও অলিম্পিকের ছাড়পত্র পেল ৫ ভারতীয় বক্সার। যোগ্যতা অর্জন করলেন এশিয়ান কোয়ালিফায়ারের  সেমিতে। সকল বক্সারদের ট্যুইটারে শুভেচ্ছা কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর । বিকাশ, পুজা, সতীশ, আশিস, লভলিনাদের সাফল্যে উচ্ছ্বসিত দেশবাসী।
     

  • টোকিও অলিম্পিক

    SportsFeb 26, 2020, 7:42 AM IST

    করোনাভাইরাসের গ্রাস, বাতিল হতে পারে টোকিও অলিম্পিক

    করোনা ভাইরাসের থাবায় এবার অলিম্পিক। জুলাই মাসে অনুষ্ঠিত হওয়ার কথা অলিম্পিকের। এবার অলিম্পিকের আসর বসছে টোকিও-তে। কিন্তু, করোনাভাইরাসের গ্রাসে এতেও অনিশ্চয়তার মেঘ। 

  • বিজেন্দর সিংয়ের ছবি

    SportsDec 11, 2019, 3:53 PM IST

    আবার অলিম্পিক খেলতে চান বিজেন্দর, তবে মানতে পারবেন না সব শর্ত

    ভারতের পেশাদার বক্সার বিজেন্দর সিং বেজিং অলিম্পিকে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করতে চান। কিন্তু সব স্বর্ত মানা সম্ভব নয়, জানিয়েছেন বিজু। 

  • Saurabh Chaudhary

    SportsNov 11, 2019, 5:36 PM IST

    নিশানায় এখন অলিম্পিক, এশিয়ান চ্য়াম্পিয়নশিপে রুপো সৌরভ চৌধুরির

    ১৭ বছর বয়সে শুটিংয়ে চমক সৌরভের। এশিয়ান চ্যাম্পিয়নশিপে রুপো জিতলেন সৌরভ। অলিম্পিক এখন পাখির চোখ বিশ্বকাপে স্বর্ণ পদক জয়ী শুটারের। এশিয়ান চ্যাম্পিয়নশিপে ২ পয়েন্টে প্রথম স্থান হারালেন সৌরভ।

  • রানীদের সুখ্যাতি দিলীপ তিরকের মুখে
    Video Icon

    SportsNov 11, 2019, 4:53 PM IST

    রানিদের সুখ্যাতি দিলীপ তিরকের মুখে, বিশেষ সাক্ষাৎকারে প্রাক্তন অলিম্পিয়ান পর্ব-২

    ভারতীয় হকিতে ছেলেদের পাশাপাশি দারুণ ভাবে উত্থান ঘটেছে ভারতীয় মহিলা হকি দলেরও। মহিলা হকি দল এখন থেকেই পদকের আশা নিয়েই প্রতিটি প্রতিযোগিতায় নামছে। এবার অলিম্পিকেও খেতাবের আশা দেখছেন প্রাক্তন ভারতীয় হকি খেলোয়াড় দিলীপ তিরকে। এশিয়ান গেমসে ভারতীয় দল ব্রোঞ্জ পেলেও, মহিলা দল পেয়েছে রুপো। সেই অনুযায়ী এগিয়ে যাচ্ছে ভারতীয় মহিলা হকি দলও। এবার সেই নিয়েই এশিয়ানেট নিউজ বাংলার সঙ্গে এক্সক্লুসিভ সাক্ষাতকারে মুখোমুখি হয়েছিলেন দিলীপ তিরকে। প্রথম পর্বে ভারতীয় পুরুষ দলের হকি নিয়ে আশা দেখালেও, দ্বিতীয় পর্বে দিলীপ তিরকে মজেছেন মহিলা হকি দল নিয়ে। রানী রামপাল থেকে শুরু করে বাকি হকি মহিলা হকি তারকাদের নিয়ে খোলা মেলা আলোচনায় প্রাক্তন ভারতীয় হকি দলের অধিনায়ক।

  • ভারতীয় পুরুষ হকি নিয়ে মুখোমুখি প্রাক্তন অলিম্পিয়ান দিলীপ তিরকে (প্রথম পর্ব)
    Video Icon

    SportsNov 10, 2019, 5:16 PM IST

    জাতীয় হকিতে আশার আলো, এশিয়ানেট নিউজ বাংলার মুখোমুখি প্রাক্তন অধিনায়ক পর্ব-১

    সরকারি ভাবে অনুমতি না মিললেও ভারতে হকিকে জাতীয় খেলা হিসাবে গণ্য করেন অনেকেই। ক্রিকেট ফুটবলের পাশাপাশি একই ভাবে জনপ্রিয় হকি। ভারতে সেই হকি সাক্ষী আছে বেশ কিছু ওঠা নামার। মাঝে কিছু বছর মাঠে ভারতীয় হকি পিছিয়ে পড়লেও, ফের কয়েক বছর ধরে ভারতীয় হকিকে স্বপ্ন দেখাছেন মনদীপ সিং, মনপ্রীত সিংরা। একই সঙ্গে টোকিও অলিম্পিকের যোগ্যতাও অর্জন করে ফেলেছে ভারতীয় পুরুষ হকি দল। আর সেই অলিম্পিকেই এবার পদকের আশা দেখছেন ভারতের প্রাক্তন অলিম্পিয়ান হকি তারকা ওড়িশার দিলীপ তিরকে। ভারতীয় হকি দলের অধিনায়ক হিসাবে অন্যতম সফল খেলোয়াড় ছিলেন ওড়িশার দিলীপ। জাতীয় হকি দলে উত্থানের কারণও ছিলেন এই অলিম্পিয়ান। এবার সেই প্রাক্তন হকি তারকাই মুখোমুখি হলেন এশিয়ানেট নিউজ বাংলার। ভারতের পদ্মশ্রী ও অর্জুন জয়ী দিলীপ তিরকের সঙ্গে  প্রথম পর্বের সাক্ষাতকার।

  • তেজস্বিনী

    SportsNov 10, 2019, 2:01 PM IST

    অলিম্পিকের যোগ্যতা অর্জন করলেন তেজস্বিনী, ১৩ তম অলিম্পিয়ান ঐশইয়ারে তোমার

    বিশ্বচ্যাম্পিয়ন ভারতীয় শুটার তেজস্বিনীর প্রত্যাবর্তন। অলিম্পিকের যোগ্যতা অর্জন করলেন তেজস্বিনী সাওয়ন্ত। ৩৯ বছর বয়সে অলিম্পিকের যোগ্যতা অর্জন তেজস্বিনীর। অলিম্পিকে ভারতের ১২ তম শুটার হিসাবে টিকিট পেলেন তেজস্বিনী।