অসম  

(Search results - 215)
  • <p>বিশ্ব ক্রিকেটে ভারতীয় ক্রিকেটার এমন কিছু রেকর্ড,যা ভাঙা একপ্রকার অসম্ভব<br />
 </p>

    Cricket2, Jul 2020, 12:08 PM

    বিশ্ব ক্রিকেটে ভারতীয় ক্রিকেটারদের এমন কিছু রেকর্ড,যা ভাঙা একপ্রকার অসম্ভব

    বিশ্ব ক্রিকেটে রেকর্ডের নিরিখে ভারতীয় ক্রিকেটাররা বরাবর দাপট দেখিয়েছে। আজ ভারতীয় ক্রিকেটারদের এমন কিছু রেকর্জ আপানাদের কাছে তুল ধরব যা ভাঙা অন্যান্য দেশের ক্রিকেটারদের কাছে একপ্রকার দুঃসাধ্য।
     

  • India 29, Jun 2020, 2:57 PM

    অসমে বন্য়া প্রাণ কাড়ল ২০জনের,বিপর্যস্ত ৯ লক্ষের বেশি মানুষ

    অসমের বন্যায় প্রাণ গিয়েছে কমপক্ষে ২০ জনের। বন্যার ফলে ভূমি ধসে আরও ২৩ জন মারা গিয়েছেন। ইতিমধ্য়ে উত্তপূর্বের ভয়াল বন্যা ৯ লাখের বেশি মানুষের জীবন প্রভাবিত করেছে। ভয়াবহ বন্যায় ২ হাজারের বেশি গ্রাম ক্ষতিগ্রস্ত। রাজ্য়ের বেহাল দশা দেখে মুখ্য়মন্ত্রী সর্বানন্দ সনোয়ালের পাশে দাঁড়িয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

  • <p>गांव में पानी भरने के बाद अस्थाई नाव बनाकर परिवार के साथ सुरक्षित स्थान के लिए पलायन करती महिला। <br />
 </p>

    India 27, Jun 2020, 2:05 PM

    বিপদসীমার ওপর দিয়ে বইছে ব্রহ্মপুত্র, করোনা আবহে অসমে বন্যা দুর্গত আড়াই লক্ষ মানুষ

    করোনা পরিস্থিতির মধ্যেই ফের অসমে ভয়াবহ বন্যা, এই নিয়ে চলতি বছরে দু'বার বন্যায় ক্ষতিগ্রস্ত এই রাজ্য, ১৬টি জেলার ৭০৪টি গ্রামের পরিস্থিতি সবচেয়ে শোচনীয়, কাজিরাঙা জাতীয় উদ্যানেও ঢুকেছে বন্যার জল।

  • <p>জন্মদিনে জেনে নিন মেসির এমন কিছু রেকর্ড, যা ভাঙা একপ্রকার অসম্ভব<br />
 </p>

    Football24, Jun 2020, 12:18 PM

    জন্মদিনে জেনে নিন মেসির এমন কিছু রেকর্ড, যা ভাঙা একপ্রকার অসম্ভব

    ৩৩-এ পা দিলেন লিওনেল মেসি। শুভেচ্ছার জোয়ারে ভাসলেন আধুনিক ফুটবলের যাদুকর। জন্মদিনে দেখে নেওয়া যাক ফুটবল মহাতারকার এমন কিছু রেকর্ড যা ফুটবল ইতিহাসে রয়ে যাবে চিরকাল।
     

  • Astrology 202022, Jun 2020, 10:21 AM

    অম্বুবাচীর দিনে এই কাজগুলি কখনোই নয়, অন্যথায় হতে পারে মহাদোষ

    জ্যোতিষ শাস্ত্রে বলা হয়েছে, সূর্য যে বারের যে সময়ে মিথুন রাশিতে গমন করেন, তার পরবর্তী সেই বারের সেই কালে অম্বুবাচী হয়। অর্থাৎ, পৃথিবী এই সময়ে ঋতুমতী হন।অম্বুবাচীর তিন দিন পর্যন্ত কোনও রকমের মাঙ্গলিক কার্য করা যায়না। চতুর্থ দিন থেকে মঙ্গলিক কাজে বাধা থাকেনা। অম্বুবাচীর সময় হাল ধরা, গৃহ প্রবেশ, বিবাহ ইত্যাদি শুভ কাজ করা নিষিদ্ধ থাকে ও এই সময়ে মঠ-মন্দিরের প্রবেশদ্বার বন্ধ থাকে।

  • <p>লকডাইনে প্রসেনজিতের নয়া চমক, মুক্তি পেল 'নিরন্তর'-এর পোস্টার</p>

    Bengali Cinema19, Jun 2020, 8:12 PM

    অসম্পূর্ণ সম্পর্ক, একাকিত্ব গ্রাস করছে প্রসেনিজতকে, মুক্তি পেল 'নিরন্তর'-র ট্রেলার

    লকডাউনে বুম্বা দা'র নয়া চমক। আসছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ছবি 'নিরন্তর'। মুক্তি পেল ছবির ট্রেলার। ছোটপর্দায় মুক্তি পেতে চলেছে 'নিরন্তর'।

  • <p>ক্রিকেট অস্ট্রেলিয়ার নয়া কেন্দ্রীয় চুক্তি, বাদ পড়লেন খোয়াজা, শন মার্শ সহ ৬ ক্রিকেটার<br />
 </p>

    Cricket16, Jun 2020, 9:06 PM

    চলতি বছরে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা একপ্রকার অসম্ভব, মত ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যানের

    চলতি বছরের অক্টোবর মাস থেকে শুরু হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন অসম্ভব, মনে করেন ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান। সেই সময়ে আইপিএল আয়োজন করা সম্ভব হবে কিনা খতিয়ে দেখবে বিসিসিআই। সব কিছু ঠিক থাকলে ২৯ শে মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল আইপিএল। 
     

  • गुवाहाटी का कामाख्या मंदिर। यह देश में स्थित 51 शक्ति पीठों में एक है। यहां हर रोज हजारों श्रद्धालु आते हैं।

    Astrology 202015, Jun 2020, 11:34 AM

    ৫০০ বছরেরও প্রাচীণ রীতির পরিবর্তণ, এবারে কামাখ্যায় আয়োজিত হবে না অম্বুবাচীর মহোৎসব

    অম্বুবাচী হিন্দুধর্মের এক ঐতিহ্যবাহী এক উৎসব। লোকবিশ্বাস মতে আষঢ় মাসে মৃগ শিরা নক্ষত্রের তিনটি পদ শেষ হলে পৃথিবী বা ধরিত্রী মা ঋতুময়ী হয়। এই সময়টিতে অম্বুবাচী পালন করা হয়। এই বিষয়ে প্রবাদে রয়েছে ‘কিসের বার কিসের তিথি, আষাঢ়ের সাত তারিখ অম্বুবাচী।’ এদিন থেকেই হয় অম্বুবাচী শুরু। জ্যোতিষ শাস্ত্রে বলা হয়েছে, সূর্য যে বারের যে সময়ে মিথুন রাশিতে গমন করেন, তার পরবর্তী সেই বারের সেই কালে অম্বুবাচী হয়। অর্থাৎ, ধরিত্রী মা এই সময়ে ঋতুমতী হন।

  • <p>বড় পর্দার ধোনিকে অসম্পূর্ণ রেখেই চলে গেলেন সুশান্ত <br />
 </p>

    Cricket14, Jun 2020, 6:05 PM

    বড় পর্দার ধোনিকে অসম্পূর্ণ রেখেই চলে গেলেন সুশান্ত

    সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে শোক প্রকাশ কিরণ মোরের। ধোনির চরিত্র ফুটিয়ে তুলতে সুশান্তকে সাহায্য করেছিলেন মোরে। প্রতিদিন ৪-৫ ঘণ্টা সুশান্তকে অনুশীলন করাতেন প্রাক্তন নির্বাচক। খুব তাড়াতাড়ি চলে গেলে বন্ধু বলে সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ মোরের।
     

  • <p>অসম সরকারের তরফে জানানো হয়েছে  এখনও সম্পূর্ণ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রায় ২৫ দিন লাগতে পারে। আগুন নিয়ন্ত্রণের বিষয়ে সবরকম সাহায্য করার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঘটনাস্থলে পৌঁছেছে জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর সদস্যরা ও বায়ুসেনা।<br />
 </p>

    India 12, Jun 2020, 5:02 PM

    অসমের তেল কূপকাণ্ডের আগুনের কারণ কী , মেরামতিতে লাগবে আরও ২৫ দিন, জানাল বিশেষজ্ঞরা

    আগুন আয়ত্বে আনলেও পরিস্থিতি স্বাভাবিক হয়নি।  কী করে গ্যাস লিক আর কূপের আগুন বন্ধ করা যায় তাই নিয়ে দফায় দফায় চলছে বৈঠক। সিঙ্গাপুর থেকে আসা বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলছেন ওএনজিসি-র বিশেষজ্ঞ দল ও ওএনজিসির এক্সিকুউটিভ ডিরেক্টর ভিপি মহেশ্বর। তাঁদের মতে বাঘজানের তেলকূপের লিকেজ মেরামতি করে স্বাভাবিক পরিস্থিতিতে ফিরিয়ে আনতে এখনও ২০-২৫ দিন সময় লাগবে। 
     

  • <p>অসমের তিনসুকিয়ার বাগজান অয়েল ফিল্ড এখন জ্বলছে। অয়েলফিল্ডে বিস্ফোরণের জেরে ভয়াবহ আগুন এখন গ্রাস করছে গ্রামের পর গ্রাম৷ কিছুতেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এই বিধ্বংসী আগুন৷ গত মঙ্গলবার এই বিধ্বংসী আগুন লাগে। শেষ ১৪ দিন ধরে ওই খনি থেকে ক্ষতিকারক গ্যাস লিক করছিল৷ সেখান থেকেই আগুন ধরে যায়।</p>

    India 11, Jun 2020, 1:32 PM

    অসমের তেল কূপের আগুনে জ্বলছে গ্রামের পর গ্রাম, দাবানলের গ্রাসে বিপন্ন এবার বন্যপ্রাণ

    অসমের তিনসুকিয়ার বাগজান অয়েল ফিল্ড এখন জ্বলছে। অয়েলফিল্ডে বিস্ফোরণের জেরে ভয়াবহ আগুন এখন গ্রাস করছে গ্রামের পর গ্রাম৷ কিছুতেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এই বিধ্বংসী আগুন৷ গত মঙ্গলবার এই বিধ্বংসী আগুন লাগে। শেষ ১৪ দিন ধরে ওই খনি থেকে ক্ষতিকারক গ্যাস লিক করছিল৷ সেখান থেকেই আগুন ধরে যায়। ইতিমধ্যে আশেপাশের জঙ্গল ও জলাজমিতে ছড়িয়ে পড়েছে আগুন। ক্রমে তা ভয়ানক দাবানলে পরিণত হচ্ছে। যার ফলে  ডিব্রু শইখোয়া জাতীয় উদ্যান এবং মাগুরি মোটাপাং জলাভূমির জীব বৈচিত্র্য এখন চরম সংকটের মুখে।

  • India 11, Jun 2020, 12:22 PM

    তেল কূপের আগুন বড় বিপদ অরণ্য আর জলাভূমির জন্য, আঘাত আসতে পারে বাস্তুতন্ত্রেও

    অসমের তেল কূপের আগুন আর গ্যাস লিক সমস্যায় ফেলে দিতে পারে ডিব্রু সাইখোয়া ন্যাশানাল পার্ক আর সংলগ্ন মাগুরি মোটাপাং বিল এলাকা। যা জীববৈচিত্রের একটি গুরুত্বপূর্ণ হটস্পট হিসেবেই পরিচিত। স্থানীয়দের কথায় এখনও প্রতিবছরই প্রচুর পর্যটক আসেন। এখানে ৩৬ প্রজাতির স্তন্যপায়ী প্রাণি রয়েছে। আর ৩৮২ প্রজাতির পাখি দেখতে পাওয়া যায়। মাগুরি বিলের কিছুটা অংশ পাখিদের জন্য সংরক্ষিত। এভিয়ান ও জলজপ্রাণিদের পছন্দের তালিকার মধ্যেও পড়ে। কিন্তু গ্যাস লিক আগুনের উত্তপাত প্রভাব ফেলছে এই এলাকায়। যা নিয়ে রীতিমত চিন্তিত স্থানীয় বাসিন্দারা। 

  • India 10, Jun 2020, 2:04 PM

    অসমের তেল কূপের আগুন প্রাণ নিল ২ দমকলকর্মীর, ২৪ ঘণ্টা পরেও ধ্বংসলীলা অব্যাহত

    ১৪ দিন ধরেই গ্যাস লিক হচ্ছিল। মঙ্গলবার আগুন লেগে গিয়েছিল। ২৪ ঘণ্টা পরেও বহু দূর থেকে দেখা যাচ্ছে আগুনের লেলিহান শিখা। অসমের ওয়েল ইন্ডিয়ার তেল কূপ এখনও জ্বলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে ইতিমধ্যেই মৃত্যু হয়েছে দুই দমকল কর্মীর।  মৃতরা হলেন ৫৬ বছরের বিকেশ্বর গোহাইন ও ৩০ বছরের দুর্লভ গগৈ।

  • <p>বৃহন্নলারা আসলে মহিলা নয়, জে কে রাউলিংয়ের পোস্ট ঘিরে বিতর্ক, ক্ষমা চাইলেন 'হ্যারি পটার' ড্যানিয়াল</p>

     Entertainment9, Jun 2020, 11:42 PM

    বৃহন্নলারা আসলে মহিলা নয়, জে কে রাউলিংয়ের পোস্ট ঘিরে বিতর্ক, ক্ষমা চাইলেন 'হ্যারি পটার' ড্যানিয়াল

    বৃহন্নলাদের উদ্দেশ্য করে জে কে রাউলিংয়ের অসম্মানজনক ট্যুইট। ট্যুইটে বিতর্ক তুঙ্গে সোশ্যাল মিডিয়ায়। সিনে হ্যারি পটার, ড্যানিয়াল ব়্যাডক্লিফ ক্ষমা চাইলেন লেখিকার হয়ে। পোস্টে তাঁর বার্তা দেখে প্রশংসায় পঞ্চমুখ ভক্তরা।

  • India 9, Jun 2020, 5:23 PM

    অসমের তেল কূপে ভয়ঙ্কর আগুন যা ইতিমধ্যেই প্রভাব ফেলছে পরিবেশে দেখুন সেই ভিডিও

    ১৪ দিন ধরেই গ্যাস বার হচ্ছিল। আতঙ্ক ছড়াচ্ছিল গোটা এলাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য সিঙ্গাপুর থেকে এসেছিলেন বিশেষজ্ঞরাও। কিন্তু তা সত্ত্বেও ঠেকানো গেল না দুর্যোগ। মঙ্গলবার দুপুরে আগুন লাগাল অসমের তুনসুকিয়া জেলার বাঘযানে অবস্থিতি ওয়েল ইন্ডিয়া লিমিটেডের গ্যাস কূপে। যেখানে প্রাকৃতিক উপায় গ্যাস উৎপাদন করা হয়।