অ্যাপল  

(Search results - 15)
  • <p>प्रधानमंत्री नरेंद्र मोदी महाषष्ठी के अवसर पर आज कोलकाता में होने वाले दुर्गा पूजा में वीडियो कॉन्फ्रेंसिंग के जरिए शामिल होंगे। पीएम मोदी ने ट्वीट कर बुधवार शाम को इसकी जानकारी साझा की।</p>

    India 22, Oct 2020, 6:49 PM

    গুজরাতের পর্যটন মানচিত্রে নতুন সংযোজন, গিরনার রোপওয়ে উদ্বোধন প্রধানমন্ত্রীর

    নবরাত্রির অনুষ্ঠানের মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর নিজের রাজ্য গুজরাতের জন্য তিনটি প্রকল্পের উদ্বোধন করবেন। আগামী ২৪ অক্টোবর ভার্চুয়াল অনুষ্ঠানের মধ্যে দিয়য়েই  প্রকল্পগুলির উদ্বোধন করবেন বলেও জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যায়ল। যে তিনটি প্রকল্পের উদ্বোধন করবেন সেগুলি হল কিষাণ সূর্যোদয় যোজনা, মোহতা ইনস্টিটিউট অফ কার্ডিওলডি অ্যান্ড রিসার্চ সেন্টারের সঙ্গে পেডিয়াট্রিক হার্ট হাসপাতাল আর আহমেদাবাদের আহমেদাবাদের সিভিল হাসপাতালের টেলি কার্ডিওলজির জন্য মোবাইল অ্যাপলিকেশন। এদিনই তিনি গুরনার রোপওয়েরও উদ্বোধন করবেন। 
     

  • <p>While the health benefits of any particular tea depend on the properties of its leaves and the way it's prepared, there are certain kinds of teas that, among other things, promote weight loss too.<br />
&nbsp;</p>

    Health19, Sep 2020, 2:21 PM

    চা বন্ধ নয়, উল্টে ইউরিক অ্যাসিডের সমস্যা মুক্তি দেবে এই চা

    ইউরিক অ্যাসিড হল এক প্রাকৃতিক বর্জ্য যা আপনার দেহে প্রচুর পরিমাণে তৈরি হয়। এটি বেশি মাংস, বিয়ার এবং মটরশুটি ইত্যাদি খাওয়ার মাধ্যমে যদিও আপনার শরীরে ইউরিক অ্যাসিড প্রস্রাব এবং কিডনির মাধ্যমে ফিল্টার করা হয় তবে আপনি যদি পিউরিন সমৃদ্ধ আরও বেশি কিছু গ্রহণ করেন তবে উভয়ই এটি ফিল্টার করতে অক্ষম হয়। যার কারণে এটি শরীরে অতিরিক্ত পরিমাণে বাড়তে থাকে। 

  • <p>Big loss for China, 24 companies to set up mobile phone factories in India</p>

    India 17, Aug 2020, 5:19 PM

    চিন থেকে ভারতে ঘুরছে লগ্নির মুখ, মোবাইল ফোন কারখানা গড়বে স্যামসাং-অ্যাপেল'সহ ২৪ সংস্থা

    তথ্য-প্রযুক্তি সংস্থাগুলির বৃহত্তম সরবরাহকারী ছিল চিন। এবার সেই জায়গা নিতে পারে ভারত। ক্রমে মোদী সরকারের বিদেশী লগ্নি ধরার কৌশল কাজে দিচ্ছে। ২৪টি সংস্থা ভারতে মোবাইল কারখানা গড়তে চলেছে।

     

  • <p><br />
मौसम विभाग के एक अधिकारी ने बताया कि 'निसर्ग' गुरुवार सुबह सात बजे से 11 बजे के बीच महाराष्ट्र से खंडवा, खरगोन और बुरहानपुर के रास्ते मध्यप्रदेश में प्रवेश कर सकता है। हालांकि, इसके आने से पहले ही राज्य के कुछ स्थानों पर बारिश हो चुकी है।</p>

    Technology28, Jul 2020, 4:25 PM

    বিপজ্জনক ও খারাপ আবহাওয়ার আগাম সতর্কবার্তা দেবে 'মৌসম' অ্যাপ

    আবহাওয়ার আগাম তথ্য যাতে মানুষের কাছে পৌঁছে যায় সে জন্য কেন্দ্রীয় সরকার একটি মোবাইল অ্যাপ লঞ্চ করল। এর মাধ্যমে আবহাওয়ার পূর্বাভাস এবং শহরের অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য উপলব্ধ থাকবে। অ্যাপ্লিকেশনটি  ইন্ডিয়ান ট্রপিকাল মেটেরোলজি ইনস্টিটিউটআইআইটিএম পুনে এবং ভারত আবহাওয়া বিভাগ আইএমডি দ্বারা তৈরি করা হয়েছে। এটি শুরু করেছিলেন আর্থ সাইন্স এর মন্ত্রী শ্রী হর্ষ বর্ধন। 'মৌসম' অ্যাপটি গুগল প্লে স্টোর এবং অ্যাপলের অ্যাপ স্টোরটিতে পাওয়া যাবে।

  • undefined

    India 9, Jul 2020, 4:54 PM

    ইনস্টাগ্রামের রিল কি টিকটকের শূণ্যস্থান পুরণ করবে, কীভাবে আপলোড করবেন ১৫ সেকেন্ডের ভিডিও

    লকডাউনের সময় রীতিমত জনপ্রিয় হয়ে উঠেছিল বেশ কয়েকটি মোবাইল অ্যাপলিকেশন। যারমধ্যে অন্যতম হল জুম কলস। ফেসবুক প্রতিপক্ষের জন্য কোনও জায়গা ছাড়তে নারাজ। তাই সম্প্রতি  ম্যাসেঞ্জোর রুমগুলির প্রবর্তন করেছে। তেমনই কি টিকটকের ফাঁকা বাজার ধরতে মরিয়া ইনস্টাগ্রাম? বুধবার সন্ধ্যে থেকেই ভারতে শুরু হয়েছে ইন্টস্টাগ্রাম রিল। যা নিয়ে রীতিমত জল্পনা শুরু হয়েছে গোটা দেশে।

  • <p>করোনার জের, চিন থেকে ইউনিট সরিয়ে ভারতে আনতে আগ্রহী অ্যাপেল</p>

    Business7, Jul 2020, 3:23 PM

    মার্কিন সংস্থার ব্যবসায় ধাক্কা, চিনের চাপে ৪৫০০ গেমস সরিয়ে ফেলতে বাধ্য হচ্ছে অ্যাপল

    অ্যাপল ইন্টারনেট পলিসির আওতায় থাকা চিনা অ্যাপল স্টোর থেকে প্রায় ৪৫০০ গেমস সরিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে চিন। টেকনোডের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত সপ্তাহে মাত্র দুই দিনে এই অ্যাপ স্টোর থেকে ৩,০০০ এর বেশি গেমস সরিয়ে দেওয়া হয়েছে। ১ জুলাই থেকে চিন সরকার জারি করা ইন্টারনেট পলিসির চাপের কারণে অ্যাপলকে তার চাইনিজ অ্যাপ স্টোর থেকে ৪৫০০ এরও বেশি গেম সরিয়ে ফেলতে বাধ্য হয়েছে।

  • <p>बात अगर भारत में बैन की करें, तो जिनके फोन में टिकटोक पहले से डाउनलोड हैं, वो ऐप मौजूद रहेगा, लेकिन उसकी उपयोगिता नहीं रह जाएगी। भारत सरकार ने सभी टेलीकॉम कंपनियों को साफ़ कह दिया है कि वो बैन किये गए ऐप्स को इंटरनेट की सुविधा ना दें।&nbsp;<br />
&nbsp;</p>

    Technology30, Jun 2020, 9:58 AM

    গ্রাহকদের ব্যক্তিগত তথ্যে গোপনে নজরদারি চালাচ্ছিল টিকটক, ফাঁস করল অ্যাপল

    টিকটক সহ ৫৯ টি চিনা অ্যাপ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে ভারত সরকার। একের পর এক অভিযোগ উঠেছে টিকটকের বিরুদ্ধে। গ্রাহকদের ব্যক্তিগত তথ্যে গোপনে নজরদারি চালাচ্ছিল টিকটক। যা হাতেনাতে ধরে ফেলেছে অ্যাপেল।

  • TikTok&nbsp;

    Life Style26, May 2020, 4:07 PM

    বিরাট ক্ষতির মুখে টিকটক, ক্যারির ভিডিওর ফলেই কি ভারতে ব্যবসা তলানিতে এই অ্যাপের

    দেশে একদিকে লকডাউন আর অন্যদিকে সোশ্যাল মিডিয়ায় টিকটকার এবং ইউটিউবার্সদের মধ্যে চলছে চরম উত্তেজনা। চিনের জনপ্রিয় ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক। যার জনপ্রিয়তা চিনের থেকেও বেশি ভারতে। তবে সম্প্রতি সোশ্যাল মিডিয়া খোলামেলা চ্যালেঞ্জের কারণে ক্রমশ ভারতীয় বাজারে জনপ্রিয়তা কমছে চিনের এই অ্যাপলিকেশনটির। প্লেস্টোরে টিকটকের রেটিং ৪.৪ থেকে কমে ১.২ এ নেমে এসেছে। অন্যদিকে এই অ্যাপের ডাউনলোডও এখন তলানিতে এসে ঠেকেছে। 

  • <p>করোনার জের, চিন থেকে ইউনিট সরিয়ে ভারতে আনতে আগ্রহী অ্যাপেল</p>

    Business12, May 2020, 3:14 PM

    করোনার জের, চিন থেকে ইউনিট সরিয়ে ভারতে আনতে আগ্রহী অ্যাপেল

    করুনাভাইরাস মহামারীর আঁতুর ঘর  চিনের উহান। বর্তমানে বেশ কয়েকটি সংস্থা চিন থেকে সরে যেতে চাইছে এই কারণে। অ্যাপল তার উত্পাদন ক্ষমতার কিছু অংশ চিন থেকে ভারতে স্থানান্তরিত করার পরিকল্পনা করছে। প্রতিবেদন অনুসারে, অ্যাপলের সিনিয়র এক্সিকিউটিভ এবং ভারত সরকারের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা গত কয়েকদিন ধরে এই পদক্ষেপ নিয়ে আলোচনা করেছেন।
     

  • undefined

    India 29, Apr 2020, 3:44 PM

    আরোগ্য সেতু 'নিরাপদ' বললে তবেই অফিসে ঢোকা যাবে, না হলে হোম কোয়েরেন্টাইন, নয়া নির্দেশিকা কেন্দ্রের

    করোনাভাইরাসের সংক্রমণ রুখতে আগেই আরোগ্য সেতু নামে একটি অ্যাপলিকেশন বানিয়েছিল কেন্দ্রীয় সরকার। এবার সেই অ্যাপ নিয়েই নতুন নির্দেশিকা জারি করল কেন্দ্রীয় সরকার। ইতিমধ্যে বিজ্ঞপ্তি কেন্দ্রীয় সরকারের অধীন সমস্ত অফিসে পৌঁছে গেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে কেন্দ্রীয় সরকারের অধীনস্ত সকল কর্মীকে তাঁদের মোবাইল ফোনে আরোগ্য সেতু অ্যাপ ডাউনলোড করে রাখতে হবে। একই নির্দেশ দেওয়া হয়েছেস কেন্দ্রীয় সরকারের অধীনে কর্মরত সমস্ত আউটসোর্স কর্মীদের ক্ষেত্রেও। অফিসে়  ঢোকার আগে ওই অ্যাপের মাধ্যমে নিজের স্বাস্থ্য পরীক্ষাও করতে হবে। 

  • ಫೇಸ್‌ ಐಡಿಗೆ ಗುಡ್‌ಬೈ ಹೇಳಿ ಟಚ್ ಐಡಿ ಹೊಂದಿರಲಿದೆ iPhone 9

    Life Style28, Feb 2020, 8:17 AM

    ভারতে অনলাইনে সরাসরি এবার আই-ফোন বিক্রি অ্যাপেলের, ২০২১-এ আসছে রিটেল স্টোর

    অ্যাপলের অনলাইন ও রিটেল দুই রকমের স্টোর লঞ্চ হবে ভারতে। চিনে করোনার দাপটে ব্যবসায় ক্ষতি হলেও ভারতে আইফোনের বিক্রি বেড়েছে। মুম্বই, দিল্লি দুই শহরে স্টোর খুলতে চায় অ্যাপল
     

  • ভ্যালেন্টাইন ডে-তে সেরা উপহার

    Life Style10, Feb 2020, 5:13 PM

    ভ্যালেন্টাইন ডে-তে প্রিয়জনের জন্য এমনকিছু উপহার যা অসামান্য হয়ে উঠতে পারে

    মনের মানুষকে এবারের ভ্যালেন্টাইন ডে-তে দিন উপযুক্ত গ্যাজেট। অ্যাপেল ওয়াচ সিরিজ হোক কিংবা অ্যামাজন কিন্ডলে, বেছে নিন পছন্দসই উপহার। স্মার্টওয়াচ কিংবা ওয়্যারলেস হেডফোন -এবারের ভ্যালেন্টাইন ডে হোন অন্যরকম।

  • ওয়্যারলেস ইয়ারফোন

    Life Style31, Jan 2020, 5:48 PM

    কানের মরমে শব্দের জাদু স্পর্শে জুড়ি মেলা ভার, বাজেটের মধ্যে কিছু ইয়ারফোন

    অ্যাকটিভ নয়েস ক্যান্সেলেশন, উন্নত্মানের ব্যাটারি- সমৃদ্ধ নতুন ওয়্যারলেস ইয়ারফোন উৎপন্ন করছে অসাধারণ সাউন্ড।অনেক অপশনের মধ্যে বেছে নিন নিজের বাজেট অনুযায়ী ইয়ারফোন।১০,০০০- ৬০০০ টাকার মধ্যে ভালো ব্র্যান্ডের ইয়ারবাডস পাওয়া যাচ্ছে এখন।অ্যাপল এয়ারপডস প্রো -এর দাম ও গুণমান দুই-ই বেশি

  • জিওসাভন অ্যাপ

    Life Style11, Jan 2020, 4:50 PM

    বিনামূল্যে পছন্দসই কলার টিউন রিলায়েন্স জিও-তে, জানুন সেট করে নেওয়ার উপায়

    রিলায়েন্স জিও নিজের গ্রাহকদের জন্য নিয়ে এল প্রচুর প্রচুর কলার টিউন। ভিন্ন আঙ্গিকের প্রচুর কলার টিউনের মধ্য থেকে গ্রাহকরা বেছে নিতে পারবেন বলিউডি, আঞ্চলিক, আন্তর্জাতিক, ইন্সট্রুমেন্টাল এবং ভক্তিমূলক গান। 

  • undefined
    Video Icon

    India 10, Dec 2019, 10:26 PM

    সরকারিভাবে বন্ধ, তাও পর্ন ওয়েবসাইট দেখছেন ভারতীয়রা, জানেন কীকরে

    ২০১৮ সালের অক্টোবরে ভারতীয় আদালত পর্নহাব, এক্সভিডিওস-সহ মোট ৮২৭ টি পর্ন ওয়েবসাইট বন্ধের নির্দেশ দিয়েছিল সরকারকে। তারপর থেকে বন্ধ এই প্রাপ্তবয়স্ক ওয়েবসাইটগুলি। তবে এতে করে ভারতীয়দের পর্নোগ্রাফি দেখা কি কমেছে? অ্যাপল এর অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোরের তথ্য অনুযায়ী কিন্তু সরকারি এই নিষেধাজ্ঞায় কিন্তু, বলতে গেলে কোনও প্রভাবই পড়েনি ভারতীয়দের পর্ন দেখায়। কীভাবে ভারতীয়রা বন্ধ হওয়ার পরেও পর্নগ্রাফি দেখছেন, জানেন?