আইটিবিপি  

(Search results - 8)
  • <p>Ladakh boy's hard salute to the army goes viral, BJP MP Rajeev Chandrashekhar offers scholarship</p>

    Assembly Elections12, Oct 2020, 9:54 PM

    ৫ বছরেই যেন প্রশিক্ষিত জওয়ান, এক স্যালুটে জিতে নিল বিজেপি সাংসদের বৃত্তি, দেখুন ভিডিও

    সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ৫ বছরের এক পুঁচকে ছেলে। ভারতীয় বাহিনীকে দেখে তাঁর স্যালুট করার ভঙ্গিতে মুগ্ধ নেট দুনিয়া। ভিডিওটি শেয়ার করে আইটিবিপি। বিজেপি সাংসদ তাকে বৃত্তি দিতে চাইলেন।

     

  • undefined

    India 4, Sep 2020, 6:31 PM

    চিনা সেনার নাকের ডগায় অবস্থান আইটিবিপি প্রধানের, প্যাংগংসহ দুর্গম লাদাখ সীমান্তে কাটালেন ৬ দিন

    পূর্ব লাদাখ সীমান্তের বিস্তীর্ণ এলাকায় মোতায়েন রয়েছে ইন্দো তিবেটিয়ান বর্ডার পুলিশ। এই এলাকায় মূলত সীমান্ত রক্ষায় দায়িত্ব আইটিবিপি জওয়ানদের। গত শনিবার থেকে নতুন করে পূর্ব লাদাখের প্যাংগং লেক সংলগ্ন এলাকায় নতুন করে সীমান্ত উত্তাপ বৃদ্ধি পেয়েছে। এই অবস্থায় টানা ৬ দিনের আইটিবিপি প্রধান এসএস দেশওয়াল সীমান্ত এলাকায় উপস্থিত থেকে বাড়িয়ে দিলেন তাঁর অধীনস্ত জওয়ানদের মনোবল। একই সঙ্গে সীমান্ত পরিস্থিতি নিয়ে তিনি কথা বলেন দায়িত্বপ্রাপ্ত সেনা প্রধানদের সঙ্গে। প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর বেশ কিছু এলাকায় টহল দিয়ে বর্তমান পরিস্থিতি সম্পর্কে খুঁটিনাটি তথ্যও সংগ্রহ করেছেন তিনি। 

  • <p><strong>২৯-৩০ অগাস্ট রাতের পর ৩১ তারিখেও লাইন অফ অ্যাকচুয়াল কন্ট্রোল পেরিয়ে ভারতীয় ভূখণ্ডে ঢোকার চেষ্টা করেছিল চিন সেনা। এর পর ১লা সেপ্টেম্বরও প্যাংগং লেকের দক্ষিণ প্রান্ত দিয়ে অনুপ্রবেশের চেষ্টা করে লাল ফৌজ। তবে ভারতীয় সেনার কাছে আগে থেকেই খবর ছিল। ফলে চিনের অনুপ্রবেশ রুখে দিতে সচেষ্ট ছিলেন ভারতীয় সেনা জওয়ানরা।&nbsp;</strong></p>

    India 2, Sep 2020, 8:05 PM

    দিল্লি ও জম্মু থেকে সরানো হল জওয়ানদের, চিনের সঙ্গে নেপাল ও ভূটান সীমান্তেও কড়া নজরদারী

    চিনের সঙ্গে পূর্ব লাদাখ সীমান্ত ক্রমবর্ধমান উত্তেজনার কারণ রীতিমত কড়া পদক্ষেপ গ্রহণ করেছে স্বারাষ্ট্র মন্ত্রক। সীমান্ত সুরক্ষা নিশ্চিত করতে সক্রিয় করা হচ্ছে নিরাপত্তা বাহিনীকে। সীমান্তবর্তী এলাকায়  ভারতীয় সেনাবাহিনীকে সতর্ক থাকতে নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক। পূর্ব লাদাখ সীমান্তে ভারত চিন ক্রমবর্ধমান উত্তেজনার কারণেই এই সতর্কতা জারি করা হয়েছে। 

  • <p>ITBP jawans carry injured Uttarakhand woman</p>

    India 23, Aug 2020, 5:57 PM

    পিছল পাহাড় ডিঙিয়ে ১৫ ঘন্টা হাঁটা, আহতকে বাঁচাতে আইটিবিপি-র অনন্য সেবা-যুদ্ধ, দেখুন ভিডিও

    ফুসছে নদী-নালা, নড়বড়ে, জল-জঙ্গলে ভরা পিছল পথ। তা পেরিয়েই এক আহত মহিলাকে হাসপাতালে পৌঁছে দিলেন আইটিবিপির জওয়ানরা। ভিডিওতে ধরা পড়ল তাঁদের সেই সেবা যুদ্ধে জয়। সেই ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়েছে।

     

  • <p>ITBP, Gallatry Award, Gallatry Medal, 15 August<br />
&nbsp;</p>

    India 14, Aug 2020, 7:09 PM

    গালওয়ান বা প্যাংগং নয়, মে মাস থেকে লাদাখে চিনের বিরুদ্ধে লড়ছে ভারতীয় সেনা

    গত ১৫ জুন গালওয়ানে ভারত ও চিনা সেনা সংঘর্ষে জড়িয়ে পড়েছিল। সেই সময় ২০ জন ভারতীয় জওয়ানের মৃত্যুর ঘটনায় উত্তপ্ত হয়ে ওঠে গোটা দেশ। কিন্তু একটি তথ্য বলছে শুধুমাত্র গালওয়ান বা প্যাংগং লেক এলাকাতেই সংঘর্ষে জড়িয়ে পড়েনি ভারতীয় ও চিনা সেনারা। মে মাস থেকে শুরু করে জুন মাস পর্যন্ত প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বাবার একাধিক এলাকায় অজস্রবার  দুই পক্ষে সংঘর্ষ লিপ্ত হয়েছে। 
     

  • <p>इस रास्ते को देखकर अंदाजा लगा सकते हैं कि भारतीय सेना को बॉर्डर तक पहुंचने कितने जोखिम उठाने पड़ते हैं।</p>

    India 25, Jun 2020, 6:57 PM

    লাদাখে আরও সেনা বাড়াচ্ছে ভারত, রীতিমত যুদ্ধকালীন তৎপরতা শুরু সীমান্তে

    সূত্রের খবর পূর্ব লাদাখের বিস্তৃর্ণ এলাকা জুড়ে বাড়ান হচ্ছে ভারতীয় জওয়ানদের সংখ্যা। সেনা সূত্রের খবর প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর ৩,৪৮৮ কিলোমিটার এলাকাজুড়েই ভারতীয় বাহিনীর শক্তি বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

  • <p>Central Armed Police Force</p>

    Life Style23, Jun 2020, 1:58 PM

    এক লক্ষেরও বেশি শূণ্যপদ রয়েছে সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্সে, রইল বিস্তারিত

    ইন্দো তিব্বত সীমান্ত পুলিশ (আইটিবিপি) -এ ৬০০০ এরও বেশি পদ শূন্য রয়েছে। জানুয়ারি মাসে একটি সংসদীয় প্যানেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের (এমএইচএ) জমা দেওয়া তথ্য অনুযায়ী। এই বাহিনী ৩,৪৮৮ কিলোমিটার অবধি চীন সীমান্তে মোতায়েন করা হয়েছে। ২০১৪ সালে, মোদী সরকার ক্ষমতায় আসার পর তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ২৩ অক্টোবর, ২০১৪-তে ঘোষণা করেছিলেন যে চীন সীমান্তে ৫৪ টি নতুন চেক পোস্ট মঞ্জুর করা হয়েছে। এর পাশাপাশি অতিরিক্ত ১২ ব্যাটালিয়নে প্রায় ১২০০০ সেনার প্রয়োজন। রাজনাথ সিং আবার আইটিবিপি'র উত্থাপন দিবস প্যারেডে ২০১৭ সালেও ঘোষণা করেছিলেন যে ৫০ টি নতুন পদ অনুমোদিত করা হয়েছে আইটিবিপি-তে।
     

  • itbp

    India 4, Dec 2019, 6:08 PM

    ছত্তিশগড়ে ধুন্ধুমার, পাঁচ সতীর্থকে হত্যা করে আত্মঘাতি বাঙালি জওয়ান

    পাঁচ সতীর্থকে হত্যা করলেন এক বাঙালি জওয়ান। শেষে নিজেও আত্মঘাতি হন। ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ে। কথা কাটাকাটি থেকেই ওই জওয়ান গুলি চালাতে শুরু করেন। নিহতদের মধ্যেও আরও দুই বাঙালি জওয়ান রয়েছেন।