আগ্রা  

(Search results - 73)
  • undefined

    India 21, Sep 2020, 12:41 PM

    বিহার ভোটের আগে সোচ্চার অকালি দল, কতটা প্রভাব পড়তে পারে বিজেপির ভাবমূর্তিতে

    করোনা পরিস্থিতি, অর্থনৈতিক মন্দা, সীমান্তে চিনা আগ্রাসন- এই সব নিয়ে কয়েক মাস ধরেই সময়টা খুব একটা ভাল যাচ্ছে না বিজেপির। দ্বিতীয় দফার মোদী সরকার এক বছর পূর্ণ করতেই দীর্ঘ দিনের জোটসঙ্গী শিবসেনা এনডিএ ছেড়েছিল। মহারাষ্ট্র ভোটের পর পরই ক্ষমতা দখল নিয়ে বিরোধ চরমে পৌঁছলে পুরনো আঁতাত ভেঙে যায়। এবার জোট ছেড়ে বেরিয়ে না এলেও মন্ত্রীত্ব ছেড়েছেন অকালি দলের হরসিমরত কউর বাদল। 

  • <p>अनलॉक 4.0 में देश में अब स्पोर्ट्स, कल्चरल, पॉलिटिकल, सोशल, धार्मिक, एकेडमिक, एंटरटेनमेंट से जुड़े इवेंट्स भी होने लगेंगे। वहीं इंडियन रेलवे आज से 40 क्लोन ट्रेनें चलाने जा रहा है। इन ट्रेनों का शेड्यूल भी जारी कर दिया गया है। यूपी में स्कूल कालेज नहीं खुलेंगे, हांलाकि ताजमहल आज से खोलने का फैसला किया गया है।&nbsp;</p>

    India 21, Sep 2020, 9:23 AM

    নিউ নরমালে এবার খুললো প্রেমের সৌধ 'তাজমহল', বোধগয়ার মহাবোধি মন্দিরের দরজাও হল উন্মুক্ত

    করোনা দেশে ছড়ানো শুরু হওয়ার পর থেকে আগ্রার তাজমহলে দর্শক প্রবেশ নিষিদ্ধ হয়। তারপর থেকে বন্ধই ছিল তাদমহলের দরজা। একইভাবে বন্ধ রাখা হয়েছিল আগ্রা ফোর্টও। আগ্রার এই ২টি দ্রষ্টব্য স্থান ঘিরেই সারা বছর এখানে দেশ বিদেশের পর্যটকদের ভিড় লেগে থাকে। তবে এবার করোনা মহামারি কালে আগ্রার পর্যটনের ক্ষতির পরিমাণ গত  ছ-মাসে দাঁড়িয়েছে ২,২০০ কোটি টাকা। এর মধ্যে শুধু টিকিট ফি বাবদ ক্ষতি ৭২ কোটি টাকা। এই পরিস্থিতিতে অবশেষে ২১ সেপ্টেম্বর সোমবার থেকে পর্যটকদের জন্য খুলে দেওয়া হল তাজমহলের দরজা।

  • <p>ರಸ್ತೆ ನಿರ್ಮಾಣ ಮಾಡಿಕೊಂಡರೆ ಸೇನೆಯನ್ನು ಒಂದು ಕಡೆಯಿಂದ ಇನ್ನೊಂದು ಕಡೆಗೆ ಸುಲಭವಾಗಿ ಮತ್ತು ಶೀಘ್ರವಾಗಿ ರವಾನೆ ಮಾಡುವುದು ಸಾಧ್ಯವಾಗುತ್ತದೆ.</p>

    India 20, Sep 2020, 3:54 PM

    লাদাখে লাল ফৌজকে আবারও টক্কর দিল ভারতীয় সেনা, চিনাদের আগে দখল করে নিল ৬টি পাহাড়

    ভারতকে আরও গর্বিত করল দেশের জওয়ানরা। কারণ চিনা আগ্রাসনের বিরুদ্ধে আরও এক ধাপ এগিয়ে গেল ভারতীয় জওয়ানরা। কারণ গত মাত্র তিন সপ্তাহের মধ্যে নতুন করে আরও ৬টি উচ্চতর পাহাড় দখল করেছে ভারত। যার মধ্যে রয়েছে মাগার পাহাড়, গুরুং হিল, রিচেং লা, রেজাং লা, মোখপাড়ি। এর ফলেই চিনা সেনাদের ওপর আরও ভালো করে ভারতীয় সেনা জওয়ানরা নজরদারি চালাতে পারবে বলেও দাবি করা হয়েছে। এই এলাকাগুলিকে টার্গেট করেছিল চিনা সেনারাও। কিন্তু ভারতীয় বাহিনী তাদের আগেই পাহাড়গুলির দখল নিল। 

  • undefined

    India 16, Sep 2020, 9:58 AM

    যোগীরাজ্যে এবার নজর তাজমহলের দিকে, নাম বদলে‘তেজোলয়' করার উঠল জোড়দার আওয়াজ

    ক্ষমতায় আসার পর থেকেই উত্তরপ্রদেশের একাধিক স্থানের নাম বদলেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এই নিয়ে বিভিন্ন মহলে তীব্র প্রতিবাদও হয়েছে। তবে বদলালনি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। এবার ফের একবার তিনি নাম বদলের খেলায় মাতলেন। আগ্রায় নির্মীয়মান মুঘল মিউজিয়াম মারাঠা বীর ছত্রপতি শিবাজি মহারাজের নামে নামাঙ্কিত করার সিদ্ধান্ত নিয়েছে উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকার। এই নিয়ে সরকারি বিবৃতিও দেওয়া  হয়েছে। এবার শোনা যাচ্ছে তাজমহলের নামও পরিবর্তন করতে পারে যোগী প্রশাসন।
     

  • undefined

    India 15, Sep 2020, 7:37 PM

    লাদাখের পর এবার অরুণাচলে সেনা বাড়াচ্ছে চিন, শিলিগুড়ি করিডোর দখলের ছক লাল ফৌজের

    চিনা সেনার আগ্রাসন পূর্ব লাদাখ সীমান্তে কিছুটা হলেও ধাক্কা খেয়েছে। কিন্তু দ্বিতীয় বার আর সেই ভুল করতে চায় না চিন। তেমনই মনে করছে ভারতের প্রশাসনিক এক শীর্ষ আধিকারিক। কারণ বেজিং ইতিমধ্যেই অরুণাচল প্রদেশে ভারতের সীমান্তের ওপারে কমপক্ষে চারটি জায়গায় প্রচুর পরিমাণে সেনা মোতায়েন করেছে। একটি সূত্র বলছে সেইসব এলাকাগুলিতে মজুত করা হচ্ছে অস্ত্রও। 
     

  • undefined

    India 15, Sep 2020, 1:30 PM

    এবার মুঘল সাম্রাজ্যের দখল নিলেন শিবাজি মহারাজ, ফের নামবদলের খেলায় মাতলেন যোগী আদিত্যনাথ

    ক্ষমতায় আসার পর থেকেই উত্তরপ্রদেশের একাধিক স্থানের নাম বদলেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এই নিয়ে বিভিন্ন মহলে তীব্র প্রতিবাদও হয়েছে। তবে বদলালনি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। এবার ফের একবার তিনি নাম বদলের খেলায় মাতলেন।

  • undefined

    India 9, Sep 2020, 2:16 PM

    ড্রাগনদের আবারও নজর পড়েছে প্যাংগং-এর ফিঙ্গার ৪-এ, সামনে আসছেন আগ্রাসনের নতুন তথ্য

    চিনের বিদেশ মন্ত্রক মুখে পূর্ব লাদাখের বিস্তীর্ণ সীমান্ত থেকে সেনা সরিয়ে আনা হতে পারে বলে আশা প্রকাশ করেছেন। কিন্তু কাজে একদমই অন্য ছবি প্রকাশ পাচ্ছে। সোমবার সন্ধ্যায় চিনা সেনার অনুপ্রবেশের চেষ্টার ফলে উত্তপ্ত হয়ে উঠেছিল প্যাংগং-এর দক্ষিণ প্রান্ত।  তার ২৪ ঘণ্টার মধ্যেই আবারও আগ্রাসনের প্রমান দিল চিনের পিপিলস লিবারেশন আর্মির সদস্যরা। ভারতীয় সেনাবাহিনী সূত্রে খবর প্যাংগংএর উত্তর প্রান্তে ফিঙ্গার ফোর এলাকায় আরও শক্তি বাড়াচ্ছে লাল ফৌজ। 

  • <p><u><strong>रिया के खिलाफ थे ये 5 सबूत</strong></u><br />
बताया जा रहा है कि रिया के खिलाफ ये पांच सबूत सामने आए हैं। ये हैं- 1- रिया का फोन, 2- शौविक, सैमुअल और दीपेश के बयान, 3- ईडी ने खास लोगों से लेन देन पकड़ी, 4-सुशांत सिंह के परिवार के आरोप और 5- रिया और गौरव के बीच चैट।&nbsp;</p>

    Bollywood8, Sep 2020, 7:30 PM

    গ্রেফতারির পরেই বেরিয়ে এসেছিলেন বাইরে, কেমন অবস্থা ছিল রিয়া-র, দেখুন ৫টি অদেখা ছবি

    সেনাবাহিনীর অফিসারের মেয়ে রিয়া। আগ্রায় বেড়ে ওঠা। বাঙালি হলেও ছোট থেকে বড়বেলা সবই কেটেছে প্রবাসে। কৈশোরে পা দিতেই বলিউডের হাতছানি। তার আগে অবশ্য দক্ষিণী ছবিতে অভিনয়। সেখান থেকে বলিউড। স্বপ্নের উড়ানে যে মেয়েটি ডানা মেলেছিল আজ সে মাদক কেসে কারাগারের পিছনে। 
     

  • undefined

    India 6, Sep 2020, 5:50 PM

    চিন-কে আটকাতে ভারতীয় সেনার সঙ্গে কাঁধ মেলাচ্ছে লাদাখবাসী, কালা পাহাড়ে যাচ্ছে জল ও খাবার

    চিনের অনড় মনোভাবের কারণে এখনও পর্যন্ত পূর্ব লাদাখ সীমান্ত উত্তপ্ত হয়ে রয়েছে। এই পরিস্থিতি ভারতীয় ভূখণ্ড রক্ষায় মরিয়া ভারতীয় সেনা বাহিনীর। প্রতিকূল আবহাওয়া আর লাল ফৌজের সঙ্গে লড়াই করে দেশ রক্ষায় দায়িত্বপ্রাপ্ত জওয়ানদের পাশে দাঁড়ালেন কেন্দ্রীয় শাসিত লাদাখের স্থানীয় বাসিন্দারা। আর যা নিয়ে ইতিমত সরগরম নেটদুনিয়া। 
     

  • <p>চিনা আগ্রাসন রুখতে মরিয়া তাইওয়ান, পাসপোর্ট থেকে ‘চিন’ শব্দটাই বাদ দিল, নতুন পাসপোর্ট প্রকাশ করল তাইওয়ান, চায়না এয়ারলাইন্সের নাম বদলেরও ভাবনা।</p>

    International3, Sep 2020, 4:31 PM

    'চিন' শব্দটাতেই অ্যালার্জি, স্বতন্ত্রতা বজায় রাখতে পাসপোর্টই বদলে ফেলল তাইওয়ান

    চিনা আগ্রাসন রুখতে মরিয়া তাইওয়ান, পাসপোর্ট থেকে ‘চিন’ শব্দটাই বাদ দিল, নতুন পাসপোর্ট প্রকাশ করল তাইওয়ান, চায়না এয়ারলাইন্সের নাম বদলেরও ভাবনা।

  • <p>सरकार के मुताबिक, भारत के पड़ोसी देश किसी वस्तु या सेवा की खरीद के लिए तभी बोली लगा पाएंगे, जब वे अथॉरिटी के साथ पहले से रजिस्टर होंगे। इसके साथ ही विदेश मंत्रालय और गृह मंत्रालय से सुरक्षा के स्तर पर मंजूरी लेना भी अनिवार्य होगा।&nbsp;</p>

    International28, Aug 2020, 8:13 AM

    খোদ নিজের দেশেই মোদীকে নিয়ে নাজেহাল জিনপিং, চিনে জনপ্রিয়তায় সমানে সমানে টক্কর দুই রাষ্ট্রপ্রধানের

    ভারত-চিন সম্পর্ক বরাবরই অম্লমধুর। গালওয়ান উপত্যকায় চিনের আগ্রাসন নীতির পর তা আরও অবনতির দিকেই ধাবিত হয়েছে। প্রকৃত নিয়ন্ত্রণরেখায় চিনের রক্তচক্ষুর পালটা জবাব দিয়েছে ভারতও।  এমন পরিস্থিতিতেও প্রতিবেশী চিনের অর্ধেক মানুষের পছন্দের তালিকায় রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকার। এমনটাই দাবি করছে সেদেশের সরকারি মুখপাত্র গ্লোবাল টাইমস।

  • <p>পিএসজি বনাম বায়ার্ন মিউনিখ</p>

    Football23, Aug 2020, 12:56 PM

    চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মহারণ, আগ্রাসী বায়ার্নের মুখোমুখি গতিতে ভরপুর পিএসজি

    আজ রাত্রে অনুষ্ঠিত হচ্ছে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল। মুখোমুখি বায়ার্ন মিউনিখ এবং প্যারিস সেন্ট জার্মেইন। সর্বগ্রাসী আক্রমণই আজ মূলমন্ত্র বায়ার্নের। গতিশীল ফরোয়ার্ডদের দিয়ে বায়ার্ন ডিফেন্স চুরমার করাই লক্ষ্য পিএসজির। 

  • <p>ভারতীয় সেনার পোশাকে ধোনি। প্যারাশুট পরে ঝাঁপ মারছেন বিমান থেকে। এ যেন এক অন্য মাহি। একনজরে দেখেনিন বিরল সেই ভিডিও।<br />
&nbsp;</p>
    Video Icon

    Sports21, Aug 2020, 3:11 PM

    বায়ুসেনার বিমান থেকে ঝাঁপ ধোনির, দেখেনিন হাড় হিম করা সেই দৃশ্য

    বায়ুসেনার পোশাকে ধোনি। প্যারাশুট পিঠে নিয়ে ঝাঁপ দিচ্ছেন বিমান থেকে। এ যেন এক অন্য মাহি। একনজরে দেখেনিন বিরল সেই ভিডিও।
     

  • <p>ताज नगरी आगरा में 34 सवारियों से भरी बस के हाईजैक की सूचना पर हड़कंप मच गया। बस के ड्राइवर और कन्डक्टर ने पुलिस को सूचना दी की बस का खुद को फाइनेंस कम्पनी का कर्मचारी बताकर चार लोगों ने बस रुकवाया और बस की किश्तें न जमा होने की बात कही</p>

    India 20, Aug 2020, 8:36 AM

    আদায় করতে হবে ইএমআই, যাত্রী বোঝাই আস্ত বাসটাই অপহরণ করে নিল আর্থিক সংস্থার এজেন্ট

    বাস ছিনতাই ঘিরে আতঙ্ক উত্তরপ্রদেশে, যোগী রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে সরব নেটিজেনরা, বাসটি হাইজ্যাকের সময় তাতে ৩৪ জন যাত্রী ছিলেন, আগ্রার মালপুর এলাকায় ৪ জন মিলে ছিনতাই করে বাসটি।
     

  • <p>nepal reporter&nbsp;</p>

    International17, Aug 2020, 12:00 PM

    চিনা আগ্রাসনের খবর করার পরই নেপালে সাংবাদিক খুন, বাগমতীর জল থেকে উদ্ধার দেহ

    চিনা আগ্রাসনের খবর প্রথম যে সাংবাদিক প্রকাশ্যে এনেছিলেন তাঁর মৃতদেহ উদ্ধার হয়েছিল বাগমতী নদীর একটি জলবিদ্যুৎ কেন্দ্র সংলগ্ন এলাকা থেকে। মৃত সাংবাদিক বছর ৫০ এর বলরাম বানিয়া নেপালি দৈনিক কান্তিপুর-এর সহকারী সম্পাদক ছিলেন। রুই গ্রামে চিনা অনুপ্রবেশের ঘটনা নিয়ে তিনি একটি প্রবন্ধ লিখেছিলেন। তারপরই তাঁকে খুন করা হয় বলে অভিযোগ। তাঁর হত্যা করা হয়েছে বলেই স্পষ্ট করে জানিয়েছে পুলিশ প্রশাসন।