আধার কার্ড  

(Search results - 31)
  • <p>যেহেতু এর আগে বহুবার রাজ্যে রেশন বিলিকে কেন্দ্র নিয়ে অভিযোগ উঠেছে আর এই অভিযোগ যাতে ভবিষ্যতে না ওঠে তার জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে। </p>

    Business7, Aug 2020, 2:02 PM

    বাড়িতে বসেই আপডেট করুন আধার কার্ডের ঠিকানা, বড়সড় পদক্ষেপ কেন্দ্রীয় সরকারের

    আধার কার্ড থেকে রেশন কার্ড সবকিছুই এখন স্মার্ট। বর্তমানে বৈধ পরিচয়পত্র হিসেবেও আধার কার্ড ব্যবহার করা হয়। বর্তমানে সমস্ত জায়গায় প্রামাণ্য দলিল হিসেবে এই আধার কার্ড ব্যবহার করা হয়। প্রতিটা ক্ষেত্রেই বাধ্যতামূলক করা হয়েছে আধার কার্ড। ফের আধার কার্ড নিয়ে বড় সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। ঠিকানা বদল মানেই নানারকমের ঝক্কি। ভোটার থেকে আধার, সমস্ত পরিচয় পত্রেই ঠিকানা বদল করা নিয়ে নাজেহাল সকলেই। তবে এবার আর কোনও ঝামেলা পোহাতে হবে না। ঘরে বসেই আপডেট করে নিতে পারবেন আধার কার্ডের ঠিকানা, জানুন কীভাবে।
     

  • One nation one ration card from june 1st

    Business4, Aug 2020, 5:52 PM

    রেশন কার্ডের নয়া নিয়মটি মনে আছে তো, নাহলে পড়তে পারেন বড়সড় বিপদে

    ভারতকে ডিডিটাল করার লক্ষ নিয়ে  একের পর এক পরিবর্তন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। স্মার্ট করার তাগিদে সব কিছুই এখন স্মার্ট। আধার কার্ড থেকে রেশন কার্ড সবকিছুই এখন স্মার্ট।  আধার, প্যানের  ভোটার কার্ডের পর রেশন কার্ডকেও ডিজিটাল কার্ডের আওতায় আনতে চলেছে কেন্দ্রীয় সরকার।  রেশন কার্ড তৈরির সমস্যায় অনেকেই ভুক্তভোগী। রেশন কার্ড এর গুরুত্ব সবথেকে বেশি টের পাওয়া গেছে এই লকডাউনে। কিছুদিন আগে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন আগামী দিনে রাজ্যে যাতে রেশন বন্টন পদ্ধতিতে কোন অভিযোগ না আসে তার জন্য স্বচ্ছতা আনতে এসএমএস ওটিপি অথবা বায়োমেট্রিক পদ্ধতি আনতে চলেছে রাজ্য।  ইতিমধ্যেইসমস্ত রকম প্রক্রিয়া সেরে ফেলার নির্দেশ দিয়েছিলেন তিনি। তবে এক্ষেত্রে ডিজিটাল রেশন কার্ডের সঙ্গে আধার কার্ড, মোবাইল নম্বর সংযুক্ত করতে হবে গ্রাহকদের।

  • Life Style11, Jul 2020, 5:33 PM

    এবার আধার কার্ড ছাড়া মিলবে না মারণ রোগের ওষুধ, নয়া নিয়ম জারি এই রাজ্যে

    করোনা রুখতে দেশজুড়ে চলছে লকডাউন। এবার করোনা ভাইরাসের ওষুধ কিনতে গেলে বাধ্যতামূলক করা  হয়েছে আধার কার্ড। মহারাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসন এই নিয়ম জারি করেছে। মারণ রোগ করোনার ওষুধ কিনতে গেলেই আধার কার্ড মাস্ট। তা না হলে মিলবে না এই মারণ রোগের ওষুধ।  বর্তমানে বৈধ পরিচয়পত্র হিসেবেও আধার কার্ড ব্যবহার করা হয়। বর্তমানে সমস্ত জায়গায় প্রামাণ্য দলিল হিসেবে এই আধার কার্ড ব্যবহার করা হয়। এবার করোনার ক্ষেত্রেও বাধ্যতামূলক করা হল আধার কার্ড। কিন্তু কেন এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, জানুন বিশদে।

  • <p>सुशांत सिंह राजपूत एक आउटसाइडर इंसान थे। उनका बॉलीवुड और टीवी सीरियल्स से कोई लेना-देना नहीं था। वो बिहार और दिल्ली संघर्ष करते हुए मुंबई आए और यहां आकर टीवी की टॉप प्रोड्यूसर एकता कपूर के सीरियल में काम किया। कुछ ही समय में नंबर वन बन गए। इसके बाद सीरियल्स को छोड़कर वो फिल्मों में आ गए। </p>

    Bollywood29, Jun 2020, 4:57 PM

    সুশান্তের ব্যাগ থেকে আধার কার্ড বের করেছিলেন এই ব্যক্তি, নয়া মোড় রহস্য মৃত্যুতে

    ঘনিষ্ঠ প্রযোজক বন্ধু সন্দীপ সিং-কে জিজ্ঞাসাবাদ করার আর্জি জানিয়েছে সুশান্তের পারিবারিক বন্ধু । সুশান্তের মৃত্যুর পর সবার প্রথম অভিনেতার বান্দ্রার ফ্ল্যাটে পৌঁছান সন্দীপ। পুলিশের নির্দেশে অভিনেতার প্যান-আধার কার্ড  বের করা সবটাই নিজের হাতে করেছেন সন্দীপ। তবে কি সুশান্তের এই ঘনিষ্ঠ বন্ধুকেও সন্দেহের চোখে দেখছে সুশান্তের পরিবার ।

  • Business16, Jun 2020, 5:54 PM

    আধার কার্ড নিয়ে বড় ঘোষণা, উপকৃত হবেন কোটি কোটি মানুষ

    ১৭,০০০-এরও বেশি আধার কেন্দ্র খুলে দেওয়া হয়েছে। আধার কার্ড আপডেট করার জন্য এই কেন্দ্রগুলি চালু করা হয়েছে। বর্তমান স্থানীয় পরিস্থিতি খতিয়ে দেখে আরও বেশি সেন্টার খোলা হবে। এর ফলে সাধারণ মানুষের অনেকটাই সুবিধা হবে।

  • Business11, Jun 2020, 1:57 PM

    ৩০ জুনের আগেই করে নিন এই কাজ, বড়সড় জরিমানা দিতে হতে পারে আপনাকে

    আধার কার্ডের সঙ্গে প্যান সংযুক্ত করার দিন এগিয়ে আসছে। জুন মাসের ৩০ তারিখের মধ্যে প্যান-আধার বাধ্যতামূলক করা হয়েছে। এসএমএসের মাধ্যমে আধার-প্যানকেও সংযুক্ত করা যেতে পারে। বাতিল প্যান কার্ড ব্যবহার করলে ১০ হাজার টাকা জরিমানা হতে পারে।
     

  • <p>திரைப்படங்களில் பார்த்து ரசிப்பதை போல், இது போன்ற பாஸ்போட் புகைப்படத்தில் கூட, மிக அழகாகவே இருக்கின்றனர் சில பிரபலங்கள். </p>

    Bollywood4, Jun 2020, 9:18 AM

    ঐশ্বর্য থেকে সানি লিওন, পাসপোর্টের ছবিতে চিনে নিন প্রিয় তারকাদের

    বলিউড অভিনেত্রী  ঐশ্বর্য রাই বচ্চন, সানি লিওন, শাহরুখ খান, কঙ্গনা রানাওয়াত এদের প্রত্যেককের সৌন্দর্যে মোহিত ভক্তরা। রিল লাইফের রূপোলি পর্দার ঝলকানিতে তাদের সৌন্দর্য যেন ঠিকরে বেরোয়। কিন্তু নো মেক আপ লুক কিংবা রিয়েল লাইফে অনেকের ক্ষেত্রেই পুরো বিষয়টাই উল্টো।  বিশেষত বৈধ পরিচয়পত্র যেমন আধার কার্ড, ভোটার কার্ড, পাসপোর্ট কিংবা প্যান কার্ডের ছবির সঙ্গে যেন বাস্তবের কোনও মিলই নেই। অনেকেই আছেন নিজের ছবি দেখে চিনতে পারেন না। তবে আপনি একা নন সেই তালিকায় রয়েছেন সেলিব্রিটিরাও। পাসপোর্টে ছবিতে প্রিয় তারকাদের দেখে নিন একনজরে।

  • Business27, Apr 2020, 2:50 PM

    লকডাউনে ঘরে বসেই পেয়ে যাবেন আধার কার্ড, জানুন কীভাবে

    আধারই আপনার নাগরিকত্বের পরিচয়। বর্তমানে বৈধ পরিচয়পত্র হিসেবেও আধার কার্ড ব্যবহার করা হয়। মোবাইল নম্বর দিয়েই ডাউনলোড করতে পারবেন আধার কার্ড। ডাউনলোড করার আগে নিজের মোবাইল নম্বর খতিয়ে দেখে নিন।
     

  • <p>उत्तर प्रदेश की योगी आदित्यनाथ सरकार ने इस महामारी पर काफी हद तक नियंत्रित कर रखा है। योगी सरकार की मजबूत व्यूह रचना का ही कमाल है कि कोरोना को रोकने के मामले में उत्तर प्रदेश ने ब्रिटेन को ही पीछे छोड़ दिया है। </p>

    Coronavirus India17, Apr 2020, 2:57 PM

    লকডাউনে বাছাই পর্বে সময় নষ্ট না করে সবাইকে খাবার দিতে হবে, উত্তর প্রদেশ প্রশাসনকে নির্দেশ আদিত্যনাথের

    শুক্রবার রাজ্যের শীর্ষস্থানীয় আধিকারিকদের নিয়ে একটি বৈঠক করেছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেই বৈঠকেই তিনি নির্দেশ দেন রাজ্যের সমস্ত মানুষের কাছে খাবর পৌঁছে দিতে হবে। আর সেক্ষেত্র কোনও বাছবিচার করার প্রয়োজন নেই। যোগী আদিত্যনাথের কথায় অভুক্ত মানুষটির কাছে রেশন কার্ড থাক বা না থাক, আধার কার্ড থাক বা না থাক খাবার পৌঁছে দেওয়াই শেষ কথা। পাশাপাশি এই নিয়ম প্রযোজ্য সেই রাজ্যে বসবাসকারী অভিবাসী শ্রমিকদের জন্যও। খাবার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য সরবরাহ করতেই হবে। 

  • আধার কার্ডের লম্বা লাইন, রামপুরহাটে বিশৃঙ্খলা ঠেকাতে লাঠিচার্জ পুলিশের

    West Bengal17, Feb 2020, 7:37 PM

    আধার কার্ডের লম্বা লাইন, রামপুরহাটে বিশৃঙ্খলা ঠেকাতে লাঠিচার্জ পুলিশের

    পোস্ট অফিসের সামনে আধার কার্ডের লম্বা লাইন। চরম বিশৃঙ্খলা বীরভূমের রামপুরহাটে। ভিড় সামলাতে লাঠিচার্জ পুলিশের। কেউ হতাহত হননি।
     

  • হাত কড়ার ছবি

    Kolkata5, Feb 2020, 2:27 PM

    আধারের আড়ালে এনপিআর ফর্মফিলাপ, গ্রেফতার ২

    ভুয়ো ফর্মফিলাপ করাতে গিয়ে গ্রেফতার ২ যুবক। এই ঘটনায় ব্য়াপক উত্তেজনা ছড়াল ওয়াটগঞ্জে।  মেয়রের উদ্যোগে এফআইআর দায়ের করা হয়।  গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত দুই যুবককে।

  • pan card link with aadar time extended 8th time

    India 1, Feb 2020, 3:26 PM

    'আধার' থাকলে 'প্যান' পাওয়া যাবে তৎক্ষণাৎ, বাজেটে ঘোষণা নয়া ব্যবস্থার

    কেন্দ্রীয় বাজেট ২০২০-তে এল বড় ঘোষণা। আয়কর বিভাগে শীঘ্রই চালু হচ্ছে এক নতুন সিস্টেম। প্যান-এর জন্য আর লাগবে না কোনও অ্যাপ্লিকেশন। আধার কার্ড থাকলে তৎক্ষণাৎ মিলবে প্যান।

     

  • সরস্বতীর আধার কার্ড, পুজোর থিমে নাগরিকত্ব আইন বাঁকুড়ায়

    West Bengal30, Jan 2020, 11:49 AM

    সরস্বতীর আধার কার্ড, পুজোর থিমে নাগরিকত্ব আইন বাঁকুড়ায়

    আধার কার্ডে নাম উঠল দেবী  সরস্বতীর। দেওয়া হল পিতৃ পরিচয়। বাঁকুড়ায় নাগরিকত্ব আইনের প্রতিবাদে সরস্বতী পুজোর ভাবনা গড়ল আয়োজকরা। ভিন্ন ধারায় পুজোয় অভিনবত্ব খুঁজে পেল বাঁকুড়াবাসী।  পুজোর থিমে নাগরিকত্ব আইন। বাঁকুড়া শহরের দেশবন্ধু স্কুল অফ ফিজিক্যাল কালচারের পুজোয় ফুটিয়ে তোলা হল আধার কার্ডের পুঙ্খানুপুঙ্খ। পুজোর প্যান্ডেলে বাগদেবীর আবির্ভাব হয়েছে জীবনপঞ্জির নানান পরিচয়পত্র নিয়ে। দেবীর অধিষ্ঠান এই পূজামণ্ডপে চার হাত নিয়ে। চার হাতে রয়েছে দেবীর আধার কার্ড, রেশন কার্ড, প্যান কার্ড ও ভোটার কার্ড। এমনকী পরিচয়পত্র নিয়ে আসতে হয়েছে দেবীর বাহন রাজ হাঁসকেও।

  • এনআরসি আতঙ্কে অবরুদ্ধ মালদহ, আধার কার্ডের লাইনে অসুস্থ মহিলা ও শিশুরা

    West Bengal28, Jan 2020, 5:39 PM

    এনআরসি আতঙ্কে অবরুদ্ধ মালদহ, আধার কার্ডের লাইনে অসুস্থ মহিলা ও শিশুরা


    এনআরসি-র আতঙ্কে দিশেহারা সকলেই। আধার কার্ডের লাইনে অসুস্থ মহিলা ও শিশুরা। ভিড়ের চাপে অবরুদ্ধ মালদহ। পুলিশের সঙ্গে পোস্ট অফিস কর্তৃপক্ষের বচসা।
     

  • ಎಲ್ಲದಕ್ಕೂ ಬೇಕು ಆಧಾರ್: ದಶಕದ ಹಿಂದೆ ಚಾಲನೆ ಪಡೆದ ಆಧಾರ್ ಈಗ 125 ಕೋಟಿ ಭಾರತೀಯರ ಬಳಿ ಇದೆ. ವಿವಿಧ ಸೇವೆಗಳನ್ನು ಪಡೆಯಲು ಆಧಾರ್ ಕಡ್ಡಾಯವಾಗಿದೆ. ಗುರುತು ಸಾಬೀತು ಆಧಾರ್‌ನಿಂದ ಸುಲಭವೂ ಆಗಿದೆ.

    Life Style28, Jan 2020, 4:34 PM

    ৫ বছরের কম বয়সীদেরও বাধ্যতামূলক আধার কার্ড, কী কী লাগবে জেনে নিন

    আধারই আপনার নাগরিকত্বের পরিচয়। প্রতিটা ক্ষেত্রেই বাধ্যতামূলক করা হয়েছে আধার কার্ড। যত দিন যাচ্ছে আধার কার্ডের গুরুত্ব বাড়ছে। ভারতকে ডিডিটাল করার লক্ষ নিয়ে এক বড় পদক্ষেপ নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। স্মার্ট করার তাগিদে সব কিছুই এখন স্মার্ট। আধার কার্ড থেকে রেশন কার্ড সবকিছুই এখন স্মার্ট।  নতুন বছর পড়তে না পড়তেই  প্রায় শেষের পথে। এর মধ্যে বাচ্চাদের স্কুলে ভর্তিও শুরু হয়ে গেছে।  আর স্কুল ভর্তির জন্য বিভিন্ন ডকুমেন্টসও প্রয়োজন হয়। তেমনই একটি হল আধার কার্ড।  আর এই কারণেই বাচ্চাদের আধার তৈরির জন্য বিপুল পরিমাণে আবেদন পত্র জমা পড়েছে।  বাচ্চার বয়স ৫ বছরের বেশি বা কম হলে কী কী ডকুমেন্ট প্রয়োজন, জেনে নিন জরুরি তথ্যগুলি।