আব্বাস সিদ্দিকি  

(Search results - 16)
  • <p>এবারের নির্বাচনে বাম-কংগ্রেসের সঙ্গে জোটবদ্ধ হয়ে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছেন আব্বাস সিদ্দিকী। এছাড়াও তার সঙ্গে রয়েছে কয়েকটি ছোট ছোট আঞ্চলিক দলও। রাজ্যে তৃণমূল ও বিজেপি পরাসত করাই তার প্রথম লক্ষ্য।<br />
&nbsp;</p>

    West Bengal ElectionsApr 5, 2021, 12:39 PM IST

    ISF কতটা প্রভাব ফেলবে খানাকুলে, তার উপরেই নির্ভর করবে ২১-র ফলাফল


    একটা সময় খানাকুল বিধানসভা ছিল সিপিএমের দুর্গ। ২০১১ সালে এই আসনে জিতলেন তৃণমূলের ইকবাল। খানাকুল বিধানসভা কেন্দ্রের আইএসএফ প্রার্থী ফয়জল।
    আইএসএফ এই আসনে প্রার্থী দেওয়ায় অসুবিধায় তৃণমূল।

  • Image of Sudip Vote Election

    West Bengal ElectionsMar 4, 2021, 7:35 AM IST

    Election Live Update- সুদীপ জৈনের 'নিরপেক্ষ' থাকা নিয়ে উঠল প্রশ্ন, উপ নির্বাচন কমিশনারকে অপসরণের দাবি তৃণমূলের


    জোটের জট ক্রমশ জটিল। সূত্রের দাবি উত্তরবঙ্গে আসনের দাবি থেকে এখনই সরে আসছে না আব্বাস সিদ্দিকির দল। কংগ্রেস আসন ছাড়া নিয়ে ফের অনড়। যার জেরে জট আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। বৃহস্পতিবার ত্রিপাক্ষিক বৈঠকের সম্ভাবনা রয়েছে। ওদিকে ভোটের যাবতীয় প্রস্তুতি খতিয়ে দেখতে রাজ্যে আসতে পারেন কমিশনের পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েকও আসতে পারেন বলে খবর। সূত্রের খবর, ৬ মার্চ তাঁরা শহর কলকাতায় এসে পৌছবেন। 

     

  • অধীর চৌধুরী
    Video Icon

    West Bengal ElectionsMar 3, 2021, 7:50 PM IST

    আনন্দ শর্মার বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন অধীর, এবার প্রকাশ্যে কংগ্রেসের ঘরোয়া বিবাদ

    এবার প্রকাশ্যে এল কংগ্রেসের ঘরোয়া বিবাদ। ক্ষোভ উগড়ে দিলেন অধীর চৌধুরী। আনন্দ শর্মার বিরুদ্ধে জানালেন তাঁর ক্ষোভ। আব্বাস সিদ্দিকির সঙ্গে জোট বাঁধতে চলেছে কংগ্রেস। এমনটাই টুইট করে জানান আনন্দ শর্মা। এই নিয়েই ক্ষোভ প্রকাশ করলেন অধীর।

  • <p>कांग्रेस की महासचिव प्रियंका गांधी भी असम में दो दिवसीय दौरे पर आई हैं। वे दूसरे दिन सदरु चाय एस्टेट में गईं। जहां काम करने वाली महिला मजदूरों के साथ बातचीत भी की।</p>

    West Bengal ElectionsMar 2, 2021, 6:13 PM IST

    অধীর বনাম অজয় ইস্যুতে এবার মুখ খুললেন প্রিয়াঙ্কা গান্ধী, জোট নিয়ে ব্যাখ্যা দিলেন কংগ্রেস নেত্রী

    অসমে নির্বাচনী প্রচারে ব্যস্ত থাকা প্রিয়াঙ্কা গান্ধী কংগ্রেসের জি -২৩ সম্মেলন থেকে উঠে আসা প্রশ্ন নিয়ে সরাসরি কোনও মন্তব্য করেননি। তবে তিনি বুঝিয়ে দিয়েছেন কংগ্রেস নেতা অধীর চৌধুরীর মন্তব্যের সঙ্গে তিনি এক মত। অসমে বদরুদ্দিন আজমলের অল ইন্ডিয়া ইউনাউটেড ডেমোক্রেটিক ফ্রন্টের সঙ্গে যেমন হাত মিলিয়েছে কংগ্রেস। তেমনই এই রাজ্যে কংগ্রেস ও বামেরা হাত মিলিয়েছে আব্বাস সিদ্দিকির ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের সঙ্গে। 

  • <p><br />
আব্বাস শিবির ডেডলাইন দিয়েছিল ব্রিগেড সমাবেশের আগে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত। তার মধ্যে জোটে আসন ছাড়া নিয়ে কংগ্রেসকে নিজের অবস্থানের কথা জানিয়ে দিতে বলা হয়েছিল ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের তরফে। যা ব্রিগেডের আগের রাতে হয়নি।<br />
&nbsp;</p>

    West Bengal ElectionsMar 2, 2021, 4:09 PM IST

    আব্বাস সিদ্দিকি-কে নিয়ে এবার কি ফাটল বাম শিবিরে, ধর্মনিরপেক্ষতা নিয়ে প্রশ্ন ফ্রন্টের অন্দরে

    আব্বাস সিদ্দিকিকে শুধু কংগ্রেসের অন্দরেই প্রশ্ন উঠছে না। প্রশ্ন উঠতে শুরু করেছে বামফ্রন্ট শিবিরেও। দীর্ঘ দিনের ফ্রন্ট শিবিরেও ফটল ধরাতে পারেন ফুরফুরার পীরজাদা। সূত্রের খবর রবিবার সংযুক্ত মোর্চার ব্রিগেডের মাত্র ১২ ঘণ্টা আগে দীর্ঘ দিনের বামফ্রন্টের শরিক দল ফরোয়ার্ড ব্লক চিঠি দিয়ে মেগা জনসভায় অনুষ্ঠানে অংশ নিতে অস্বীকার করে। একই সঙ্গে প্রশ্ন তোলা হয়েছে আব্বাস সিদ্দিকের ধর্মনিরপেক্ষতা নিয়েও। 

  • undefined

    Assembly ElectionsMar 1, 2021, 8:39 PM IST

    আব্বাস সিদ্দিকি প্রশ্নে চিড় ধরল কংগ্রেসে, অধীরকে প্রশ্নবানে বিদ্ধ করলেন সাংসদ

    আইএসএফ-এর সঙ্গে কংগ্রেসের জোট এখনও পাকা হয়নি। তারপরেও ব্রিগেডে দুই দলের নেতাদেরই দেখা গিয়েছে। এই নিয়ে ফাচল ধরল কংগ্রেসে জাতীয় স্তরে। অধীরকে কড়া আক্রমণ করলেন আনন্দ শর্মা।

  • সুপ্রিম কোর্টই সব না, অযোধ্য়া  মামলার রায় নিয়ে বললনে ওয়াইসি

    West Bengal ElectionsMar 1, 2021, 2:31 PM IST

    ব্রিগেডে গিয়ে আসাদউদ্দিনকে একলা করে দিয়েছেন আব্বাস, মিম কি তাহলে তৃণমূলের হাত ধরবে

    সংসবাদ সংস্থা এএনআই জানাচ্ছে আব্বাস সিদ্দিকির ব্রিগেড সফর প্রসঙ্গে আসাদউদ্দিন বলেছেন, তিনি নির্দিষ্ট লক্ষ্যে একাই পথ চলতে শুরু করেছিলেন। তাঁর লক্ষ্য ঠিক থাকলে অনেকেই তাঁর সঙ্গে আসবেন। যা পরবর্তীকালে ক্যারাভানের আকার নেবে। তারপরই তিনি বলেছেন বাংলার দলের রণকৌশল সম্পর্কে কিছু বলার সময় এখনও আসেনি। সঠিক সময়ই তিনি সব তথ্য দেবেন বলেও জানিয়েছেন। 

  • undefined

    West Bengal ElectionsFeb 28, 2021, 8:41 PM IST

    'মুখ্যমন্ত্রী হবেন মহম্মদ সেলিম, উপমুখ্যমন্ত্রী আব্বাস সিদ্দিকি', বললেন বিজেপি নেতা শুভেন্দু

    দাঁতনের নীলদার জনসভা থেকে বাম-কংগ্রেস জোট ও তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে একযোগে আক্রমণ করলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। পশ্চিম মেদেনীপুরে এটাই ছিল তাঁর প্রথম প্রচার সভা। শুভেন্দু অধিকারী বামেদের ব্রিগেড নিয়ে কটাক্ষ করে বলেন রাজ্যের মুখ্যমন্ত্রী হবেন মহম্মদ সেলিম, উপমুখ্যমন্ত্রী হবেন আব্বাস সিদ্দিকী,বামপন্থী রা সাবধান, আপনাদের ধর্মনিরপেক্ষতার বুলি আর চলবেনা। 
     

  • <p>Left Front Chairman Biman Bose said, “We want that the Left parties, the National Congress and the ISF participate in the Bengal polls in 2021 on the basis of a mutual understanding.”<br />
&nbsp;</p>

    West Bengal ElectionsFeb 28, 2021, 2:48 PM IST

    'মমতাকে জিরো করে দেখিয়ে দেব', বামেদের ব্রিগেডে চ্যালেঞ্জ আব্বাসের

    রবিবার ব্রিগেডে জোরাল কন্ঠ তুললেন আব্বাস। ' আমরা ভারতবাসী, আমরা গর্বিত' । জাতীয় ঐক্যের সুর টেনে শুরু করলেন বক্তব্য। বিজেপির বি টিম মমতার দল, তোপ দাগেন আব্বাস।
     

  • <p>While attending a public meeting, Nadda said, “Wherever I go, I see Mamata Banerjee and her nephew's picture. The people of Bengal are ready to say goodbye to Mamata.”<br />
&nbsp;</p>

    West Bengal ElectionsFeb 20, 2021, 7:40 AM IST

    Election Live Update- 'বাইরের কেউ নাকি মমতাকে চান', উত্তরবঙ্গে থেকে প্রশ্ন করলেন অভিষেক

    আব্বাসকে ২৭ টি আসন ছাড়ে বামেরা। এদিকে দাবি মানা সম্ভব নয়, সাফ জানাল কংগ্রেস। ছন্দপতন আব্বাস  সিদ্দিকির ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের অন্তর্ভূক্তিতে।প্রসঙ্গত, বৃহস্পতিবারই আসন রফা নিয়ে বাম এবং কংগ্রেসের সঙ্গে আলোচনায় বসে আইএসএফ। দুই দলের থেকে মোট ৪৫ আসন দাবি করেছিল আইএসএফ নের্তৃত্ব। এর মধ্য়ে বামেদের ৩০ টি এবং কংগ্রেসের ১৪ টি আসন। তবে এখানে আইএসএফের চাওয়া আসনের অধিকাংশই ছাড়তে রাজি বামেরা। শুক্রবার প্রদেশ কংগ্রেস নের্তৃত্ব স্পষ্ট জানিয়ে দিয়েছে, আব্বাসের দাবি মেনে নেওয়া সম্ভব নয়। মুর্শিদাবাদে ও মালদহে একটাও আসন ছাড়া যাবে না। অপরদিকে, কেন্দ্র এবং রাজ্য সংঘাত অব্যহত। যার জেরে শনিবার নীতি আয়োগের বৈঠকে যোগ দিচ্ছেন না মুখ্যমন্ত্রী।

  • <p>నాగార్జునసాగర్ ఉప ఎన్నికలతో పాటు గ్రాడ్యుయేట్స్ ఎమ్మెల్సీ ఎన్నికలు కూడా జరగనున్నాయి.ఈ ఎన్నికల్లో గెలవాల్సిన అనివార్య పరిస్థితులు టీఆర్ఎస్ పై ఉన్నాయి.</p>

    West Bengal ElectionsFeb 17, 2021, 7:37 AM IST

    Election Live Update- দোরগড়ায় একুশের নির্বাচন, বাংলার ভোট কর্মীদের টিকা দেওয়ার নির্দেশ কমিশনের

    দোরগড়ায় একুশের নির্বাচন। এবার কোভিড যোদ্ধার মর্যাদা পাবেন ভোটকর্মীরা। তাই বাংলার ভোটকর্মীদের টিকা দেওয়ার নির্দেশ দিল নির্বাচন কমিশন। রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানিয়েছেন, পোলিং অফিসদের নাম পেলেই টিকাকরণের ব্যবস্থা করা হবে। ভোটের সময় সময় রাজ্যে প্রায় সাড়ে চার লক্ষ সরকারি কর্মী ভোটের  কাজে যুক্ত হবেন।

  • <p>বাম-কংগ্রেস জোটে চুড়ান্ত আব্বাস সিদ্দিকি, জমজমাট বাংলার ভোট যুদ্ধ</p>

    West Bengal ElectionsFeb 16, 2021, 7:19 PM IST

    বাম-কংগ্রেস জোটে চুড়ান্ত আব্বাস সিদ্দিকি, জমজমাট বাংলার ভোট যুদ্ধ

    জমে উঠল বাংলার ভোট যুদ্ধ। বাম-কংগ্রেস জোটে আব্বাস সিদ্দিকি। জোট নিয়ে কথা চূড়ান্ত জানাল অধীর-বিমান। আসন রফা নিয়ে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত।
     

  • Image of  Nabanna Strike

    West Bengal ElectionsFeb 15, 2021, 8:25 AM IST

    Election Live Update-'এতো ঠান্ডা মাথায় খুন', নবান্ন অভিযানে বাম যুবকর্মীর মৃত্যুতে উত্তাল রাজ্য-রাজনীতি

    ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট অর্থাৎ আব্বাস সিদ্দিকির দল বাম-কংগ্রেসের কাছে ৬৫ থেকে ৭০ টি আসন দাবি করল। আগামী ১৬ থেকে ১৭ ফেব্রুয়ারীর মধ্যে এই বিষয়টি চূড়ান্ত করা কথা সিদ্দিকির তরফে বাম-কংগ্রেসকে জানিয়ে দেওয়া হয়েছে। কারণ এই বিষয়ে চূড়ান্ত সব কিছু হয়ে গেলে আগামী ১৬ বা ১৭ ফেব্রুয়ারী উভয় পক্ষ একত্রে এই জোটের বার্তা ঘোষণা করবে। যদিও এই বিষয়ে সিপিএম এবং কংগ্রেসের তরফে এখনও কিছু আব্বাস সিদ্দিকিকে জানানো হয়নি। ওদিকে দীনেশ ত্রিবেদীর ইস্যুতে রাজ্যসভার চেয়ারম্যানকে চিঠি পাঠাল তৃণমূল। চিঠিতে জানানো হয়েছে স্পিকার না সত্বেও কীভাবে দীনেশ ত্রিবেদী বলার সুযোগ পেলেন। এর পিছনে কোনও রাজনৈতিক চক্রান্ত আছে বলে অনুমান করছে ঘাসফুল শিবির।
     

  • undefined

    West Bengal ElectionsJan 21, 2021, 6:16 PM IST

    দল গড়লেন ফুরফুরা শরিফের পিরজাদা,নির্বাচনী লঞ্চ করলেন ইন্ডিয়ান সেকুউলার ফ্রন্টের

    কলকাতায় এসে নিজের দল গড়ার কথা ঘোষণা করেছিলেন ফুরফুরা শরিফের পিরজাদা আব্বাস সিদ্দিকী। বৃহস্পতিবার নিজের দলের নির্বাচনী লঞ্চ করলেন তিনি। বুধবার তিনি ক্যানিংয়ে এসে জানিয়েছিলেন নিজে ভোটে না লড়ে কিং মেকার হতে চান।

  • <p>Bangla_Firhad Hakim</p>

    West Bengal ElectionsJan 3, 2021, 7:52 PM IST

    কলকাতা সফরে মিম প্রধান, মুর্শিদাবাদ থেকে ওয়েসি-বিজেপি একযোগে তোপ ফিরহাদের

    ভোটের আগে কলকাতায় এসে পীরজাদা আব্বাস সিদ্দিকির সঙ্গে বৈঠক করলেন মিম প্রধান আসাদউদ্দিন ওয়েসি। এই অবস্থায় মুর্শিদাবাদে গিয়ে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ালেন পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। নবাব নগরী থেকে দাঁড়িয়ে তীব্র আক্রমণ করলেন বিজেপি ও মিমকে।