আলিপুর আবহাওয়া দপ্তর  

(Search results - 20)
  • <p>কলকাতা-সহ রাজ্য জুড়ে বৃষ্টির সম্ভাবনা, চলতে পারে কাল বৈশাখীর তাণ্ডবও</p>

    Kolkata23, Apr 2020, 9:35 AM

    কলকাতা-সহ রাজ্য জুড়ে বৃষ্টির সম্ভাবনা, চলতে পারে কাল বৈশাখীর তাণ্ডবও

    আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, আজ উত্তর ও দক্ষিণ বঙ্গের প্রায় সব জেলাতেই ঝড় বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টি । কলকাতার দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের নিচে থাকার সম্ভাবনা। সকালের সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নিচে ।

  • <span style="font-size:11pt"><span style="line-height:107%"><span style="font-family:Calibri,sans-serif"><span lang="BN" style="font-family:&quot;Vrinda&quot;,sans-serif">পয়লা বৈশাখেই ভাসতে পারে কলকাতা-সহ রাজ্য, বিকেলের দিকে রয়েছে বৃষ্টির সম্ভাবনা</span></span></span></span>

    Kolkata14, Apr 2020, 10:50 AM

    পয়লা বৈশাখেই ভাসতে পারে কলকাতা-সহ রাজ্য, বিকেলের দিকে রয়েছে বৃষ্টির সম্ভাবনা

    বাংলা বছরের শুরুর দিনেই ঝড় বৃষ্টির সম্ভাবনা  রয়েছে কলকাতা-সহ রাজ্য জুড়ে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও ঝোড়ো হাওয়া বইবে দক্ষিণবঙ্গের চার জেলায়। আজ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবানা রয়েছে। বেলা বাড়লে আবহাওয়ার পরিবর্তন হবে। বিকেল ও সন্ধ্যার দিকে রয়েছে ঝড় বৃষ্টির সম্ভাবনা এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। আজ কলকাতা দুই চব্বিশ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা অপেক্ষাকৃত বেশি। উত্তরবঙ্গের দার্জিলিং সহ সংলগ্ন জেলাগুলিতে রয়েছে বৃষ্টির সম্ভাবনা।
     
  • undefined

    Kolkata7, Apr 2020, 10:48 AM

    দিনের বেলায় আজও একই থাকবে পরিস্থিতি, আগামী ২৪ ঘণ্টায় রয়েছে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে

    মঙ্গলবারেও একই থাকবে পরিস্থিতি। তবে আলিপুর আবহাওয়া দপ্তরে তরফ থেকে জানানো হয়েছে আগামী ২৪ ঘণ্টায় দুই মেদিনীপুর ঝাড়গ্রাম ও দুই ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক তাপমাত্রা। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। 

  • সকাল থেকে মেঘ রোদ্দুরের লুকোচুরি, দোলের দিন আবহাওয়ার উন্নতি

    Kolkata8, Mar 2020, 9:42 AM

    সকাল থেকে মেঘ রোদ্দুরের লুকোচুরি, দোলের দিন আবহাওয়ার উন্নতি

    কলকাতা-সহ রাজ্য জুড়ে বসন্তেও বৃষ্টির ছোঁয়া। গোটা সপ্তাহ জুড়ে হালকা বৃষ্টিপাত চলেছে সমস্ত জেলাগুলিতে। সেই সঙ্গে ছিল হাওয়ার দাপট। তবে দোলের আগেই আবহাওয়ার বদল হবে আশ্বাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

  • rain

    Kolkata7, Mar 2020, 9:01 AM

    আজও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, দোলের দিন পরিষ্কার থাকবে আকাশ

    কলকাতা-সহ রাজ্য জুড়ে আজও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। বসন্তের চলাকালীন আবহাওয়ার খামখেয়ালিপনা চলছে কলকাতা সহ গোটা রাজ্য জুড়ে। দক্ষিণবঙ্গে বুধবার থেকেই শুরু হয়েছে বৃষ্টি। 

  • কলকাতার ছবি

    Kolkata3, Mar 2020, 8:42 AM

    কলকাতা-সহ রাজ্য জুড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, আগামীকাল থেকে বৃদ্ধি পাবে বৃষ্টির পরিমান

    কলকাতা-সহ রাজ্য জুড়ে আজ হালকা বৃষ্টির সম্ভাবনা। বসন্তের শুরুতেই কয়েকদিন আবহাওয়ার খামখেয়ালিপনা চলবে কলকাতা সহ গোটা রাজ্য জুড়ে। দক্ষিণবঙ্গে বুধবার থেকেই বৃদ্ধি পাবে বৃষ্টি।  বৃহস্পতি ও শুক্রবার দমকা ঝড়ো হাওয়া বইতে পারে দক্ষিণবঙ্গে। সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। 

  • কলকাতার ছবি

    Kolkata29, Feb 2020, 9:27 AM

    কলকাতার আকাশ পরিষ্কার থাকবে, হালকা বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণবঙ্গে

    কলকাতা-সহ রাজ্য জুড়ে আজ রৌদ্রকরোজ্জ্বল আবহাওয়া। তবে কলকাতায় সকালের দিকে আংশিক ধোঁয়াশা থাকার সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে রাজ্যের জেলাগুলিতেও সকালের দিকে থাকতে পারে হালকা কুয়াশা থাকার সম্ভাবনা এমনটাই জানান দিল আলিপুর আবহাওয়া দপ্তর। দিনের বেলা রৌদ্রকরোজ্জ্বল থাকলেও রাতের দিকে তাপমাত্রা সামান্য নামবে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রৌদ্রজ্জ্বল থাকার কারণে গরম বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। তবে উত্তরবঙ্গের জেলাগুলিতে বইবে ঠান্ডা হাওয়ার। 

  • কলকাতায় সকাল থেকেই মেঘলা আকাশ, উত্তরবঙ্গের জেলাগুলিতে থাকবে হালকা শীতের আমেজ

    Kolkata27, Feb 2020, 9:06 AM

    কলকাতায় সকাল থেকেই মেঘলা আকাশ, উত্তরবঙ্গের জেলাগুলিতে থাকবে হালকা শীতের আমেজ

    কলকাতা-সহ রাজ্য জুড়ে আজ রৌদ্রকরোজ্জ্বল আবহাওয়া। তবে কলকাতায় সকালের দিকে আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে রাজ্যের জেলাগুলিতেও সকালের দিকে থাকবে হালকা কুয়াশা। সকালের দিকে থাকবে হালকা শীতের সম্ভাবনা এমনটাই জানান দিল আলিপুর আবহাওয়া দপ্তর। দিনের বেলা রৌদ্রকরোজ্জ্বল থাকলেও রাতের দিকে হালকা ঠান্ডার সম্ভাবনা রয়েছে।

  • বেশ কিছুটা বাড়বে তাপমাত্রা, রাতের দিকে পরিবর্তন হবে আবহাওয়া

    West Bengal23, Feb 2020, 9:16 AM

    সকালে বেশ কিছুটা বাড়বে তাপমাত্রা, রাতের দিকে পরিবর্তন হবে আবহাওয়ার

    সোমবারের পর থেকে রাজ্য জুড়ে রয়েছে হালকা বৃষ্টির সম্ভাবনা, এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দপ্তর। রাতের দিকে ঠান্ডা হাওয়া থাকলেও বেলা বাড়তে না বাড়তেই বৃদ্ধি পাচ্ছে তাপমাত্রা। গোটা রাজ্যেই আবহাওয়ার এই তারতম্য আপাতত অব্যাহত থাকবে। গতকাল তাপমাত্রা ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নিচে। 
     

  • उत्तर प्रदेश: पूरे उत्तर प्रदेश में सर्दीली हवाओं की वजह से जनजीवन अस्त-व्यस्त हो गया। मौसम विभाग के मुताबिक, ठंड से लोगों को जल्द राहत नहीं मिलने वाली। उत्तर प्रदेश में ठंड की वजह से 20 से अधिक लोगों की मौत हो चुकी है।

    West Bengal9, Feb 2020, 9:30 AM

    রাজ্য জুড়ে আবারও শীতের আমেজ, রয়েছে শিলাবৃষ্টির সম্ভাবনা

    রাজ্যে আবারও নামবে পারদ। ২ থেকে ৩ ডিগ্রি অবধি নামতে পারে তাপমাত্রা এমনটাই জানান দিল আলিপুর আবহাওয়া দপ্তর। শীতের নতুন এই ইনিংস রাজ্যে জুড়ে ৩-৪ দিনের জন্য থাকবে বলে জানা গিয়েছে। 

  • কলকাতার ছবি

    Kolkata20, Jan 2020, 10:48 AM

    রাজ্য জুড়ে আবারও শীতের আমেজ, কলকাতা-সহ জেলাগুলিতে নামবে তাপমাত্রার পারদ

    রাজ্যে আবারও নামবে পারদ। ২ থেকে ৩ ডিগ্রি অবধি নামতে পারে তাপমাত্রা এমনটাই জানান দিল আলিপুর আবহাওয়া দপ্তর। মাঘের শুরুতে তাপমাত্রার পারদ বাড়তে থাকলেও আবারও একবারের জন্য থমকে গেল শীত। 

  • কলকাতার ছবি

    Kolkata16, Jan 2020, 9:54 AM

    রাজ্যে আবারও বৃষ্টির সম্ভাবনা, কলকাতা-সহ জেলাগুলিতে বৃদ্ধি পেতে পারে তাপমাত্রা

    শীতের মধ্যেই আবারও রাজ্যে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, আজ থেকেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং ও কালিম্পং-এ। একইভাবে উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই আগামীকাল ও পরশু শুরু হতে পারে বৃষ্টি। 

  • Weather

    West Bengal30, Dec 2019, 12:13 PM

    আরও জাঁকিয়ে ঠান্ডা পড়ার সম্ভাবনা, বিভিন্ন জেলায় রয়েছে শৈত্যপ্রবাহের সতর্কতাও

    বড়দিনের বৃষ্টির পর থেকেই শীতের প্রভাব আরও বেড়েছে। রাতের দিকে তাপমাত্রা কমার পাশাপাশি চলছে হিমেল হাওয়ার দাপট। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় রয়েছে শৈত্যপ্রবাহের সতর্কতাও, জানিয়েছেন আলিপুর আবহাওয়া দফতর।

  • শীতের চাদড়ে মুড়ে তিলোত্তমা, তাপমাত্রা কত থাকবে বর্ষশেষে

    Kolkata30, Dec 2019, 11:41 AM

    শীতের চাদরে মুড়ে তিলোত্তমা, তাপমাত্রা কত থাকবে বর্ষশেষে

    বর্ষবরণের আমেজে মেতেছে শহর কলকাতা। শীতের সকালে কুয়াশার চাদর সরিয়ে ঘুম ভাঙ্গছে কল্লোলিনীর। তাপমাত্রার পারদ যত নামছে, ততই শীতের আমেজ তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করছে শহরবাসী। 

  • undefined

    Kolkata17, Aug 2019, 1:31 AM

    টানা বৃষ্টিতে ভাসল শহর কলকাতা, রাস্তায় জল, যানজট

    গাঙ্গেয় উপত্যকা অঞ্চলে সৃষ্টি হওয়া নিম্নচাপের জেরে প্রবল বৃষ্টিপাত। শুক্রবার দুপুর থেকে ভারী বর্ষণের প্রভাবে ভাসল কলকাতাসহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলা। শহরের বুকে জল জমে বিপর্যস্ত যান চলাচল, নাজেহাল শহরবাসী। দুপুর থেকেই আকাশ কালো করে বৃষ্টি নামে। মুহুর্তে কমে যায় তাপমাত্রার পারদ। সন্ধ্যের পর বৃষ্টির পরিমাণ কম হলেও জল জমে থাকার দরুণ ব্যহত হয় যানচলাচল। আগামী ৪৮ ঘন্টায় একই ভাবে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাসও দেওয়া হল আলিপুর আবহাওয়া দপ্তর থেকে। এদিন সন্ধ্যের পর বদলে যায় কলকাতার স্বাভাবিক চিত্র। চলতি বছর বর্ষার মরশুমে এই প্রথম ভারী বর্ষণ হল দক্ষিণবঙ্গে।