আষাঢ় মাস  

(Search results - 23)
  • <p><strong>4.</strong> न‌ियम‌ित तुलसी के पौधे को जल दें और शाम के समय दीपक जलाएं। इससे घर पर हमेशा लक्ष्मी की कृपा बनी रहती है।<br />
 </p>

     Astrology7, Jul 2020, 12:47 PM

    আষাঢ় মাসের মঙ্গলবারে মেনে চলুন এই নিয়মগুলি, বাধা কাটিয়ে মিলবে সৌভাগ্য

    জ্যোতিষশাস্ত্র এমন একটি বিজ্ঞান যা নভোমণ্ডলে বিভিন্ন জ্যোতিষ্ক অর্থাৎ গ্রহ-নক্ষত্রের অবস্থান বিবেচনা করে মানুষের ভাগ্যগণনা তথা ভাগ্য নিরূপণ করে। জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। এই জ্যোতিষশাস্ত্র মতে, প্রত্যেকটি দিনের রয়েছে কিছু বিশেষ তাৎপর্য। সপ্তাহের সাতটি দিনের মধ্যে মঙ্গলবার দিনটি খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। 

  • <p>৫৫৮ বছর পর অবিশ্বাস্য যোগ, একত্রিত হচ্ছে রাহু-কেতু-বৃহস্পতি ও শনি</p>

    Astrology 20206, Jul 2020, 10:11 AM

    ৫৫৮ বছর পর অবিশ্বাস্য যোগ, একত্রিত হচ্ছে রাহু-কেতু-বৃহস্পতি ও শনি

    ৫৫৮ বছর আগে ১৪৬২ সালে তৈরি হয়েছিল এই যোগ। শ্রাবণ মাস শুরুর আগে ও আষাঢ় মাসের শেষের দিকে বৃহস্পতি, শনি, রাহু এবং কেতুর এক সঙ্গে প্রত্যাবর্তন করবে। চন্দ্রগ্রহণের পর সোমবার থেকে শুরু হচ্ছে এই যোগ। বাংলা ক্যানেল্ডার অনুযায়ী শ্রাবণ মাস শুরুর সঙ্গে সঙ্গে এই কাকতালীয় যোগের বৃহস্পতিত্ব আরও প্রবল হবে। এই যোগের সরাসরি প্রভাব পড়বে বেশ কয়েকটি রাশির উপর। শ্রাবণ দক্ষিণ ভারত, মহারাষ্ট্র এবং গুজরাটে ২১ জুলাই থেকে শুরু হবে এবং ১৯ আগস্টে শেষ হবে। উত্তর ভারতের কিছু অংশে শ্রাবণ থাকবে ৬ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত।

  • <p><strong>চন্দ্রগ্রহণের সময় কী করবেন-</strong></p>

<p>চন্দ্রগ্রহণের আগে, স্নান করে ঈশ্বরের কাছে প্রার্থনা ও উপাসনা করুন।</p>

     Astrology5, Jul 2020, 11:43 AM

    গুরু পূর্ণিমা ও ব্যাস পূর্ণিমা, জেনে নিন এই দিনে বিশেষ পুজো পদ্ধতি

    আজ দেশ জুড়ে পালিত হচ্ছে গুরু পূর্ণিমার উত্সব। এছাড়াও, সকাল ৮ টা বেজে ৩৭ মিনিটে শুরু হয়েছে এই চন্দ্রগ্রহণের যোগ। তবে এই চন্দ্রগ্রহণ একটি উপচ্ছায়া চন্দ্রগ্রহণ হবে। উপচ্ছায়া চন্দ্রগ্রহণ ঘটে যখন পৃথিবী সূর্য ও চাঁদের মাঝে আসে তবে এই তিনটি কোনও সরলরেখায় নয়। ভারতীয় সময় অনুসারে এই চন্দ্রগ্রহণ ৯ টা বেজে ৫৯ মিনিটে চূড়ান্ত যোগ তৈরি হবে এবং শেষ হবে ১১ টা বেজে ২২ মিনিটে। এই গ্রহণের সময়কাল ২ ঘন্টা ৪৩ মিনিট।

  • <p>বৃহস্পতিবার বৈশাখ মাসের শেষ পূর্ণিমা, নিয়ম মেনে এদিনেই কাটিয়ে উঠুন সকল বাধা</p>

    Astrology 20202, Jul 2020, 12:55 PM

    গুরু পূর্ণিমাতে মেনে চলুন এই নিয়ম, জেনে নিন এই বিশেষ তিথির গুরুত্ব

    হিন্দু পঞ্জিকা অনুসারে প্রতি বছর আষাঢ় মাসের পূর্ণিমাতে গুরু পূর্ণিমা উদযাপিত হয়। এই দিনে গুরু এবং তাঁর প্রিয় দেবতার পুজো করা হয়। ২০২০ সালে, গুরু পূর্ণিমা উত্সব ৫ জুলাই, রবিবার হয়। ২০২০ সালের জুনে, পরপর দুটি গ্রহণে হয়। প্রথম চন্দ্রগ্রহণ ৫ জুন এবং দ্বিতীয় সূর্যগ্রহণ হয়েছিল ২১ শে জুন, যা সারাদেশে দেখা গিয়েছিল। এখন ৫ জুলাই চন্দ্রগ্রহণ হবে এবং এই দিনে গুরু পূর্ণিমা উদযাপিত হবে। এই গ্রহণটি দক্ষিণ এশিয়া, আমেরিকা, ইউরোপ, অস্ট্রেলিয়ায় দৃশ্যমান হবে। আসুন জেনে নিই গুরু পূর্ণিমার উপাসনা পদ্ধতি সম্পর্কে।

  • <p>মীন রাশির ব্যবসার উন্নতির যোগ রয়েছে, জেনে নিন আষাঢ় মাস আর কেমন প্রভাব ফেলবেমীন রাশির ব্যবসার উন্নতির যোগ রয়েছে, জেনে নিন আষাঢ় মাস আর কেমন প্রভাব ফেলবে</p>

    Astrology 202028, Jun 2020, 9:19 AM

    মীন রাশির ব্যবসার উন্নতির যোগ রয়েছে, জেনে নিন আষাঢ় মাস আর কেমন প্রভাব ফেলবে

    আষাঢ় বাংলা সনের তৃতীয় মাস। ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের দ্বাদশতম মাস। এটি বর্ষা মৌসুমে অন্তর্ভুক্ত দুই মাসের তৃতীয় মাস। আষাঢ় নামটি এসেছে পূর্বাষাঢ়া নক্ষত্র ও উত্তরাষাঢ়া নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। রাশিচক্রের দ্বাদশতম রাশি মীন। এএই রাশির অধিকর্তা গ্রহ বৃহস্পতি। এই রাশির জাতক-জাতিকারা উদার পরোপকারী ও সৎ প্রকৃতির। এদের মানসিক অস্থিরতা মাঝে মাঝেই এদের লক্ষ্যের পথে অন্তরায় হয়ে দাঁড়ায়। 

  • <p>বিপদতারিনীর পুজোর দিনে ঘরে আনুন ৫ টি জিনিস, বৃদ্ধি পাবে সম্পদ লাভের সম্ভাবনা</p>

    Astrology 202027, Jun 2020, 10:28 AM

    বিপদতারিনীর পুজোর দিনে ঘরে আনুন ৫ টি জিনিস, বৃদ্ধি পাবে সম্পদ লাভের সম্ভাবনা

    হিন্দু ধর্মতত্ত্বে চারটি নবরাত্রির উল্লেখ রয়েছে। চৈত্র নবরাত্রি এবং শারদীয়া নবরাত্রি ছাড়াও দুটি গুপ্ত নবরাত্রিও বছরে পালিত হয়। প্রথম গুপ্ত নবরত্রি মাঘ মাসের শুক্ল পক্ষ এবং দ্বিতীয় আষা আষাঢ় মাসের শুক্লপক্ষে উদযাপিত হয়। এই আষাঢ় মাসের গুপ্ত নবরাত্রি পালিত হচ্ছে ২২ জুন থেকে চলবে ২৯ জুন পর্যন্ত। এ সময় মা শক্তি অর্থাৎ বিপদতারিনীর পুজো করা হয় এবং মা লক্ষ্মীর আরাধনা করা হয়।

  • <p>কুম্ভ রাশির আয়ের পরিমান বৃদ্ধি পেতে পারে, জেনে নিন আষাঢ় মাস আর কেমন প্রভাব ফেলবে</p>

    Astrology 202027, Jun 2020, 9:14 AM

    কুম্ভ রাশির আয়ের পরিমান বৃদ্ধি পেতে পারে, জেনে নিন আষাঢ় মাস আর কেমন প্রভাব ফেলবে

    আষাঢ় বাংলা সনের তৃতীয় মাস। ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের একাদশতম মাস। এটি বর্ষা মৌসুমে অন্তর্ভুক্ত দুই মাসের তৃতীয় মাস। আষাঢ় নামটি এসেছে পূর্বাষাঢ়া নক্ষত্র ও উত্তরাষাঢ়া নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। রাশিচক্রের একাদশতম রাশি কুম্ভ। এএই রাশির অধিকর্তা গ্রহ শনি। এই রাশির জাতক-জাতিকাদের জীবনে প্রচুর বাধা বিপত্তি থাকলেও এরা পরবর্তী সময়ে সুখ ভোগ করে। 

  • <p>মকর রাশির নতুন কাজের সুযোগ আসতে পারে, জেনে নিন আষাঢ় মাসে আর কোন দিকে কেমন প্রভাব ফেলবে</p>

    Astrology 202025, Jun 2020, 9:16 AM

    মকর রাশির নতুন কাজের সুযোগ আসতে পারে, জেনে নিন আষাঢ় মাসে আর কোন দিকে কেমন প্রভাব ফেলবে

    আষাঢ় বাংলা সনের তৃতীয় মাস। ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের দশম মাস। এটি বর্ষা মৌসুমে অন্তর্ভুক্ত দুই মাসের তৃতীয় মাস। আষাঢ় নামটি এসেছে পূর্বাষাঢ়া নক্ষত্র ও উত্তরাষাঢ়া নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। রাশিচক্রের দশম রাশি মকর। এই রাশির অধিকর্তা গ্রহ শনি। এই রাশির জাতক-জাতিকাদের এদের বন্ধুরা সব সময় এড়িয়ে যায়। এরাই একা থাকতেই বেশি পছন্দ করে।

  • <p>ধনু  রাশির সঙ্গীর সঙ্গে বিবাদ বৃদ্ধি পেতে পারে, জেনে নিন আষাঢ় মাসে আর কোন দিকে কেমন প্রভাব ফেলবে</p>

    Astrology 202024, Jun 2020, 9:14 AM

    ধনু রাশির সঙ্গীর সঙ্গে বিবাদ বৃদ্ধি পেতে পারে, জেনে নিন আষাঢ় মাসে আর কোন দিকে কেমন প্রভাব ফেলবে

    আষাঢ় বাংলা সনের তৃতীয় মাস। ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের নবম মাস। এটি বর্ষা মৌসুমে অন্তর্ভুক্ত দুই মাসের তৃতীয় মাস। আষাঢ় নামটি এসেছে পূর্বাষাঢ়া নক্ষত্র ও উত্তরাষাঢ়া নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। রাশিচক্রের নবম রাশি ধনু । এই রাশির জাতক-জাতিকাদের বিষয় সম্পত্তিতে আসক্তি কম। এদের জীবনের প্রথম দিকে প্রচুর বাধা বিপত্তি আসলেও তা কেটে যায়। এই রাশির প্রায়ই অর্থাভাব দেখা যায়। এরা খুবই ব্যক্তিত্বসম্পন্ন। তাই অন্যের অধীনে কাজ করতে অসুবিধে ভোগ করতে হয়। তবে জেনে নেওয়া যাক আষাঢ় মাস ধনু  রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

  • <p>বৃশ্চিক রাশির সঙ্গীর সঙ্গে বিবাদ ও মানসিক চাপ বৃদ্ধি পেতে পারে, জেনে নিন আষাঢ় মাসে আর কোন দিকে কেমন প্রভাব ফেলবে</p>

    Astrology 202023, Jun 2020, 9:15 AM

    বৃশ্চিক রাশির মানসিক চাপ বৃদ্ধি পেতে পারে, জেনে নিন আষাঢ় মাসে আর কোন দিকে কেমন প্রভাব ফেলবে

    আষাঢ় বাংলা সনের তৃতীয় মাস। ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের অষ্টম মাস। এটি বর্ষা মৌসুমে অন্তর্ভুক্ত দুই মাসের তৃতীয় মাস। আষাঢ় নামটি এসেছে পূর্বাষাঢ়া নক্ষত্র ও উত্তরাষাঢ়া নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। রাশিচক্রের অষ্টম রাশি বৃশ্চিক।  এই রাশির অধিকর্তা গ্রহ হল মঙ্গল। এই রাশির জাতক-জাতিকারা কঠোর পরিশ্রমী। তাই জীবনের দেরিতে হলেও এরা উন্নতি লাভ করে। তবে এই রাশির স্বাস্থ্য খুব একটা ভালো থাকে না। 

  • Astrology 202022, Jun 2020, 10:21 AM

    অম্বুবাচীর দিনে এই কাজগুলি কখনোই নয়, অন্যথায় হতে পারে মহাদোষ

    জ্যোতিষ শাস্ত্রে বলা হয়েছে, সূর্য যে বারের যে সময়ে মিথুন রাশিতে গমন করেন, তার পরবর্তী সেই বারের সেই কালে অম্বুবাচী হয়। অর্থাৎ, পৃথিবী এই সময়ে ঋতুমতী হন।অম্বুবাচীর তিন দিন পর্যন্ত কোনও রকমের মাঙ্গলিক কার্য করা যায়না। চতুর্থ দিন থেকে মঙ্গলিক কাজে বাধা থাকেনা। অম্বুবাচীর সময় হাল ধরা, গৃহ প্রবেশ, বিবাহ ইত্যাদি শুভ কাজ করা নিষিদ্ধ থাকে ও এই সময়ে মঠ-মন্দিরের প্রবেশদ্বার বন্ধ থাকে।

  • <p>তুলা রাশির প্রেম জীবনে সমস্যা দেখা দিতে পারে, জেনে নিন আষাঢ় মাসে আর কোন দিকে কেমন প্রভাব ফেলবে</p>

    Astrology 202022, Jun 2020, 9:12 AM

    তুলা রাশির প্রেম জীবনে সমস্যা দেখা দিতে পারে, জেনে নিন আষাঢ় মাসে আর কোন দিকে কেমন প্রভাব ফেলবে

    আষাঢ় বাংলা সনের তৃতীয় মাস। ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের সপ্তম মাস। এটি বর্ষা মৌসুমে অন্তর্ভুক্ত দুই মাসের তৃতীয় মাস। আষাঢ় নামটি এসেছে পূর্বাষাঢ়া নক্ষত্র ও উত্তরাষাঢ়া নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। রাশিচক্রের সপ্তম রাশি তুলা।  এই রাশির অধিকর্তা গ্রহ হল শুক্র। এই রাশির জাতক-জাতিকারা একা থাকতেই বেশি পছন্দ করেন। এরা খেতে ও খাওয়াতে খুব পছন্দ করেন। এই ব্যক্তিদের বিচার বিশ্লেষণ করার ক্ষমতা প্রবল। 

  • <p>আষাঢ় মাস কেমন প্রভাব ফেলবে কন্যা রাশির উপর, দেখে নিন<br />
 </p>

     Astrology21, Jun 2020, 9:05 AM

    আষাঢ় মাস কেমন প্রভাব ফেলবে কন্যা রাশির উপর, দেখে নিন

    আষাঢ় বাংলা সনের তৃতীয় মাস। ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের ষষ্ঠ মাস। এটি বর্ষা মৌসুমে অন্তর্ভুক্ত দুই মাসের তৃতীয় মাস। আষাঢ় নামটি এসেছে পূর্বাষাঢ়া নক্ষত্র ও উত্তরাষাঢ়া নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। পাশাপাশি রাশিচক্রের ষষ্ঠ রাশি কন্যা। এই রাশির অধিকর্তা গ্রহ বুধ। এই রাশির জাতক-জাতিকারা খুব কর্তব্যপরায়ণ হয়ে থাকে। এরা একা থাকতে পছন্দ করেন না। এদের প্রচুর বন্ধু হয়ে থাকে। এই রাশির জাতক-জাতিকাদের স্বভাব চরিত্র বোঝা যায় না। এরা অত্যন্ত কর্তব্যপরায়ণ হয়ে থাকেন। এরা সকলের জন্য চিন্তা করেন। এরা চাকরির থেকে ব্যবসায় বেশি উন্নতি করে। এই রাশির ব্যক্তিত্বদের বন্ধুপ্রীতি অপরিসীম। তবে জেনে নেওয়া যাক আষাঢ় মাস কন্যা রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

  • <p>আষাঢ় মাসের শনিবারে কাজে লাগান এই টোটকা, হাতে আসবে অনেক টাকা</p>

     Astrology20, Jun 2020, 11:37 AM

    আষাঢ় মাসের শনিবারে কাজে লাগান এই টোটকা, হাতে আসবে অনেক টাকা

    সবার জীবনেই কম-বেশি আর্থিক সমস্যা দেখা দেয়। জীবনে সাফল্য পেতে বহু বাধা বিপত্তি অতিক্রম করতে হয়। নানান সমস্য়া ও প্রতিকূলতা কাটিয়ে উঠে তবে একজন ব্যক্তি সাফল্যের মুখ দেখেন। বহু ব্যক্তি আছেন যাঁরা প্রতিনিয়ত বাধা বিপত্তি সম্মুখিন হয়েও জীবনে সফল হতে পারছেন না। জ্যোতিষশাস্ত্র মতে, কোনও পরিবারেই আর্থিক সমৃদ্ধি নিজে থেকে আসেনা, তার জন্য কিছু নিয়ম মেনে চলতে হয়। তাই আপনিও যদি আর্থিক সমস্যায় ভুগে থাকেন, তবে মেনে চলুন এই নিয়মগুলি। জেনে নেওয়া যাক আষাঢ় মাসে কোন নিয়মগুলি মেনে চললে সহজেই কাটিয়ে উঠতে পারবেন দারিদ্রতা ও খারাপ সময়ের যোগ।

  • <p>আষাঢ় মাস কেমন প্রভাব ফেলবে সিংহ রাশির উপর, দেখে নিন</p>

    Astrology 202020, Jun 2020, 9:09 AM

    আষাঢ় মাস কেমন প্রভাব ফেলবে সিংহ রাশির উপর, দেখে নিন

    আষাঢ় বাংলা সনের তৃতীয় মাস। ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের পঞ্চম মাস। এটি বর্ষা মৌসুমে অন্তর্ভুক্ত দুই মাসের তৃতীয় মাস। আষাঢ় নামটি এসেছে পূর্বাষাঢ়া নক্ষত্র ও উত্তরাষাঢ়া নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। পাশাপাশি রাশিচক্রের পঞ্চমতম রাশি সিংহ। এই রাশির অধিকর্তা গ্রহ রবি। এরা সাধারণত শান্ত প্রকৃতির হয়ে থাকে।