উত্তর প্রদেশ  

(Search results - 157)
  • undefined

    India Apr 9, 2021, 10:08 AM IST

    মসজিদের নিচেই মন্দির, সত্য জানতে বারানসীর জ্ঞানবাপী মসজিদে সার্ভের নির্দেশ আদালতের

    লক্ষ্যের দিকে আরও এক কদম এগিয়ে গেল বিশ্বহিন্দু পরিষদ। একটি মামালর ভিত্তিতে বারাণসীর আদালত আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়াকে কাশী বিশ্বনাথ মন্দিরের পাশে অবস্থিত জ্ঞানবাপী মসজিদ চত্ত্বরের সার্ভে চালু করার নির্দেশ দিয়েছে। যদিও আদালতের এই নির্দেশের বিরোধিতা করে উত্তর প্রদেশের সুন্নি কেন্দ্রীয় ওয়াকফ বোর্ড ইলাহাবাদ হাইকোর্টে যাবে বলেও জানিয়ে দিয়েছে। অনেকেই দাবি করে থাকেন মুঘল বাদশা ওরঙ্গজেব কাশীর ভগবান বিশ্বনাথের একটি প্রাচীন মন্দির ভেঙে দিয়েছিলেন। আর সেই মন্দিরের ধ্বংসাবশেষের সাহায্যে একটি মসজিদ নির্মাণ করেছিলেন। 

  • undefined

    West Bengal ElectionsApr 9, 2021, 1:08 AM IST

    অ্যান্টি রোমিও স্কোয়াড কি, যোগী-রাজ্যে নারী সুরক্ষায় কীভাবে কাজ করে এই বিশেষ বাহিনী

    বঙ্গে অ্যান্টি রোমিও স্কোয়াড গঠনের ডাক। হইচই ফেলে দিয়েছেন যোগী আদিত্যনাথ। কী এই অ্যান্টি রোমিও স্কোয়াড? কীভাবেই বা কাজ করে এই বাহিনী?

     

  • undefined

    West Bengal ElectionsApr 8, 2021, 2:07 PM IST

    যশের সমর্থনে CAA হাতিয়ার, চণ্ডীতলা থেকে মমতাকে আক্রমণ যোগী আদিত্যনাথের

    সিএএ ইস্যুতে আরও একবার এই রাজ্যে ভোট প্রচারে এসে সরব হলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তথা বিজেপির স্টার প্রচারকর। বৃহস্পতিবার হুগলির চণ্ডীতলার বিজেপির অভিনেতা প্রার্থী যশের সমর্থনে ভোট প্রচার করেন তিনি। ভিড়ে ঠাসা জনসভা থেকেই সিএএ ইস্যুতে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেত্রীর ভূমিকার তীব্র সমালোচনা করেন যোগী আদিত্যনাথ। 

  • undefined

    West Bengal ElectionsApr 3, 2021, 2:45 PM IST

    উলুবেড়িয়াতে BJP-র রোড শোয়ে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, দেখুন ছবিতে-ছবিতে

    হাওড়া গ্রামীনের উলুবেড়িয়াতে নির্বাচনী প্রচারে ঝড় তুলতে ভোট প্রচারে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা যোগী আদিত্যনাথ। শনিবার বিজেপি প্রার্থী প্রত্যূষ মন্ডলের সমর্থনে জাতীয় সড়ক ধরে রোড শো করেন যোগী আদিত্যনাথ।গাড়ি থেকে হাত দেখাতে থাকেন তিনি। তাকে দেখার জন্য করোনা ভুলে রাস্তায় ভিড় করেন উলুবেড়িয়া উত্তর বিধানসভা কেন্দ্রের মানুষ। 

  • <p><strong>&nbsp;प्राइवेट अस्पतालों में &nbsp;250 रुपये देने होंगे</strong><br />
बता दें कि कोरोना वैक्सीनेशन का दूसरा फेज में सरकार ने प्राइवेट अस्पतालों में वैक्सीन की कीमत 250 रुपया प्रति खुराक तय की है, जिसमें 100 रुपया सर्विस चार्ज है। टीकाकरण का दूसरा चरण अगले 6 हफ्तों तक चलेगा। वहीं मंत्रालय ने कहा कि सरकारी टीकाकरण केंद्रों में नि:शुल्क लगाया जाएगा।<br />
&nbsp;</p>

    India Mar 17, 2021, 9:59 PM IST

    করোনা-কালেই নষ্ট ৬.৫ শতাংশ টিকা,জেনে নিন কী কারণে অপচয় হচ্ছে মহামারির ভ্যাকসিন

    করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গ আছড়ছে পরতে পারে। দেশের প্রতিটি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলগুলিতে সতর্ক করতে বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন। আর সেখানেই তিনি করোনাভাইরাসের টিকা অপচায় না করতে নির্দেশ দেন। ভারতে গড়ে ৬.৫ শতাংশ টিকা নষ্ট হয়। শীর্ষ রয়েছে তেলাঙ্গনা, অন্ধ্র প্রদেশ ও উত্তর প্রদেশ। 

  • <p>He said, “There has been government-instigated violence in West Bengal after the CAA was passed in Parliament. The government opposes giving shelter to refugees. And they oppose expelling the intruders.”<br />
&nbsp;</p>

    West Bengal ElectionsMar 2, 2021, 5:17 PM IST

    লাভ জিহাদ, গো-হত্যা, জয় শ্রীরাম, দূর্গাপুজো সবই এল প্রচারে, যোগীর নিশানায় মমতা 'দিদি'

    লাভ জিহাদ থেকে শুরু করে গরু চোরাচালান- সমস্ত ইস্যুগুলি তুলে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তীব্র সমালোচনা করলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি বলেন রাজনৈতিক স্বার্থে লাভ জিহাদ আর গরু পাচার বন্ধ করতে সক্ষম নয় এই রাজ্যে। মালদাতে বিজেপির ভোট প্রচারে এসে তিনি জনসভা  করেন মালদাতে। 

  • undefined

    India Mar 2, 2021, 10:09 AM IST

    হাথরসে মন্দিরের সামনে নির্যাতিতার বাবাকে গুলি করে হত্যা, ফেরার জামিনে মুক্ত অভিযুক্ত

    আবারও নির্মম হত্যাকাণ্ডের সাক্ষী থাকল উত্তর প্রদেশ। যোগী রাজ্যে নির্যাতিতার বাবাকে গুলি করল হত্যা করার অভিযোগ উঠল জামিনে মুক্ত অভিযুক্তের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে সোমবার বিকেলে স্থানীয় একটি মন্দিরের সামনে নির্যাতিতা ও অভিযুক্তের পরিবারের মধ্যে বচসা শুরু হয়। ক্রমেই তা চরম পর্যায়ে পৌঁছে যায়। সেই সময়ই যৌন হেনস্থায় অভিযুক্ত নির্যাতিতার বাবাকে লক্ষ্য করে গুলি করে। গুরুতর জখম অবস্থায় নির্যায়িতার বাবাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু রাস্তাতেই মৃত্যুর কোলে ঢোলে পড়েন আক্রান্ত ব্যক্তি। 

  • undefined

    India Feb 22, 2021, 11:33 PM IST

    ভোটে হারানোর পরেও আমেঠি থেকে রাহুলকে দূরে রাখতে চান, বড় পদক্ষেপ গ্রহণ করলেন স্মৃতি ইরানি

    গত লোকসভা নির্বাচনে প্রদেশের আমেঠি থেকে রাহুল গান্ধীকে তিনি হারিয়েছিলেন। কিন্তু তারপরেও তাঁর শান্তি নেই। এবার আমেঠিতে জমি কিনে আবারও কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি নাম না নিশানা করেন ওয়াইনাডের কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে। তিনি বলেন আমেঠির কোনও সাংসদই নির্বাচনী কেন্দ্রে নিজের জন্য কোনও বাড়ি তৈরি করেননি। এখানেই শেষ করেননি কেন্দ্রীয় মন্ত্রী। তিনি বলেন ইতিহাস সাক্ষী রয়েছে এখানে কোনও সাংসদই স্থায়ীভাবে থাককেননি। 

  • undefined

    India Feb 22, 2021, 8:59 PM IST

    চাট দোকানিদের সংঘর্ষে উত্তাল বাগপত, লাঠিপেটা করার ভিডিওটি দেখে নিন


    দহি পুরি , দহি বড়া আলুকাবলি, পাপড়িচাট, ভেলপুরি বা  চানা মশলার দোকানিদের সংঘর্ষে প্রাণ রণক্ষেত্রে চেহারা নিল উত্তর প্রদেশের বাগপত জেলার বারোত শহর। সেখানে চাট দোকানিদের দুটি দলের সংঘর্ষের ছবি প্রকাশ্যে এল। আর নিমেষের মধ্যেই সেই ভিডিওটি ভাইরাল হয়ে যায়। দিনে দুপুরে রাস্তার মধ্যেই চাট দোকানিরা একে অপরকে লাঠি পেটা করতে থাকে। এই ঘটনা প্রায় ৮ জন জখন হয়েছে বলেও জানিয়েছে স্থানীয় প্রশাসন। 

  • undefined

    India Feb 22, 2021, 4:57 PM IST

    শুধু রাম মন্দির নয়, পর্যটকদের কাছে অযোধ্যার আকর্ষণ বাড়াতে যোগী সরকার তৈরি করেছে মাস্টার প্ল্যান

    রামের মূর্তি ছাড়াও অযোধ্যা মন্দির নিয়ে একাধিক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। মন্দির প্রাঙ্গনে মূর্তি ছাড়াও থাকবে গোশালা, পরিক্রমা পথ সৌর প্যানেল আরও অনেক কিছু। উত্তর প্রদেশের যোগী আদিত্যনাথের সরকার তৈরি করেছে একটি মাস্টারপ্ল্যান। যোখানে মূলত তীর্থযাত্রীদের সুবিধের দিকেই জোর দেওয়া হচ্ছে। 
     

  • <p>शबनम-सलीम के केस में कोर्ट में करीब 100 तारीखें हुईं। फैसले के दिन 29 गवाहों ने अपने बयान दिए। इस मामले में गवाहों से 649 सवाल पूछे गए। इसके बाद 160 पन्नों के फैसले में जज ने दोनों को फांसी की सजा सुनाई।</p>

<p><strong>(जब शबनम को गिरफ्तार किया गया, दूसरे चित्र में घटनास्थल पर जब पुलिस पहुंची, तो यूं ड्रामा करते मिली थी शबनम)</strong></p>

    India Feb 18, 2021, 10:58 AM IST

    স্বাধীন ভারতে ফাঁসি হতে চলেছে প্রথম মহিলার, তাঁর অপরাধ জানলে শিউরে উঠতে হয়

    স্বাধীন ভারতে ফাঁসি হতে চলেছে প্রথম মহিলার। উত্তর প্রদেশের সাবনামের হতে চলেছে এই ফাঁসি। তাঁর অপরাধ শুনলে শিউরে উঠতে হয়। কি অপরাধ ছিল তাঁর, জেনে নিন।

  • undefined

    India Feb 12, 2021, 2:59 PM IST

    FIR-এর এক দিনের মধ্যেই ঢোক গিলল উত্তর প্রদেশ পুলিশ,মুছে ফেলা হল সুন্দর পিচাই-র নাম

    গুগলের সিইও সুন্দর পিচাই ইস্যুতে পিছু হাঁটল উত্তর প্রদেশ পুলিশ। কারণে মামলা দায়ের করা হলেও এফআইআর থেকে মুছে ফেলা হল সুন্দর পিচাই সহ বেশ কয়েকজনের নান। তেমনই জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক  উত্তর প্রদেশ পুলিশের এক অধিকর্তা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বদনাম করার অভিযোগেই দায়ের করা হয়েছে মামলা। পুলিশ সূত্রের খবর একটি ভিডিও ক্লিপে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বদনাম করার তথ্য রয়েছে তাদের হাতে। 
     

  • <p>২০১০ সালে কলকাতা পুরসভা নির্বাচনে জয়ী হয় ছোট লাল বাড়ির দখল নেয় তৃণমূল কংগ্রেস। ২০১১-র ললাট লিখন অনেকটা স্পষ্ট হয়ে যায়।<br />
&nbsp;</p>

    West Bengal ElectionsFeb 11, 2021, 6:55 PM IST

    'উত্তরপ্রদেশের কেবল পুলিশ নয়, সাংবাদিকরাও খুন হয়', মুর্শিদাবাদে বিস্ফোরক মমতা

    বৃহস্পতিবার আচমকা মুর্শিদাবাদে মুখ্যমন্ত্রী,উত্তর প্রদেশের আইনশৃঙ্খলা নিয়ে সরব 'দেশে সেরা পশ্চিমবঙ্গ', অমিত শাহ ও বিজেপির রথযাত্রাকে এড়ালেন মমতা। 'কোনও মন্তব্য করতে চাই না' বলেই মুখ্যমন্ত্রী মুর্শিদাবাদ ছেড়ে কলকাতার উদ্দেশ্যে রওনা দেন। 

  • <p><br />
जवानों ने अपनी जान जोखिम में डालते हुए लोगों को सुरक्षित बाहर निकाला।</p>

    India Feb 7, 2021, 8:46 PM IST

    উত্তরাখণ্ডে হিমবাহ ফেটে বিপর্যয়ে মৃতদের পরিবারের পাশে প্রধানমন্ত্রী, আটকে পড়া শ্রমিকদের উদ্ধার

    সকালেই উত্তর প্রদেশে হিমবাহ ভেঙে তুষারধসে বিপর্যস্ত চামোলির পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার বিকেলেই তিনি ঘোষণা করেন, প্রাকডতিক বিপর্যয়ের কারণে নিহতদের পরিবারের হাতে তুলে দেওয়া হবে ২ লক্ষ টাকা। আহতরা পাবেন ৫০ হাজার টাকা। প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল থেকেই এই ক্ষতিপুরণের অর্থ দেওয়া হবে বলেও জানান হয়েছে। একই সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন উদ্ধার ও ত্রাণের কাজে কেন্দ্রীয় সরকার পুরোপুরি সহযোগিতা করবে। 
     

  • <p>Prime Minister, Narendra Modi, Chauri Chaura Centenary, Chauri Chaura, Uttar Pradesh</p>

    India Feb 4, 2021, 2:44 PM IST

    স্বাধীনতার ইতিহাসে গুরুত্ব পায়নি চৌরিচৌরার আন্দোলনকারীরা, কৃষকরাই দেশের মেরুদণ্ড বললেন মোদী

    কৃষকরাই দেশে মেরুদণ্ড। ভারতকে এগিয়ে নিয়ে যাওয়ার পথে রীতিমত গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছে তারা। স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে চৌরিচৌরার ঘটনা একটি গুরুত্বপূর্ণ অধ্যায় বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার উত্তর প্রদেশের চৌরিচৌরা ঘটনার শতবর্ষ পূর্তি অনুষ্ঠানের উদ্বোধনে এমনই মন্তব্য় করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।