উপচ্ছায়া চন্দ্রগ্রহণ  

(Search results - 3)
  • দশকের প্রথম চন্দ্রগ্রহণ, কোন রাশিগুলির উপর কেমন প্রভাব পড়বে

    Astrology 202025, Jun 2020, 12:59 PM

    ৩০ দিনের ব্যবধানে তিনটি গ্রহণ, ৫ জুলাই পরবর্তী চন্দ্রগ্রহণের সময় ও তাৎপর্য

    ২১ শে জুন পূর্ণ সূর্যগ্রহণের পরে, পরবর্তী চন্দ্রগ্রহণ ৫ জুলাই রবিবার হতে চলেছে। এরপরে বছরের শেষে ডিসেম্বর মাসে আবারও একটি সূর্যগ্রহণ রয়েছে। এই বছরে ৩০ দিনের ব্যবধানে তিনটি গ্রহণ একটি আশ্চর্যজনক ঘটনা। এই ধারাবাহিকতায় ৫ জুন একটি চন্দ্রগ্রহণ হয়েছিল, তারপরে ২১ জুন একটি সূর্যগ্রহণ হয়েছে, এবং আবারও আগামী ৫ জুলাই চন্দ্রগ্রহণের যোগ রয়েছে। ৫ জুলাই পরবর্তী চন্দ্রগ্রহণের সময় ও তাত্পর্য সম্পর্কে রইল বিশেষ তথ্য।

  •  Astrology5, Jun 2020, 2:46 PM

    গ্রহণের সময় এই কাজ ভুলেও নয়, হতে পারে মারাত্মক বিপদ

    ৫ জুন শুক্রবার দশকের দ্বিতীয় চন্দ্র গ্রহণ। এই চন্দ্রগ্রহণ হবে উপচ্ছায়া চন্দ্রগ্রহণ। সূর্য, পৃথিবী এবং চাঁদ অসম্পূর্ণভাবে একত্রিত হয় তখন এই উপচ্ছায়া চন্দ্রগ্রহণ ঘটে। বছরের বা এই শতাব্দীর প্রথম চন্দ্রগ্রহণ হয়েছিল জানুয়ারি মাসে। জ্যোতিশশাস্ত্র মতে, চন্দ্রগ্রহণের সঙ্গে মানব শরীরের একটি অদ্ভুদ যোগাযোগ রয়েছে। কারণ গ্রহণের প্রভাব মানব শরীরের ওপর পড়ে। তাই চন্দ্রগ্রহণের সময় একেবারেই করা উচিৎ নয়।

  • <p>इसके लिए 6 जून की तारिख एस्ट्रोलॉजर्स ने दी है। सुबह 3:24 में ये ग्रहण लगेगा। </p>

     Astrology4, Jun 2020, 1:56 PM

    ৫ জুন উপচ্ছায়া চন্দ্রগ্রহণ, জেনে নিন কোথা থেকে এবং কখন দেখা যাবে এই গ্রহণ

    চন্দ্রগ্রহণ তিন ধরণের হয় - পূর্নগ্রাস চন্দ্রগ্রহণ, আংশিক চন্দ্রগ্রহণ এবং উপচ্ছায়া চন্দ্রগ্রহণ। একটি পূর্ণিমা চলাকালীন, যখন পৃথিবী সূর্য ও চাঁদের মাঝে আসে তখন এটি সূর্যের রশ্মিকে সরাসরি চাঁদে পৌঁছতে বাধা দেয়। এটি চাঁদের উপর একটি ছায়া সৃষ্টি করে যা চন্দ্রগ্রহণ হিসাবে পরিচিত।