উর্দু  

(Search results - 6)
  • <p>Munawwar Rana makes controversial comment on ex-CJI Ranjan Gogoi over Ayodhya Ram Mandir</p>

    India 18, Aug 2020, 3:47 PM

    'নিজেকে বেচে' রায় দিয়েছিলেন রামমন্দিরের, রঞ্জন গগৈ-এর বিরুদ্ধে উঠল গুরুতর অভিযোগ

    রামমন্দির রায় নিয়ে ফের বিতর্ক। প্রশ্মের মুখে রঞ্জন গগৈ-এর রাজ্যসভার মনোনয়ন। প্রাক্তন প্রধান বিচারপতির বিরুদ্ধে উঠল নিজেকে বেচার অভিযোগ। আপত্তিজনক মন্তব্য করে বিতর্কে উর্দু কবি মুনাওয়ার রানা।

     

  • <p><br />
राहत इंदौरी को करीब से जानने वाले इंदौर के इरफान बताते हैं कि राहत साहब ने अपना पहला मुशायरा देवास में पढ़ा था। इससे पहले वह छोटे-मोटे मंच पर ही शायरी किया करते थे। लेकिन जब वह देवास पहुंचे तो यहां की कमेटी के मेंबर उनके मामा ही थी, उन्होंने मां से कहा था कि आप मामा जी से कहिए की मुझे एक बार मंच पर पढ़ने का मौका दें।&nbsp;</p>

    India 11, Aug 2020, 10:53 PM

    'কিসি কে বাপ কা হিন্দুস্তান থোরি হ্যায়', করোনা কেড়ে নিল সিএএ আন্দোলনের সুর বাঁধা কবিকেও


    'কিসি কে বাপ কা হিন্দুস্তান থোরি হ্যায়'। সিএএ আন্দোলনের স্লোগান হয়ে উঠেছিল এই লাইন। সেই আন্দোলন থমকে গিয়েছে করোনাভাইরাস মহামারিতে। এবার চলে গেলেন সেই কবি রাহাত ইন্দোরি-ও।

  • শিক্ষকের ছবি

    Kolkata11, Mar 2020, 11:01 AM

    ২০০টির কাছাকাছি শূন্য় পদ, পুরভোটের আগে ফের শিক্ষক নিয়োগ রাজ্যে

    পৌরসভা ভোটের আগে ফের শিক্ষক নিয়োগ হবে রাজ্যে। প্রায় ২০০টির কাছাকাছি শূন্য় পদে নিয়োগ করবে কমিশন। আগামী ১১ ই মার্চ থেকে আবেদন নেওয়ার প্রক্রিয়া শুরু হবে। অনলাইনেই আবেদন করতে পারবেন সকল পরীক্ষার্থীরা। 
     

  • undefined

    India 14, Jan 2020, 12:33 AM

    পাঠানো হল উর্দুতে লেখা চিঠির ভিতর সন্দেহজনক পাউডার, আতঙ্কে সাধ্বী প্রজ্ঞা

    সোমবার (১৩ জানুয়ারি) রাতে বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুরের বাড়িতে উর্দু ভাষায় লেখা একটি সন্দেহজনক চিঠি আসা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে। চিঠির ভিতর ট্যালকম পাউডারের মতো সাদা গুঁড়ো জাতীয় পদার্থও পাওয়া গিয়েছে বলে জানা গিয়েছে। চিঠিটি পাওয়ার পরই আতঙ্কিত হয়ে পড়েন ভোপালের সাংসদ। খবর দেওয়া হয় ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরি-তে। এফএসএল-এর একটি দল ঘটনাস্থলে গিয়ে চিঠিটি পরীক্ষা করে দেখে। স্থানীয়  পুলিশও ঘটনাস্থলে আসে।

     

  • তৃণমূলের মন্ত্রীর বাড়িতে ধস্তাধস্তি,  টেট উত্তীর্ণদের গলাধাক্কা

    West Bengal11, Nov 2019, 6:49 PM

    তৃণমূলের মন্ত্রীর বাড়িতে ধস্তাধস্তি, টেট উত্তীর্ণদের গলাধাক্কা

    চাকরির দাবিতে একেবারে তৃণমূলের মন্ত্রীর উঠোনে বসেছিলেন উর্দু ভাষায় উত্তীর্ণ টেট পরীক্ষার্থীরা।  চাকরি তো দূর, উল্টে মন্ত্রীর বাড়িতে ধর্নায় বসায় গলাধাক্কা খেতে হল টেট উত্তীর্ণদের। দুদিনেই পুলিশ দিয়ে মন্ত্রী বাড়ি থেকে হঠানো হল চাকরিপ্রার্থীদের।

  • মন্ত্রীর বাড়ির সামনে টেট উত্তীর্ণদের ধর্না অব্যাহত, এবার আমরণ অনশনের হুমকি
    Video Icon

    West Bengal11, Nov 2019, 4:49 PM

    মন্ত্রীর বাড়ির সামনে টেট উত্তীর্ণদের ধর্না অব্যাহত, এবার আমরণ অনশনের হুমকি


    চাকরির দাবিতে উত্তর দিনাজপুরের ইসলামপুরের রাজ্যের শ্রম প্রতিমন্ত্রী গোলাম রব্বানির বাড়ির সামনে ধর্নায় বসেছেন টেট উত্তীর্ণরা। এঁরা প্রত্যেকেই উর্দু ভাষায় শিক্ষকতার জন্য আবেদন করেছিলেন।  অভিযোগ কলকাতা হাইকোর্ট থেকে নির্দেশ দেওয়ার পরেও তাঁদের কাউন্সিলিংয়ের জন্য ডাকা হয়নি। তৃণমূলের নেতা, মন্ত্রীরা বার বার প্রতিশ্রুতি দিলেও কাজের কাজ হয়নি বলেই অভিযোগ। কেবলমাত্র মিলেছে আশ্বাস। এবার চাকির নোটিফিকেশন না হওয়া পর্যন্ত এই আন্দোলন চালাবেন বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। যদিও এবিষয়ে মন্ত্রী গোলাব রব্বানি এখনও তাঁদের সঙ্গে দেখা করেননি।