এন ৯৫ মাস্ক  

(Search results - 7)
  • <p>ఎన్95 మాస్క్ ల వల్ల పెద్దగా ఉపయోగం ఏమీ లేదని తేల్చి చెప్పింది. కరోనా నుంచి రక్షించేందుకే ఎన్-95 మాస్కులు ఉపయోగపడుతాయని మొన్నటి వరకు అందరూ భావించారు. వాటిని విపరీతంగా కొనుగోలు చేశారు. డిమాండ్ కూడా వాటికి పెరిగిపోయింది.<br />
&nbsp;</p>

    India 26, Aug 2020, 8:05 PM

    করোনা সংক্রমণ রুখতে এন ৯৫ মাস্কে ভরসা ভারতীয় বিজ্ঞানীদের, বললেন মাস্ক কতটা জরুরি

    করোনাভাইরাসের সংক্রমণ রখতে মাস্কের ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। বলা হয়েছে যেকোনও মাস্কের ব্যবহারও সংক্রমণের হাত থেকে রক্ষা পাওয়া যাবে। কিন্তু ভারতীয় একদল বিজ্ঞানী দাবি করছেন করোনার সংক্রণ থেকে বাঁচতে গেলে এন ৯৫ মাস্ক বিকল্পহীন। এই গবেষণা দলে সেইসবব বিজ্ঞানীরাও রয়েছেন যাঁরা একটা সময় দাবি করেছিলেন যেকোনও মাস্কের সঠিক ব্যবহারও করোনাভাইরাসের সংক্রমণের হাত থেকে রক্ষা করতে পারে। ইরসোর পদ্মনাভ প্রসন্ন সিংহ ও কর্ণাটকের শ্রী জয়দেব ইনস্টিটিউট অব কার্ডিও ভাসকুলার সায়েন্সের অ্যান্জ রিসার্চের প্রসন্ন সিং মোহন নানা রকম মাস্ক নিয়ে পরীক্ষা করার পরই এই দাবি জানিয়েছেন। 
     

  • <p>The DGHS added that the best masks are homemade masks too. It referred to the advisory on the use of homemade protective cover for face and mouth available on the website of the ministry of health.</p>

    India 22, Jul 2020, 11:57 AM

    করোনা সংক্রমণ থেকে বাঁচতে কী জাতীয় মাস্ক ব্যবহার করবেন, পরামর্শ দিলেন চিকিৎসকরা

    ভালব রেসপিরেটরযুক্ত মাস্ক ব্যহবারে বিধি নিষেধ আরোপ কেন্দ্রের। চিকিৎসকদের মতে বাড়ির তৈরি মাস্ক ব্যবহার করাই শ্রেয়। বাড়ির তৈরি মাস্ক সহজেই পরিষ্কার করা যায়। বর্ষার মরশুমে মাস্ক ব্যবহারে যত্নবান হতে পরামর্শ । 
     

  • <p>ಹೊಟ್ಟೆ ನೋವು, ಡೈರೇರಿಯಾ ಸಹ ಕೊರೋನಾ ಲಕ್ಷಣ ಎಂದು ಪರಿಗಣನೆ ಮಾಡಲಾಗಿತ್ತು.</p>

    India 21, Jul 2020, 11:38 AM

    এন-৯৫ মাস্কে রয়েছে করোনা সংক্রমণের ঝুঁকি, ব্যবহার না করার পরামর্শ স্বাস্থ্য মন্ত্রকের


    এন-৯৫ মাস্ক ব্যবহারের বিরুদ্ধে সতর্কতা জারি করেছে কেন্দ্রীয় সরকার। ইতিমধ্যেই সমস্ত রাজ্য ও কেন্দ্রী শাসিত অঞ্চলগুলিকে চিঠি দিয়ে ভালব রসপিরেটর যুক্ত এন-৯৫ মাস্ক ব্যবহার না করার জন্য স্থানীয় জনগণকে অবগত করতে নির্দেশ দেওয়া হয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের মতে এই জাতীয় মাস্ক করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়তে বাধা দেয় না। উল্টে সংক্রমণ রোধে যে পদক্ষেপ নেওয়া হয়েছে তাতে বাধা তৈরি করে। স্বাস্থ্য মন্ত্রকের তরফে দাবি কার হয়েছে এই জাতীয় মাস্ক ভাইরাসটিকে মাস্ক থেকে বেরিয়ে আসতে বাধা দেয় না।  
     

  • <p>পিপিই-মাস্ক পাচ্ছেন না, বিক্ষোভে কাজ বন্ধ করলেন আরজি করের ২০০ জুনিয়র ডাক্তার<br />
&nbsp;</p>

    Kolkata11, May 2020, 6:39 PM

    পিপিই-মাস্ক পাচ্ছেন না, বিক্ষোভে কাজ বন্ধ করলেন আরজি করের ২০০ জুনিয়র ডাক্তার

    এবার পিপিই ও মাস্কের দাবিতে কাজ বন্ধ করলেন আরজি কর হাসপাতালের ২০০ জন জুনিয়র ডাক্তার। চিকিৎসকদের অভিযোগ, বার বার বলা সত্ত্বেও চিকিৎসক, নার্স থেকে স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তার বিষয়ে ভাবা হচ্ছে না। এন ৯৫ মাস্ক তো দূর নিয়মিত কোভিড টেস্টও করানো হচ্ছে না তাদের। যার  জেরেই কাজ বন্ধ করতে বাধ্য় হয়েছেন তারা।

  • undefined

    USA6, May 2020, 11:49 AM

    মাস্ক তৈরির কারখানায় গিয়েও মার্কিন প্রেসিডেন্ট বজায় রাখলেন নিজের জেদ, লকডাউন নিয়েও একই মন্তব্য তাঁর

    মার্কিন যুক্তরাষ্ট্রের চিকিৎসক আর স্বাস্থ্য কর্মীদের জন্য এন ৯৫ মাস্ক তৈরি করছে অ্যারিজোনার ফিনিক্স শহরের হানিওয়েল নামের একটি সংস্থা। মঙ্গলবার সেই সংস্থারই অফিসে গিয়েছিলেন মার্কিন প্রসেডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিন্তু সেখানে গিয়েও ট্রাম্প বজায় রাখলেন নিজের জেদ। মাস্ক তৈরির ওই কারখানা ঘোরায় সময় পরলেন না ফেস মাস্ক।

  • सोशल मीडिया पर ये खबर तेजी से वायरल हुई। आपको बता दें कि ये खबर फेक है। इसे बस लोगों को जागरूक करने के लिए प्रकाशित किया गया।

    Pakistan4, Apr 2020, 11:29 AM

    মাস্কের নামে জাঙিয়া, পাকিস্তানকে 'চুনা লাগাল' চিন

    বন্ধু দেশ কাজ করল শত্রুর মতো। পাকিস্তানকে এন ৯৫ মাস্কের পরিবর্তে জাঙিয়া থেকে তৈরি মাস্ক পাঠাল চিন। স্পঞ্জের তৈরি এই মাস্ক  দেখে যার পর নাই চটেছে পাকিস্তান।  সোশ্য়াল মিডিয়ায় এই খবর ছড়িয়ে পড়তেই হাসির খোরাক হয়েছে ইমরান খানের দেশ।

  • undefined

    Kolkata7, Mar 2020, 9:45 AM

    করোনা ভাইরাস আতঙ্ক, মাস্কের কালোবাজারি রুখতে কড়া পদক্ষেপ পুলিশের

    মাস্কের কালোবাজারি রুখতে কড়া পদক্ষেপ নিয়েছে কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। এন-৯৫ মাস্কের চাহিদা তুঙ্গে। ইতিমধ্যেই বড় বড় হাসপাতাল চত্বর থেকে চড়া দামে মিলেছে এই মাস্ক। এন-৯৫ মাস্ক আগে যা গড়ে ১০০ টাকায় বিক্রি হয়েছে সেই মাস্কের দাম বেড়ে হয়েছে ৪০০ টাকা।