এসএসসি  

(Search results - 13)
  • <p>teacher</p>

    Kolkata29, Aug 2020, 3:57 PM

    এসএসসি পরীক্ষা দিয়ে স্কুল বদল, তারপরেও বেতন কাটছাঁট হওয়ায় ক্ষোভ শিক্ষকদের

    বাড়ির কাছাকাছি স্কুলে শিক্ষকতা করতে পুনরায় স্কুল সার্ভিস কমিশনের পরীক্ষায় বসেছিলেন শিক্ষকরা। এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীরা বদলির সুযোগ পেলেনও। কিন্তু তাঁদের বেতনে কোপ পড়ায় ক্ষোভ প্রকাশ করছেন শিক্ষকরা।
     

  • <p><strong>12वीं की परीक्षा</strong><br />
तेलंगाना में 12वीं की नहीं हो सकी परीक्षा की ताऱीख की घोषणा की जा चुकी है। स्टेट बोर्ड ऑफ इंटरमीडिएट एजुकेशन ने कहा है कि 12वीं की भूगोल और आधुनिक भाषा की परीक्षाएं 3 जून को होंगी। कोरना वायरस महामारी के चलते लगाए गए लॉकडाउन की वजह से ये परीक्षाएं नहीं हो सकी थीं।</p>

    Kolkata26, Aug 2020, 4:37 PM

    এসএসসি মামলায় জয় পেল রাজ্য়, কম্বাইন্ড মেরিট লিস্ট চূড়ান্ত নিয়োগ তালিকা নয়

    ২০১২ সালে এসএসসি মামলায় জয় পেল আজ রাজ্য সরকার। ১ হাজার পরীক্ষার্থীর মামলা খারিজ করল এদিন আদালত। ২০১১ সালের ২৯ ডিসেম্বর  এসএসসি শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছিল। ৩৬ হাজার ১৪০ জনের কম্বাইন্ড মেরিট লিস্ট বেরোয়। এসএসসি ৩০ হাজার জনকে শিক্ষক পদে নিয়োগ করে৷ কিন্তু কম্বাইন্ড মেরিট লিস্টের বাকি ৬ হাজার জনকে নিয়োগ করার জন্য হাইকোর্টে কয়েকশো মামলা দায়ের হয়। কিন্তু এদিন বিচারপতি রাজশেখর মান্থা রায় দেন, কম্বাইন্ড মেরিট লিস্ট চূড়ান্ত নিয়োগ তালিকা নয়।

  • <div><br />
<strong>দু-একজন কর্মী আক্রান্ত হয়েছে বলে সঙ্গে সঙ্গে গোটা অফিস বন্ধ করে দেওয়ার প্রয়োজন নেই। যদি বিরাট সংখ্যাক কর্মী আক্রান্ত হন তাহলে ৪৮ ঘণ্টার জন্য গোটা অফিস বন্ধ করে জীবাণু মুক্ত করণ প্রক্রিয়া চালাতে হবে। তারপর স্বাভাবিক নিয়মে অফিসে কাজকর্ম চলতে পারে।</strong></div>

    India 19, Aug 2020, 5:40 PM

    চাকরি প্রার্থীদের জন্য জাতীয় নিয়োগ সংস্থা গঠন, মন্ত্রিসভার সিদ্ধান্তকে স্বাগত মোদীর

    সরকারি চারকি প্রার্থীদের জন্য সুখবর। বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভা ন্যাশানাল রিক্রুটমেন্ট এজেন্সি বা জাতীয় নিয়োগ এজেন্সি তৈরির পরিকল্পনা গ্রহণ করেছে। আর এই সংস্থাটি ব্যাঙ্ক, রেল আর স্টাফ সিলেকশান কমিশনের জন্য পরীক্ষা গ্রহণ করবে। সরকারি চাকরিগুলির ক্ষেত্রে একটি কমন এলিজিবিটি  টেস্ট গ্রহণ করা হবে। সাংবাদিক সম্মেলনে এই ঐতিহাসিক সিদ্ধান্তের কথা জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর। পাশাপাশি তিনি দাবি করেছেন কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের সুফল ভোগ করবে দেশে সরকারি চারকি প্রার্থীরা। 
     

  • undefined

    Kolkata13, Aug 2020, 10:19 AM

    উচ্চ প্রাথমিকে পড়ে রয়েছে ৫০০০ শূন্য পদ, জট কাটাতে হাইকোর্টে আর্জি এসএসসি-র

      উচ্চ প্রাথমিকে শিক্ষকপদ নিয়োগে স্থগিতাদেশের জেরে আটকে। জট কাটাতে হাইকোর্টের দ্বারস্থ হল  স্কুল সার্ভিস কমিশন। গত চার বছরে উচ্চ প্রাথমিকে আরও অন্তত ৫০০০ পদ শূন্য হয়েছে। নিয়োগ আটকে থাকায় কীভাবে চলবে পঠনপাঠন,এবিষয়েও প্রশ্ন উঠছে। 

  • <p>प्राइमरी स्कूलों में 69000 सहायक अध्यापकों की भर्ती में फिर से एक नया पेंच आ गया है। परिणाम घोषित होने के बाद प्रश्नों के उत्तर विकल्प गलत होने को लेकर 1 या 2 अंक से पीछे रह गए हजारों अभ्यर्थियों ने हाईकोर्ट की शरण ली है</p>

    Kolkata6, Jul 2020, 11:44 AM

    শীঘ্রই প্রকাশিত হতে পারে এসএসসি-র বিজ্ঞপ্তি, প্রস্তুতি তুঙ্গে বিকাশ ভবনে

     স্কুল পরিদর্শকদের থেকে শূন্যপদের হিসাব নিচ্ছে বিকাশ ভবন। অনলাইনে আবেদনের ব্যবস্থা করবে স্কুল সার্ভিস কমিশন। একজন প্রার্থী একাধিক পদে আবেদন করতে পারবেন। যোগ্যতার ভিত্তিতে মাধ্যমিক ও উচ্চ প্রাথমিকে ভাগ করা হবে। 

  • depression

    Kolkata29, Jun 2020, 11:22 AM

    জন্ম তারিখ ভূল লিখে- চাকরি পেয়েও হারালেন কলকাতার যুবক, এসএসসিকে মানবিক হতে বলল হাইকোর্ট


    ফর্মে জন্ম তারিখ ভুল লেখায় চাকরি গেল কলকাতার যুবকের। এসএসসি-র  শাখার কাছে ভুল স্বীকার করেও কাজ হয়নি। অসহায় অবস্থায় হাইকোর্টের দ্বারস্থ হলেন ওই যুবক। এসএসসি-কে মানবিক হওয়ার কথা বলল হাইকোর্ট।

  • upsc

    Coronavirus India19, Apr 2020, 3:33 PM

    লকডাউনের মাঝেই চাকরি প্রার্থীদের জন্য সুখবর, ৩ মের পর পরীক্ষার নতুন সূচি ঠিক হবে


    লকডাউনের জন্য বন্ধ রয়েছে পরীক্ষা। রবিবার কেন্দ্রীয় মন্ত্রী জীতেন্দ্র সিং বলেছেন, ইউনিয়ন পাব্লিক সার্ভিস কমিশন (ইউপিএসসি) ও স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)-এর যে সব পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল তা অবশ্যই অনুষ্ঠিত হবে। কিন্তু ৩ মে লকডাউন শেষ হবে। তারপরই পরীক্ষার নতুন দিন সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে। পাশাপাশি চাকরি প্রার্থীদের তিনি আরও আশ্বস্ত করে বলেছেন, পরীক্ষার সময়সূচি এমনভাবেই ঠিক হবে যাতে পরীক্ষার্থীরা তাঁদের মনোনীত কেন্দ্রে পৌঁছানোর জন্য নির্দিষ্ট সময় পান। অর্থাৎ পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে পর্যাপ্ত সময় দেওয়া হবে বলেই ইঙ্গিত দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। 

  • কাটল আইনি জট, ডিসেম্বরেই কর্মশিক্ষা ও শারীরশিক্ষার শিক্ষক নিয়োগ

    Kolkata2, Dec 2019, 8:30 PM

    স্কুল সার্ভিস কমিশনে 'জাদু' , কম নম্বর পেয়েও চাকরি পেলেন ৪০ জন

    নম্বর পেয়েছেন কম। এমনকী প্যানেল তালিকাতেও নাম রয়েছে অনেকটাই পিছনের দিকে। অথচ বেশি নম্বরধারীদের টপকে চাকরির নিয়োগপত্র পেয়ে গেলেন ৪০ জন প্রার্থী? কোন জাদুবলে এই 'রাজকার্য হল' তা জানাতে চেয়ে  স্কুল সার্ভিস কমিশনের(এসএসসি) কাছে রিপোর্ট তলব করল কলকাতা হাইকোর্ট। 
     

  • undefined

    Kolkata15, Nov 2019, 3:40 PM

    মামলা খারিজ হাইকোর্টে, নবম থেকে দ্বাদশে শিক্ষক নিয়োগে কাটল জট

    বৃহস্পতিবার বিচারপতি মৌসুমি ভট্টাচার্য মামলাকারীদের আবেদন খারিজ করার পাশাপাশি  শিক্ষক নিয়োগের জন্য রেকমেন্ডশন লেটার ইস্যুর উপর দেওয়া অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশও প্রত্যাহার করে নেন। ফলে শিক্ষক নিয়োগে আর কোনও জট রইল না। 

  • তালিকায় স্বচ্ছতা নেই,এসএসসি-র  সফল প্রার্থীদের নিয়োগে জট

    Kolkata9, Nov 2019, 10:39 PM

    তালিকায় স্বচ্ছতা নেই, এসএসসি-র সফল প্রার্থীদের নিয়োগে জট

    নবম, দশম এবং একাদশ, দ্বাদশ শ্রেণীর শিক্ষক নিয়োগে ফের আইনি জট। শুক্রবার কলকাতা হাইকোর্ট স্কুল সার্ভিস কমিশনকে(এসএসসি) শূন্যপদে শিক্ষক নিয়োগের জন্য কাউন্সেলিং শুরুর অনুমতি দিয়েছে ৷ তবে, শিক্ষক নিয়োগের জন্য আগামী ১৫ নভেম্বর পর্যন্ত এসএসসি সফল প্রার্থীদের  কোনও রেকমেনডেশন লেটার ইস্যু করতে পারবে না বলে শুক্রবার অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দিয়েছেন বিচারপতি মৌসুমী ভট্টাচার্য। মামলার পরবর্তী শুনানি রয়েছে আগামী ১৩ নভেম্বর। 

  • কাটল আইনি জট, ডিসেম্বরেই কর্মশিক্ষা ও শারীরশিক্ষার শিক্ষক নিয়োগ

    Kolkata1, Nov 2019, 7:09 PM

    কাটল আইনি জট, ডিসেম্বরেই কর্মশিক্ষা ও শারীরশিক্ষার শিক্ষক নিয়োগ

    অবশেষে আইনি জট কাটল। কর্মশিক্ষা ও শারীরশিক্ষার শিক্ষক নিয়োগে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ প্রত্যাহার হাইকোর্টের। লিখিত পরীক্ষায় সফলদের তালিকা প্রকাশ করতে হবে কমিশনকে। নিয়োগ  প্রক্রিয়া শুরু হবে ডিসেম্বরে। 
     

  • undefined

    West Bengal2, Oct 2019, 8:20 AM

    উচ্চ প্রাথমিকে জট কাটার ইঙ্গিত, এসএসসি-কে মেধা তালিকা প্রকাশের নির্দেশ আদালতের

    ২০১৬ সালে উচ্চ প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে প্রশিক্ষিত প্রার্থীদের ডকুমেন্ট ভেরিভিকেশনের জন্য না ডেকে অপ্রশিক্ষিতদের ডাকা হয়েছে বলে কয়েকশো প্রার্থী হাইকোর্টে মামলা করেন।

  • undefined

    West Bengal20, May 2019, 8:14 PM

    ভোট শেষ হলেই শুরু নিয়োগ, এসএসসি নিয়ে কী ভাবছে রাজ্য

    ২০১৬ সালে জারি হয়েছিল বিজ্ঞপ্তি। তার ভিত্তিতেই পরীক্ষা হয়  ২০১৭ সালের জুন মাসে। পরীক্ষার্থীর সংখ্যা ছিল পাঁচ লক্ষেরও বেশি। তবে এদের মধ্যে কেউই চাকরিটা শেষ পর্যন্ত পাননি।