কংগ্রেস বিজেপি  

(Search results - 200)
  • <p>'যারা বিজেপিকে ভোট দিয়েছেন তাঁরা কোনও সুবিধা নিতে আসবেন না', রায়গঞ্জে নিদান তৃণমূল কাউন্সিলরের<br />
&nbsp;</p>

    West BengalMay 5, 2021, 7:33 PM IST

    'যারা বিজেপিকে ভোট দিয়েছেন তাঁরা কোনও সুবিধা নিতে আসবেন না', রায়গঞ্জে নিদান তৃণমূল কাউন্সিলরের

    রাজ্যে তৃতীয়বারের জন্য ক্ষমতায় তৃণমূল কংগ্রেস। কিন্তু জয়ের পর থেকেই জেলায় জেলায় চলছে হিংসা। কোথায় হামলা, কোথাও সরকারি পরিষেবা না দেওয়ার নিদান। রায়গঞ্জের টিএমসি কাউন্সিলরের কাণ্ডে তীব্র বিতর্ক।
     

  • undefined

    Assembly ElectionsMay 3, 2021, 8:46 PM IST

    জেলে বসেই বাজিমাৎ, ভোট প্রচার না করে অসমে বিরাট সাফল্য CAAবিরোধী আন্দোলনের নেতা অখিল গগৈয়ের

    জেলে বসেই বাজিমাৎ। না ব়্যালি, না জনসভা, না বাড়ি বাড়ি গিয়ে প্রচার। অসম রাজনীতিতে রীতিমত কামাল করে দেখালেন  সিএএ বিরোধী আন্দোলনের নেতা ৪৫ বছরের অখিল গগৈ। শিবসাগর আসন থেকে নিকটতম প্রতিদ্বন্দ্বী সুরভী রাজকনওয়ারিকে ১১ হাজার ৮৭৫ ভোটে  পরাজিত করেছেন। ২০১৯ সালের ডিসেম্বরে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে অখিল গগৈকে গ্রেফতার করা হয়েছি। রাইজোর দলের প্রতিষ্ঠাতা তিনি। জেলে বসেরি ৫৭ হাজারের বেশি ভোট পেয়েছেন তিনি। শতাংশের হিসেবে যা ৪৬ শতাংশের বেশি। চলতি বিধানসভা নির্বাচনে কংগ্রেস রাইজোর দলকে সমর্থন করেছিল। 
     

  • undefined

    West Bengal ElectionsMay 3, 2021, 2:10 PM IST

    ২ বছরে তৃণমূল-বিজেপি ভোটের ব্যবধান বাড়ল ৭%, রেকর্ড ভাঙা জনমত মমতা পক্ষে

    এর আগে কোনওদিন এত ভোট পায়নি তৃণমূল কংগ্রেস। রেকর্ড ভাঙা জনমত পেলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে বিজেপি ধরে রাখতে পারল না ২০১৯-এর ফলও। ২ বছরে তৃণমূলের সঙ্গে তাদের ব্যবধান বাড়ল ৭ শতাংশ।

  • undefined

    Assembly ElectionsMay 2, 2021, 8:28 PM IST

    অসমের মুখ্যমন্ত্রী কি হবেন হেমন্ত বিশ্বশর্মা, ১ লক্ষের বেশি ভোটে জয়ী তিনি

    জলুকবাড়ি আসন থেকে জয়ী হলেন অসমে বিজেপির জয়ের মূল কারিগর হেমন্ত বিশ্বশর্মা। নিকটবর্তী প্রতিদ্বন্দ্বী রমেন  বড়ঠাকুরকে ১ লক্ষ ১ হাজার ৯১১ ভোটে পরিজিত করেন। এই নিয়ে টানাা পাঁচ বার এই কেন্দ্র থেকে জয়ী হয়ে অসম বিধানসভায় গেলেন হেমন্ত বিশ্বশর্মা।
     

  • undefined

    Assembly ElectionsApr 20, 2021, 2:11 PM IST

    ভাষা আর ধর্মের মেরুকরণের জটিল প্যাঁচ, অসমে ভোটের অঙ্ক মেলাতে পারছে না কোনও দলই

    গত বার কংগ্রেসের হাত থেকে অসমের ক্ষমতা কেড়ে নিয়েছিল বিজেপি। এবারও তারা ক্ষমতা ধরে রাখতে পারবে কিনা, তা নিয়ে চলছে কাটাছেঁড়া। কিন্তু এই রাজ্যের ভোটের অঙ্কটা বড়ই জটিল। ধর্ম আর ভাষার ভেদাভেদে কীভাবে ঘেঁটে অসমের রাজনীতি, দেখুন।

     

  • undefined

    Assembly ElectionsApr 20, 2021, 1:54 PM IST

    অসমে বিজেপির বিরুদ্ধে একজোট সবাই, মহাজোটের ভোটে ভাগ বসাতে কী কৌশল নিল গেরুয়া শিবির

    ব্রিটেন-আমেরিকা/ ভোটের লড়াই হয় একের বিরুদ্ধে এক। ভারতে গণতান্ত্রিক ব্যবস্থাটা আলাদা। সংখ্যাগরিষ্ঠ ভোট জয়ের থেকেও বিরোধী ভোট ভাগ করেই সাফল্য পাওয়া যায় বেশি। আর ২০২১-এ অসমে সেই কৌশলই প্রয়োগ করল গেরুয়া শিবির।

  • undefined
    Video Icon

    West Bengal ElectionsApr 10, 2021, 2:25 PM IST

    'বাংলায় জিতবে বিজেপি, মমতার থেকে বেশি জনপ্রিয় মোদী', পিকে-র ভাইরাল অডিও ঘিরে হুলুস্থল

    মমতার থেকে বাংলায় নাকি বেশি জনপ্রিয়তা নরেন্দ্র মোদী-র! এমনই বোমা ফাটাল এক ভাইরাল অডিও ক্লিপ। আর এই অডিও ক্লিপ-এ যিনি মোদীকে মমতা বন্দ্যোপাধ্যায়ের থেকে বাংলায় বেশি জনপ্রিয় নেতা বলে অভিহিত করেছেন তিনি আর কেউ নন- প্রশান্ত কিশোর।

  • undefined

    West Bengal ElectionsApr 9, 2021, 9:01 PM IST

    করোনা লুকিয়ে প্রচার, ভোটের ঠিক আগের দিন গুরুতর অভিযোগ বিজেপি প্রার্থীর বিরুদ্ধে


    রাত পোহালেই দক্ষিণ হাওড়ায় ভোট। ঠিক তার আগে গুরুতর অভিযোগ বিজেপি প্রার্থীর বিরুদ্ধে। রন্তিদেব সেনগুপ্ত করোনা লুকিয়ে প্রচার করেছেন। কমিশনে অভিযোগ জানালো তৃণমূল কংগ্রেস।

  • undefined

    West Bengal ElectionsApr 9, 2021, 6:22 PM IST

    দুই মন্ত্রীর ভাগ্যপরীক্ষা চতুর্থ দফায়, তালিকায় রয়েছে বাম-কংগ্রেস-বিজেপির গুরুত্বপূর্ণ প্রার্থীরা

    চতুর্থ দফা নির্বাচনে বেশ কয়েকটি গুরুত্ব পূর্ণ কেন্দ্রে ভোট গ্রহণের প্রস্তুতি শুরু হয়েগেছে জোর কদমে।৪৪টি আসনের মধ্যে প্রায় ৬টি আসন রয়েছে, যেখানে লড়াই হবে সেয়ানে সেয়ানে। কিন্তু ছাড়াও আরও বেশ কয়েকজন প্রার্থী রয়েছেন যাঁবা বাংলার রাজ্য রাজনীতিতে বিশেষ গুরুত্বপূর্ণ। এছাড়াও রয়েছে বিশিষ্ট ব্যক্তত্বরা। তাঁদেরও ভোট বাংলার তারকা প্রার্থী বলা যেতে পারে। শনিবার তাঁদের ভাগ্য নির্ধারিত হবে।
     

  • undefined

    West Bengal ElectionsApr 7, 2021, 7:29 PM IST

    প্রকাশ্য দিবালোকে চলল গুলি, একযোগে তৃণমূলের দিকে আঙুল তুলল কংগ্রেস-বিজেপি

    প্রকাশ্যেই কংগ্রেস কর্মীদের লক্ষ্য করে গুলি। তীব্র চাঞ্চল্য মুর্শিদাবাদের কান্দিতে। অভিযোগের আঙুল তৃণমূলের দিকে। অভিযোগ অস্বীকার করেছে শাসক দল।

     

  • <p>ఈ ఏడాది ఫిబ్రవరి మాసంలో ఈ రెండు కార్పోరేషన్లకు ఎన్నికలు జరిగే అవకాశం ఉంది. వీటితో పాటు మిగిలిన నాలుగు మున్సిపాలిటీలకు ఎన్నికలు నిర్వహించే అవకాశం ఉంది.</p>

    Assembly ElectionsApr 5, 2021, 10:57 PM IST

    আজব-কাণ্ড অসমে, ৯০ ভোটারের বুথে ভোট পড়ল ১৮১, সাসপেন্ড ৫ পোলিং অফিসার

    আজবকাণ্ড অসমে। ভোটার সংখ্যা মাত্র ৯০। আর সেখানে ভোট পড়েছে ১৮১টি। ভোট দানে ব্যাপক এই গরমিলের খবর কানে যেতেই নড়ে চড়ে বসে নির্বাচন কমিশন।  কর্তব্যে গাফিলতির অভিযোগ ৬  দ্বায়িত্ব প্রাপ্ত অফিসারকে সাময়িক বরখাস্ত করল নির্বাচন কমিশন। পাশাপাশি ওই বুথে পুনর্নিবাচনের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। তবে এখনও পর্যন্ত নির্বাচনের দিন প্রকাশ করেনি নির্বাচন কমিশন। 

  • undefined

    India Apr 2, 2021, 12:54 PM IST

    বিজেপি প্রার্থীর গাড়িতে EVM, উত্তপ্ত অসমে প্রশ্নের মুখে নির্বাচন কমিশন

    ভোট শেষে নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় অসমের বরাক উপত্যকার বিস্তীর্ণ এলাকা। দ্বিতীয় দফার ভোট শেষে বৃহস্পতিবার নির্বাচন কমিশনে ভোটযন্ত্রগুলি বেসরকারি গাড়িতেই পাঠানোর সিদ্ধান্ত গ্রহণ করেছিল। নির্বাচন কমিশন  বিজেপি প্রার্থী কৃষ্ণেন্দু পালের গাড়িতেই ইভিএমগুলি পাঠানোর সিদ্ধান্ত নিয়েছিল বলে সূত্রের খবর। কমিশনের এই সিদ্ধান্তে আপত্তি জানায় বিরোধীরা।  বিরোধী রাজনৈতিক দলের সদস্যরা বেসরকারি গাড়িকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করে। নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তকে কেন্দ্র করে পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে পুলিশকে শূণ্যে গুলি চালাতে হয়। আর লাঠি চার্জও করতে হয়। 

  • Image of  Mamata Modi

    Assembly ElectionsApr 1, 2021, 8:05 PM IST

    এই ১০ দুর্নীতির শিরোমণি হিসাবে অভিযুক্ত তৃণমূল কংগ্রেস, বিজেপি-র লড়াইয়ে মিলবে কি বাংলার মুক্তি

    এমন ১০ ইস্যু যা নিয়ে চর্চা চলছে ৫ বছর ধরে। বারবার সামনে উঠে এসেছে এই ১০ ইস্যু। এই ১০ ইস্যু-র দুর্নীতিতে কাঠগড়ায় তৃণমূল। বিজেপি-র দাবি তারা এই ১০ দুর্নীতির বিরুদ্ধে লড়ছে। 
     

  • undefined

    ConstituenciesMar 25, 2021, 9:51 PM IST

    দিলীপের প্রেস্টিজ ফাইট থেকে জুনের তারকা দ্যুতি - দেখে নিন প্রথম দফা ভোটের সেরা ৫ লড়াই

    ২৭ মার্চ তারিখ থেকেই, শুরু হয়ে যাচ্ছে হাইভোল্টেজ পশ্চিমঙ্গ বিধানসভা নির্বাচন ২০২১-এর ভোটগ্রহণ। প্রথম দফায় নির্বাচন হবে পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, এবং পশ্চিম ও পূর্ব মেদিনীপুরের ৩০টি বিধানসভা কেন্দ্রে। ২০১৬ সালের নির্বাচনে এরমধ্যে ২৭টিতে জয়ী হয়েছিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থীরা। আর মাত্র ২টি পেয়েছিল কংগ্রেস এবং আরেকটি পেয়েছিল আরএসপি। তবে, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের ফল অনুযায়ী ১৯টিতে এগিয়ে ছিল বিজেপি, আর ১১টিতে তৃণমূল কংগ্রেস। একনজরে দেখে নেওয়া যাক প্রথম দফা নির্বাচনের সেরা পাঁচ লড়াই -

     

  • <p><br />
করোনা সংক্রমিত কে, ভাই-এর বদলে দাদাকে হাসপাতালে ভর্তি করল প্রশাসন</p>

    West Bengal ElectionsMar 25, 2021, 7:55 PM IST

    প্রথম দফার ভোটে নজরে জঙ্গলমহল, বিজেপি তৃণমূলের লড়াইয়ে জমি কি ফিরে পাবে বামেরা

    শনিবার (২৭ মার্চ), রাজ্যে প্রথম দফার ভোট গ্রহণ। নির্বাচন কমিশনের নিয়ম অনুয়ায়ী বৃহস্পতিবার শেষ প্রচার। এদিন তৃণমূল কংগ্রেস, বিজেপি ও সংযুক্ত মোর্চার প্রার্থীরা শেষ দফার প্রচারে ঘাম ঝরালেন। তৃণমূল সুপ্রিমো মমতা  বন্দ্যোপাধ্যায় যেমন দলীয় প্রার্থীদের হয়ে প্রচার করলেন তেমনই বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব অমিত শাহ ঝাড়গ্রামে জনসভা করেন। অন্যদিনে এদিন বিজেপির হয়ে প্রচার শুরু করে মিঠুন চক্রবর্তী। যোগী আদিত্যনাথ রাজনাথ সিং-এর প্রথম সারির নেতাদের উস্থিততে এদিন সকাল থেকে উত্তপ্ত ছিল রাজ্যের ভোট ময়দান। প্রচার যুদ্ধে তুলনায় অনেকটাই পিছিয়ে ছিল সংযুক্ত মোর্চার প্রার্থীরা।