করেনাভাইরাস  

(Search results - 9)
  • undefined

    International10, Sep 2020, 11:17 PM

    করোনা মহামারির মধ্যেই নতুন বিপদের সামনে জার্মানি, সোয়াইন ফিভারের কারণে ধাক্কা খেতে পারে অর্থনীতি

    করেনাভাইরাসের মহামারির মধ্যেই নতুন বিপদ। জার্মিনে মাথাচাড়া দিচ্ছে শূকরের রোগ। বিশ্বের সব থেকে বেশি শূকর রফতানি করে জার্মানি। কিন্তু রোগের প্রাদুর্ভাবের কারণে ইতিমধ্যে ইউরোপের দেশগুলি জার্মানি থেকে শূকর আমদানি করা বন্ধ করে দিয়েছে। ব্র্যান্ডেনবার্গে আফ্রিকান সোয়াইন ফিভারের সংক্রমণের প্রাদুর্ভাব লক্ষ্য করা গেছে। বুধবার জার্মানির কৃষি মন্ত্রকের তরফ থেকে বিবৃতি দিয়ে জানান হয়েছে ভাইরাসটি যদি ১০ দিনের মধ্যে প্রচুর শূকরকে সংক্রমিত করতে পারে তাহলে জীবাণুটি মানুষের পক্ষে ক্ষতিকারক নয়। 
     

  • <p>സംസ്ഥാനങ്ങൾക്ക് അകത്തെ യാത്രകൾക്കും സംസ്ഥാനന്തര യാത്രകൾക്കും ഒരു തരത്തിലുള്ള നിയന്ത്രണവും പാടില്ലെന്നും. ഇത്തരം യാത്രകൾക്കായി പ്രത്യേക പെ‍ർമിറ്റ് ഏ‍ർപ്പെടുത്താൻ പാടില്ലെന്നും മാ‍ർ​ഗനി‍ർദേശത്തിൽ പറയുന്നു. അതേസമയം 65 വയസിന് മുകളിൽ പ്രായമുള്ളവ‍ർക്കും പത്ത് വയസിന് താഴെ പ്രായമുള്ളവ‍ർക്കുമുള്ള യാത്രാവിലക്ക് തുടരും.</p>

    India 1, Sep 2020, 7:10 PM

    করোনাভাইরাসের প্রতিষেধকের অপেক্ষা না করে লকডাউন তোলার পক্ষেই সওয়াল, প্রধানমন্ত্রীকে চিঠি বিশেষজ্ঞদের

    অদূর ভবিষ্য়তে করোনাভাইরাসের প্রতিষেধক হাতে পাওয়ার তেমন কোনও সম্ভাবনা দেখছেন না বিশেষজ্ঞরা। তাই বৃথা স্বপ্ন দেখে সময় নষ্ট করে লাভ নেই। তাতে আদতে সার্বিক ক্ষতির মুখে পড়বে দেশ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জমা দেওয়া এক বিবৃতিতে তেমনই দাবি করেছেন দেশের বিশেষজ্ঞ চিকিৎসকরা। আর এই বিশেষজ্ঞ চিকিৎসকদের মধ্যে রয়েছেন এইমস, আইসিএমআরএর বিশেষজ্ঞ চিকিৎসকরা। 
     

  • <p>माना जा रहा है कि चीन के वुहान में इतने मरीज थे कि अस्पताल भर गए थे। कई मरीज घर में ही कैद रहे। ऐसे में उनकी मौत घर पर ही हो गई। यही वजह है कि उनका नाम मरने वालों की सूची में शामिल नहीं हो पाया।&nbsp;<br />
&nbsp;</p>

    International22, Jul 2020, 5:47 PM

    বাইরে নয় আপনার বাড়িই করোনার আঁতুড়ঘর, বলছে দক্ষিণ কোরিয়ায় নতুন একটি গবেষণা

    বাড়ির বাইরের মানুষ নয়, পরিবারের সদস্যদের মাধ্যমেই করোনাভাইরাস সংক্রমিত হওয়ার আশঙ্কা বেশি থাকে। তেমনই তথ্য হাতে পেয়েছেন দক্ষিণ কোরিয়ায় মহামারী বিশেষজ্ঞরা। 

  • <p style="text-align: justify;"><b>corona virus</b></p>

    India 7, Jun 2020, 6:02 PM

    এনআইএ সদর দফতরেও করোনা হানা, আক্রান্ত আইসিস জঙ্গিকে জেরা করো পুরো দলই গেল কোয়ারেন্টাইনে

    আইসিস সন্দেহে ধৃত হিনা বসির বেগ করেনাভাইরাসে আক্রান্ত। তাকে ভর্তি করা হয়েছে দিল্লির হাসপাতাল। হিনা বেশ কিছুদিন ধরেই ছিল জাতীয় তদন্তকারী সংস্থার হেফাজতে। প্রাথমিকভাবে মনে করা হয়েছে এনআইএর হেফাজতে থাকার সময় থেকেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল সে। 

  • upsc

    Coronavirus India19, Apr 2020, 3:33 PM

    লকডাউনের মাঝেই চাকরি প্রার্থীদের জন্য সুখবর, ৩ মের পর পরীক্ষার নতুন সূচি ঠিক হবে


    লকডাউনের জন্য বন্ধ রয়েছে পরীক্ষা। রবিবার কেন্দ্রীয় মন্ত্রী জীতেন্দ্র সিং বলেছেন, ইউনিয়ন পাব্লিক সার্ভিস কমিশন (ইউপিএসসি) ও স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)-এর যে সব পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল তা অবশ্যই অনুষ্ঠিত হবে। কিন্তু ৩ মে লকডাউন শেষ হবে। তারপরই পরীক্ষার নতুন দিন সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে। পাশাপাশি চাকরি প্রার্থীদের তিনি আরও আশ্বস্ত করে বলেছেন, পরীক্ষার সময়সূচি এমনভাবেই ঠিক হবে যাতে পরীক্ষার্থীরা তাঁদের মনোনীত কেন্দ্রে পৌঁছানোর জন্য নির্দিষ্ট সময় পান। অর্থাৎ পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে পর্যাপ্ত সময় দেওয়া হবে বলেই ইঙ্গিত দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। 

  • undefined

    Coronavirus25, Mar 2020, 7:41 PM

    করোনাভাইরাস মোকাবিলায় লকডাউন, আর তাতেই আপাতত স্থগিত এনপিআর

    আপাতত স্থগিত রাখা হচ্ছে জাতীয় জনসংখ্যা নিবন্ধন বা এনপিআর ও ২০২১ সালের আদম শুমারির কাজ। বুধবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে একথা জানান হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ রুখতে প্রধানমন্ত্রী গোটা দেশেই ২১ দিনের জন্য লকডাউন ঘোষণা করেছেন।এই অবস্থায় কাজ করা সম্ভব নয় জানিয়েই আপাতত স্থগিত রাখা হচ্ছে এনপিআর ও আদমশুমারির কাজ। পয়লা এপ্রিল থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এই দুটির কাজ করার কথা ছিল। 

  • ডোনা গঙ্গোপাধ্যায়

    Coronavirus24, Mar 2020, 2:55 PM

    লক ডাউনের মধ্যেও চালু ডোনার সুইমিং পুল, প্রশ্ন মহারাজ ঘরনীর সচেতনতা নিয়ে

    মঙ্গলবার পর্যন্ত দিব্য চলল একটি সুইমিং পুল। দিনরাত ঘর বন্দি থেকে যাঁরা সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য দৃঢ় সংকল্প করেছিলেন তাঁরাই ভাঙলেন তাঁদের প্রতিজ্ঞা। আর লক ডাউনের মধ্যেও সুইমিং পুল চালিয়ে যাওয়ার অভিযোগ উঠল মহারাজ ঘরনীর বিরুদ্ধে। ডোনা গঙ্গোপাধ্যায়ের পৈত্রিক ভিটে বাড়িতে রয়েছে এই সুইমিং পুল।

  • মায়ামিতে উদ্দাম বিচপার্টি মার্কিন পড়ুয়াদের, করোনা আতঙ্ক আর ট্রাম্পের রক্তচক্ষু উপেক্ষা

    USA19, Mar 2020, 1:42 PM

    মায়ামিতে উদ্দাম বিচপার্টি মার্কিন পড়ুয়াদের, করোনা আতঙ্ক আর ট্রাম্পের রক্তচক্ষু উপেক্ষা

    ভরা বসন্তে মায়ামির সমুদ্রতট সাক্ষী রইল মার্কিন পড়ুয়াদের উদ্দাম পার্টির। করোনার ভয়ঙ্কর সংক্রমণ এড়াতে একে অপরের থেকে দূরত্ব বজায় রাখার নির্দেশ দিয়েছিল মার্কিন প্রশাসন। সেখানে পড়ুয়ারা কী করে সমুদ্রতটে মিলিত হল তাই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

  • कोरोना वायरस की वजह से उत्तराखंड के सभी स्कूल 31 मार्च तक बंद (मास्क पहने शख्स जामा मस्जिद के पास मोबाइल से तस्वीर लेते हुए। तस्वीर 13 मार्च 2020 की है।)

    India 15, Mar 2020, 5:28 PM

    ভারতে করোনা আক্রান্ত ১০৭, মহারাষ্ট্রে ৩১, উদ্ধবের সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী

    মহারাষ্ট্রের ক্রমশই বাড়ছে করোনার উদ্বেগ। এখনও পর্যন্ত গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১০৭। সেখানে মহারাষ্ট্রের করোনা  আক্রান্তের সংখ্যা ৩১। করোনাতে আক্রান্ত হয়েই মহারাষ্ট্রের প্রৌঢ়ের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।