করোনা ভ্যাক্সিন  

(Search results - 3)
  • <p><strong>৪২ দিন ধরে চলা ক্লিনিক্যাল ট্রায়ালে ৩৮ জন প্রাপ্তবয়স্ক সুস্বাস্থ্য়ের অধিকারি এমন স্বেচ্ছাসেবীদের পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে বিরুপ কোনও প্রতিক্রিয়া ধরা পড়েনি। স্বেচ্ছাসেবীদের মধ্যে অ্যান্টিবডি তৈরির লক্ষণ স্পষ্ট হয়েছে বলেও দাবি করা হয়েছে।&nbsp;</strong></p>

    International12, Sep 2020, 8:57 PM

    করোনা নিয়ে অক্সফোর্ডের ট্রায়াল নিরাপদ,ফের শুরু কোভিশিল্ডের পরীক্ষা

    করোনা ভ্যাক্সিন নিয়ে ব্রিটিশদের পরীক্ষা নীরিক্ষা নিরাপদ। তাই ফের শুরু হতে চলেছে অ্যাস্ট্রজেনিকা ও অক্সফোর্ড ইউনিভার্সিটির করোনা ভ্যাক্সিনের পরীক্ষা। শনিবার ব্রিটিশ ক্লিনিক্যাল ট্রায়ালকে ছাড়পত্র দিয়েছে মেডিসিনস হেলথ রেগুলেটরি অথরিটি।

  • <p>জলের মতো তরলে তিন দিনে করোনা মুক্তি, দাবি কলকাতার বিশ্বজিতের</p>

    Kolkata29, Jul 2020, 6:41 PM

    জলের মতো তরলে তিন দিনে করোনা মুক্তি, দাবি কলকাতার বিশ্বজিতের

    তিন দিনে করোনা থেকে মুক্ত করবে তরল। রোগীদের খাওলেই স্বস্তি  পাবেন তারা। এমনই জৈবিক তরল তার কাছে রয়েছে বলে দাবি করেছেন সংস্থার মালিক বিশ্বজিৎ দাস। তার দাবি, তিন দিনে যেকোনও করোনা রোগীকে নেগেটিভ করে দেবেন। নিজের হাতে রোগীদের মুখে স্প্রে করে তিনি দেখান, এতে কোনও ক্ষতিকারক পদার্থ নেই। এমনকি নিজের অফিসে সেই জৈবিক পদার্থ  ক্যামেরার সামনে খান তিনি।

  • 9- नरेंद्र मोदी: 2014 तक नरेंद्र मोदी गुजरात के मुख्यमंत्री थे। यहां उन्होंने एक दशक से ज्यादा वक्त इस पद पर निभाया था। 2002 में गुजरात दंगों में उनपर गंभीर आरोप भी लगे थे। लेकिन 2014 में 16वीं लोकसभा चुनाव के बाद यह सब बदल गया। लोकसभा चुनाव के साथ ही वे भाजपा का सबसे बड़ा चेहरा बन गए। नरेंद्र मोदी ने इतिहास रचा, उनके नेतृत्व में भाजपा ने पूर्ण बहुमत के साथ पहली गैर कांग्रेसी सरकार बनाई। 2019 में भाजपा ने एक बार फिर नया रिकॉर्ड बनाया। जहां विपक्षी दल एक एक सीट पर संघर्ष करते दिखे, वहीं, मोदी-शाह के नेतृत्व में भाजपा ने 303 सीटों पर जीत हासिल की। पीएम मोदी ने पिछले एक दशक में भारतीय राजनीति में केंद्रीय भूमिका निभाई है और उनकी प्रमुखता अगले दशक तक जारी रहने की उम्मीद है।

    Kolkata9, Jul 2020, 9:07 PM

    জানলা খুললেই ভাইরাস চলে গেলে ভ্যাকসিন কী দরকার,মুখ্যমন্ত্রীকে খোঁচা বিজেপির

    দেশজুড়ে করোনার ভ্যাক্সিন নিয়ে জল্পনা তুঙ্গে। বাংলাও তার ব্যতিক্রম  নয়। সোশ্যাল মিডিয়ায় আশা জাগানো এই খবর নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়কে কটাক্ষ করতে ছাড়লেন না বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। টুইটে এই বিজেপি নেতা লিখেছেন, জানলা খুলে রাখলে যেখানে ভাইরাস চলে যায়, সেখানে ভ্য়াক্সিনের প্রয়োজন কোথায়?