করোনার ওষুধ  

(Search results - 8)
  • <p style="text-align: center;"><strong><u>इजरायल ने भी किया है दावा</u></strong><br />
इससे पहले इजरायल के रक्षा मंत्री नफताली बेन्‍नेट ने दावा किया कि उनके देश के डिफेंस बायोलॉजिकल इंस्‍टीट्यूट ने कोरोना वायरस का टीका बना लिया है। उन्‍होंने कहा कि इंस्‍टीट्यूट ने कोरोना वायरस के एंटीबॉडी को तैयार करने में बड़ी सफलता हासिल की है। रक्षा मंत्री बेन्‍नेट ने बताया कि कोरोना वायरस वैक्‍सीन के व‍िकास का चरण अ‍ब पूरा हो गया है और शोधकर्ता इसके पेटेंट और व्‍यापक पैमाने पर उत्‍पादन के लिए तैयारी कर रहे हैं।</p>

    India 26, Jun 2020, 5:10 PM

    মহারাষ্ট্র সহ ৫ রাজ্যে পৌঁছে গেল করোনার ওষুধ 'কোভিফোর', পরবর্তী পর্যায়ে আসছে কলকাতায়

    করোনা সংক্রমণ বেড়েই চলেছে ভারতে। দৈনিক আক্রান্তের সংখ্যা প্রতিদিনই রেকর্ড গড়ছে। দেশে এবার মোট সংক্রমণের সংখ্যা ৫ লক্ষের দোড়গোড়ায়। চিন্তার ভাজ ক্রমেই চেপে বসছে প্রশাসন থেকে সাধারণ মানুষ সকলকেই। কারণ বিশ্বের তাবড় তাবড় বিজ্ঞানীরা রাত-দিন চেষ্টা করে গেলেও  করোনাভাইরাস সংক্রমণের এখনও পর্যন্ত কোনও প্রমাণিত চিকিৎসাপদ্ধতি বেরোয়নি। তবে করোনা আক্রান্তদের উপর রেমডেসিভির প্রয়োগের সুফল মিলেছে।  তাই রেমডেসিভিরকে প্রাথমিক ভাবে কোভিড ১৯ রোগীদের চিকিৎসার জন্য ব্যবহার করা যেতে পারে বলে জানিয়েছে ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া। আর সেই অনুমতি মিলতেই ইতিমধ্যে বাজারে চলে এসেছে রেমডেসিভিরের ভারতীয় ওষুধ কোভিফোর। জানা যাচ্ছে, ইতিমধ্যে ওষুধ পৌঁছে গিয়েছে মহারাষ্ট্র, দিল্লি সহ ৫টি রাজ্যে। পরবর্তী পর্যায়ে এই ওষুধ আসতে চলেছে বাংলাতেও।
     

  • <p>hetero  drug for corona</p>

    India 25, Jun 2020, 2:18 PM

    ভারতের বাজারে "সিপরেমি"-র পর এবার আসছে করোনার ওষুধ "কোভিফোর", দাম ৫ হাজার টাকারও উপরে

    করোনাভাইরাস সংক্রমণের এখনও পর্যন্ত কোনও প্রমাণিত চিকিৎসাপদ্ধতি বেরোয়নি। এই পরিস্থিতিতে চিকিৎসার জন্য রোগীদের অন্য রোগের জন্য অনুমোদিত ওষুধ দিয়ে চিকিৎসা করা হচ্ছে। এদিকে বিশ্বের সঙ্গে পাল্লা দিয়ে এদেশেও  ক্রমেই বেড়ে চলেছে করোনা সংক্রমণ। ইতিমধ্যে আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৭০ হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছে। তবে এর মধ্যেই আশার খবর শোনাচ্ছে  ভারতের দুই ওষুধ প্রস্তুতকারী  সংস্থা সিপলা ও হেটেরো। রেমডেসিভিরকে প্রাথমিক ভাবে কোভিড ১৯ রোগীদের চিকিৎসার জন্য ব্যবহার করা যেতে পারে বলে জানিয়েছে ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া। যদিও, শুধুমাত্র সংকটজনক করোনা রোগীদের ক্ষেত্রে জরুরি ভিত্তিতে এই ওষুধ ব্যবহার করা যেতে পারে। তাই ভারতেই এই ওষুধ তৈরি শুরু হয়েছে। রেমডিসিভিরের জেনেরিক ভার্সনের নাম সিপাল যেমন দিয়েছে সিপরেমি, তেমনি হায়দরাবাদের কোম্পানি হেটেরো ল্যাবস লিমিটেডের তৈরি ওষুধটির নাম হচ্ছে কোভিফোর।

  • India 24, Jun 2020, 4:58 PM

    করোনার ওষুধ "সিপরেমি"আসছে ভারতের বাজারে, ১০০ মিলি ডোজের দাম পড়বে প্রায় ৫ হাজার টাকা

    দেশে ক্রমেই বেড়ে চলেছে করোনা সংক্রমণ। ইতিমধ্যে আক্রান্তের সংখ্যা সাড়ে ৪ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। এর মধ্যেই আশার খবর শোনাচ্ছে  ভারতের ওষুধ প্রস্তুতকারী  সংস্থা সিপলা। এখনও পর্যন্ত যা খবর তাতে জুন মাসের শেষ থেকেই বাজারে পাওয়া যাবে সিপলার তৈরি কোভিড চিকিৎসার জন্য প্রাথমিক অনুমতি প্রাপ্ত ড্রাগ রেমডেসিভির। এই রেমডেসিভিরকে প্রাথমিক ভাবে কোভিড ১৯ রোগীদের চিকিৎসার জন্য ব্যবহার করা যেতে পারে বলে জানানো হয়েছে। ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া জানিয়েছে, শুধুমাত্র সংকটজনক করোনা রোগীদের ক্ষেত্রে জরুরি ভিত্তিতে এই ওষুধ ব্যবহার করা যেতে পারে। তাই ভারতেই এই ওষুধ তৈরি শুরু হয়েছে। কোভিড-১৯ রোগীদের চিকিৎসায় গিলিড সায়েন্সের তৈরি অ্য়ান্টি-ভাইরাল ওষুধ রেমডিসিভিরের দাম এদেশে  ৫ হাজার টাকার কম রাখা হবে বলে জানাচ্ছে ভারতীয় সংস্থা সিপলা।

  • <p>Patanjali Ad Thumb</p>

    India 24, Jun 2020, 10:11 AM

    পরীক্ষাই হয়নি করোনার ওষুধ 'করোনিল'-এর, পতঞ্জলিকে এবার নোটিশ ধরাল কেন্দ্রের আয়ুষ মন্ত্রক

    করোনার ওষুধ আবিষ্কারের দাবি করেছিলেন বাবা রামদাব, আয়ুর্বেদিক ওষুধে ৭ দিনে করোনা সারানোর দাবি, মঙ্গলবারই বাজারে আসত সেই ওষুধ করোনিল ও স্বসরি বটি, তার আগেই পতঞ্জলিকে নোটিস পাঠাল কেন্দ্রের আয়ুষ মন্ত্রক।

  • <p><strong>ChAdOx1 वैक्सीन</strong><br />
ब्रिटेन की ऑक्सफर्ड यूनिवर्सिटी के जेनर इंस्टीट्यूट में एक वैक्सीन पर काम चल रहा है। इसे ChAdOx1 नाम दिया गया है। 23 अप्रैल को इसका ट्रायल शुरू हुआ है। इस वैक्सीन को बनाने वाले वैज्ञानिक चीनी कंपनी कैंसिनो बायोलॉजिक्स वाले फॉर्मूले पर काम कर रहे हैं। वैज्ञानिकों का दावा है कि इस वैक्सीन से प्रोटीन प्रतिरोधक क्षमता सक्रिय होगी।</p>

    India 30, May 2020, 3:22 PM

    করোনার ওষুধের খোঁজে দেশের ৩০টি দল, অপেক্ষা সঞ্জীবনী সুধার হাতে আসার


    করোনাভাইরাসের খোঁজ চালাচ্ছে দেশের ৩০টি দল। পরীক্ষা অনেক দূর এগিয়েছে ২০ দলের। ১ বছরের মধ্যেই ওষুধ আবিষ্কারে জোর। 
    বিশ্বে ১০০ দল কাজ করছে।

  • USA27, Apr 2020, 12:29 PM

    সেম্পেম্বর মাস থেকেই তৈরি হবে করোনার প্রতিষেধক, জল্পনা দানা বাঁধছে বিল গেটসের মন্তব্যে

    বিল গেটসের কথায ডাক্তার ফৌসির সঙ্গে তিনি একমত যে আগামী ১৮ মাসের মধ্যে করোনার প্রতিষেধক তৈরি করা সম্ভব। ডাক্তার ফৌসি ন্যাশানাল অ্যালার্জির পরিচালক। পাশাপাশি তিনি হোয়াই হাউসের  করোনাভাইরাস মোকাবিলায় তৈরি টাস্ক ফোর্সেরও সদস্য।  ওই সাক্ষাৎকারে বিল গেটস নমুনা পরীক্ষা নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন। তাঁর কথায় ঠিক মত নমুনা পরীক্ষা করা হচ্ছে না। 

  • USA24, Apr 2020, 1:11 PM

    মহামারীতে 'পৌষমাস' অধ্যাপকের ঘরে, করোনার ওষুধের খোঁজে হলেন কোটিপতি

    হার্ভার্ড মেডিক্যাল স্কুলের অধ্যাপক তিমোথি স্প্রিংগার। করোনাভাইরাসের এই সংক্রমণের মহামারী যাঁদের ধনী করছে তাঁদের মধ্যে অন্যতম ৭২ বছরের এই অধ্যাপক। ২০১৮ সালে একাধিক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিমোথি বলেছিলেন তাঁর কাছে পর্যাপ্ত অর্থ রয়েছে। যা তাঁর প্রয়োজন নেই। কিন্তু বছর ঘুরতে না ঘুরতেই আরও অর্থ এল তাঁর ঘরে। ব্লুবার্গ বিলিয়নার সূচক অনুযায়ী প্রায় এক বিলিয়ন ডলার লাভ করেছেন তিমোথি। আর তাতেই মহামারী বিশ্বে যেসব মানুষকে আর্থিকভাবে লাভবান করেছেন তাঁদের তালিকায় গুরুত্বপূর্ণ স্থান অর্জন করেছেন তিনি। 

  • युनान की गुफाओं में मौजूद चमगादड़ों पर पांच साल रिसर्च करने वाली एक टीम ने कहा था कि यहां से रिहायशी गांव 1 किमी से कम के दायरे में है और यहां से सार्स जैसा कोई वायरस फैल सकता है।

    Kolkata10, Apr 2020, 9:39 AM

    রাজ্যেই বানাবে এবার করোনার ওষুধ, হাইড্রক্সিক্লোরোকুইন তৈরী করবে 'বেঙ্গল কেমিক্যাল'


    'বেঙ্গল কেমিক্যাল'-এই এবার তৈরি হবে করোনার জন্য় ওষুধ। মাসে দেড় কোটি ওষুধ তৈরি করতে পারবে 'বেঙ্গল কেমিক্যাল'। ওষুধ তৈরির ছাড়পত্র পেলেও, কাঁচামালের সমস্যা রয়েই যাচ্ছে। 'হাইড্রোক্সিক্লোরোকুইন'-র কাঁচামাল আসবে মুম্বই-আমেদাবাদ থেকে।