কর্নাটক  

(Search results - 47)
  • undefined

    India 15, May 2020, 8:08 PM

    বাংলায় ফিরতে মরিয়া অভিবাসী শ্রমিকরা, মুখ্যমন্ত্রীর সবুজ সংকেতের অপেক্ষায় ১২০ জন, নয়ডা থেকে হাঁটছেন ২৩ জন

     কর্নাটকেও ১২০ জন বাংলার অভিবাসী শ্রমিকের ফেরা আটকে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সবুজ সংকেতের ওপর। শুক্রবার ১২০ জন অভিবাসী শ্রমিক বিক্ষোভ দেখান শিবামোগ্গার জেলা শাসকের দফতের সামনে। বাড়ি ফেরার বন্দ্যোবস্ত করার দাবি জানিয়েছেন তাঁরা। একটি ট্রেনেরও দাবি জানিয়েছেন তাঁরা। কিন্তু জেলা শাসকের দফতের পক্ষ থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী এখনও রাজ্যের প্রবাসী শ্রমিকদের বাড়ি ফেরার সবুজ সংকেত দেননি। তাই ১২০ জন শ্রমিককে আটকে রয়েছেন কর্নাটকেই। তবে বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের কাছতে ৩০ দিনে ১০৫টি শ্রমিক স্পেশাল ট্রেনের দাবি করেছিলেন। যে ট্রেনে করে বাড়ি ফেরানো হবে শ্রমিকদের। 
     

  • undefined

    India 12, May 2020, 4:57 PM

    করোনা সংকটে শ্রমিকদের পাশে দাঁড়ানোর 'শাস্তি', কর্নাটক সরকার সরিয়ে দিল আইএএস মনিভান্নানকে

    কেন্দ্রীয় সরকারের ঘোষণা মত করোনাভাইরাসের এই সংকটকালীন সময় শ্রমিকদের পাশে দাঁড়িয়েছিলেন। গত ১৩ এপ্রিল একটি বিজ্ঞপ্তি করেছিলেন তিনি। আর সেই বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, কোনও কর্মীর বেতন কাটা যাবে না। কোনও অস্থায়ী কর্মীকে সরিয়েও দেওয়া যাবে না। বিপর্যয় মোকাবিলা আইন অনুযায়ী এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। কিন্তু তারপর এক মাসও কাটল না। বদলির নোটিশ পেলেন আইএএস অফিসার পি মনিভান্নান। কর্নাটকের ইয়েদুরাপ্পা সরকার তাঁকে বদলি করার সিদ্ধান্ত নিয়েছে। শ্রম দফতরের প্রধান সচিব ছিলেন পি মনিভান্নান। পাশাপাশি তথ্য জনসংযোগ দফতরেরও দায়িত্ব সামলেছেন তিনি। 

  • <p style="text-align: justify;">जिस स्‍टेट से ट्रेन चलेगी, वही इन प्रवासियों की खातिर खाना-पानी का इंतजाम करेंगे। इसके लिए स्‍टेशन पर व्‍यवस्‍था की जाएगी। इन ट्रेनों से सफर करने वाले हर यात्री को फेस मास्‍क लगाना होगा। यही नहीं, स्‍टेशन से लेकर पूरे सफर के दौरान सोशल डिस्‍टेंसिंग फॉलो करना अनिवार्य है।</p>

    India 6, May 2020, 1:40 PM

    'ঝিমিয়ে পড়া অর্থনীতি চাঙ্গা' করতে ভরসা সেই অভিবাসী শ্রমিকরা, ইয়েদুরাপ্পা সরকার বাতিল করল শ্রমিক ট্রেন

    আবার সমস্যায় কর্নাটকের অভাবাসী শ্রমিকরা। আবারও বন্ধ হয়ে গেলে তাঁদের বাড়ি ফেরার সহজ রাস্তা। রাজ্যের নির্মান সংস্থার সঙ্গে বৈঠকের পরই বাতিল করে দেওয়া হয়েছে শ্রমিক স্পেশাল ট্রেন। কর্নাটক সরকারের তরফ থেকে দক্ষিণ পশ্চিম রেলওয়েকে চিঠি লেখা হয়েছে। সেখানে বলা হয়েছে বুধবার যে সব ট্রেন কর্নাটক থেকে ছাড়ার কথা ছিল সেগুলি যেন বাতিল করে দেওয়া হয়। কর্নাটকের অধিকাংশ অভিবাসী শ্রমিকই বিহারের বাসিন্দা। তাঁদের ফেরানোর জন্য সকাল ৯টা দুপুর ১২টা ও বেলা ৩টে নাগাদ তিনটি ট্রেন ছাড়ার কথা ছিল। কিন্তু সেগুলি বাতিল করে দেওয়া হয়েছে। 

  • undefined

    India 16, Apr 2020, 9:45 PM

    হটস্পট এলাকায় লকডাউন ভেঙে ধর্মীয় জমায়েতে কয়েকশো মানুষ, এবার কি বলা হবে 'মন্দির ভাইরাস'

    তাবলিগি জামাত সদস্যদের সমাবেশে কোভিড-১৯ যুদ্ধে অনেকটাই পিছিয়ে গিয়েছে ভারত। তারপর থেকে এই ভাইরাস-কে অনেক ঘৃণার কারবারি মসজিদ ভাইরাস বলছিলেন। বৃহস্পতিবার প্রায় একই রকম বড় জমায়েত হল সিদ্ধলিঙ্গেশ্বর মন্দির চত্ত্বরে। তারপর প্রশ্ন উঠছে, তাহলে কি করোনা-কে এখন মন্দির ভাইরাস-ও বলা হবে?

     

  • पूरी फैमिली ने इस दौरान लापरवाही बरती। उन्होंने लॉकडाउन को छुट्टियों की तरह एन्जॉय किया। सब बाहर टहलने के लिए गए थे।

    Coronavirus29, Mar 2020, 9:51 AM

    রেহাই নেই দুধের শিশুরও, কর্নাটকে করোনাভাইরাসে আক্রান্ত ১০ মাসের শিশুও

    করোনাভাইরাসের ভয়ঙ্কর সংক্রমণ থেকে রেহাই পাচ্ছে না ১০ মাসের দুধের শিশুও। ছোট্ট এই শিশুটিও করোনাভাইরাসের আক্রান্ত। বর্তমানে ভর্তি রয়েছে হাসপাতালে। চিকিৎসকদের পরিচর্যায় বর্তমানে কিছুটা হলেও সুস্থ রয়েছে। 

  • undefined

    India 27, Mar 2020, 2:25 PM

    ভাইরাসের থেকেও ভয়ঙ্কর, গর্ভনিরোধক বড়ি খাইয়ে ২০জন তরুণীকে মেরেছেন এই শিক্ষক

    গোটা বিশ্ব এখন করোনাভাইরাস-এর ভয়ে কাঁপছে। এ এক অদ্ভূত যুদ্ধ। শত্রু চোখের সামনেই রয়েছে, অথচ তাকে চোখে দেখা যাচ্ছে না। আর সেটাই করোনাভাইরাস-কে আরও ভয়ানক করে তুলেছে। কিন্তু, ভাইরাস নিয়ে এত ভয় পাওয়ার কি সত্যিই কারণ আছে? কিছু কিছু মানুষ-ও তো এমন আছে, যারা ভাইরাসের থেকেও ভয়ঙ্কর। ভাইরাসের মতোই চোখের সামনে থেকেও অদৃশ্য আঘাত হানে। এরকমই একজন মানুষ (কিংবা অমানুষ), মোহন কুমার ওরফে সায়ানাইড মোহন।

     

  • indian railway

    India 15, Mar 2020, 12:36 PM

    করোনা আতঙ্কের জেড়, ট্রেনের এসি কোচে কম্বল দেওয়া বন্ধ করল রেল

    কর্নাটকের পরে দিল্লি করোনা ভাইরাসের প্রকোপে দেশে মৃতের সংখ্যা দুই। দেশে এই মুহূর্তে করোনা-আক্রান্তের সংখ্যা ১০৫। করোনা আতঙ্কের প্রভাবে বন্ধ রাখা হয়েছে সার্বজনীন অনুষ্ঠানগুলিও। দেশের বিভিন্ন রাজ্যের সমস্ত স্কুল-কলেজ ও সিনেমাহলগুলি ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দেশে করোনা সংক্রমণ রুখতে এক বিশেষ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে রেল মন্ত্রকের তরফ থেকে। 

  • Covid19 India first death

    India 12, Mar 2020, 10:55 PM

    ভারতে প্রথম করোনায় মৃত্যু, কর্নাটকের বৃদ্ধের পরীক্ষার ফল এল ইতিবাচক

    ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটল। বস্তুত বুধবারই মৃত্যু হয়েছিল কর্নাটকের ৭৬ বছরের এক বৃদ্ধের। তিনি করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহ করা হচ্ছিল। এদিন তার নমুনা পরীক্ষায় ইতিবাচক ফল এসেছে।

  • undefined

    India 11, Mar 2020, 4:31 PM

    কর্নাটকে গণকবর, মাটিতে জ্যান্ত পুঁতে দেওয়া হল ৬০০০ মুরগি

    খোঁড়া হল বড় গর্ত। ট্রাকে করে আনা হল ৬০০০ মুরগি। জ্যান্তই কবর দেওয়া হল তাদের। করোনাভাইরাস আতঙ্কেই নাকি এই ঘটনা।

     

  • MLA Hardeep Singh Dung resigns as MLA, troubled Kamal Nath government madhya pradesh news and updates kps

    India 9, Mar 2020, 7:39 PM

    চরম সংকটে মধ্যপ্রদেশ সরকার, ১৭ বিধায়ক উড়ে গেছেন বিজেপি শাসিত বেঙ্গালুরুতে

    রীতিমত সংকটে মধ্যপ্রদেশের কংগ্রেস সরকার। ইতিমধ্যেই ১৭ বিধায়র একটি বিশেষ চার্টাড বিমানে করে উড়ে গেছেন বিজেপি শাসিত কর্নাটকে। 

  • undefined

    India 3, Mar 2020, 12:28 PM

    করোনাভাইরাস মোকাবিলায় কড়া পদক্ষেপ কর্ণাটক সরকারের, ডাকা হয়েছে জরুরি বৈঠক

    করোনা আক্রান্ত দিল্লি ও তেলাঙ্গনার বাসিন্দার অবস্থা স্থিতিশীল। তেলাঙ্গনার আক্রান্ত কর্ণাটক থেকে গিয়েছিলেন হায়দরাবাদে। আক্রান্তের বন্ধু, সহকর্মী, প্রতিবেশীর স্বাস্থ্যের খোঁজ শুরু। অযোথা করোনা আক্রান্ত দেশগুলি ভ্রমণ না করার আর্জি স্বাস্থ্য মন্ত্রকের। 

  • Usain Bolt, Karnataka

    India 14, Feb 2020, 5:01 PM

    বোল্টের রেকর্ড ভেঙে দিলেন কর্নাটকের গ্রামের যুবক, দাবি উঠছে অলিম্পিক প্রশিক্ষণের

    দৌড় ছেড়ে দিয়েছেন উসেইন বোল্ট। কিন্তু তাঁকেও চাপে ফেলে দিলেন কর্ণাটকের এক গ্রামবাসী। মোষের দৌড়ে তিনি ১০০ মিটার দৌড়লেন ৯.৫৫ সেকেন্ডে। বোল্ট বিশ্বরেকর্ড গড়েছিলেন ৯.৫৮ সেকেন্ড সময় করে।

     

  • undefined

    India 20, Jan 2020, 6:22 PM

    ম্যাঙ্গালোর বিমানবন্দরে আইইডি ভরা ব্যাগ, খোঁজ চলছে মুখ ঢাকা আততায়ীর

    প্রজাতন্ত্র দিবসের আগে ফের বোমাতঙ্ক। কর্নাটকের ম্য়াঙ্গালোর বিমানবন্দরে মিলল আইইডি ভরা ব্যাগ। বম্ব ডিজপোজাল স্কোয়াড এসে সেটিকে নিষ্ক্রিয় করে। সিসিটিভি ক্যামেরার ফুটেজে ধরা পড়েছে এক সন্দেহভাজনের ছবি।

     

  • বিশ্বেশ্ব তীর্থ স্বামীর ছবি

    India 29, Dec 2019, 1:37 PM

    প্রিয়জনদের সঙ্গে দেখা করে দেহ রাখলেন বিশ্বেশ্ব তীর্থ স্বামী, দেশ জুড়ে শোকের ছায়া

    রবিবার ২৯ ডিসেম্বর, দেহত্যাগ করলেন  পেজাওয়ার মঠ প্রধান বিশ্বেশ্ব তীর্থ স্বামী। তার বয়েস হয়েছিল ৮৯ বছর। কর্নাটকের উডুপিতে অবস্থিত আস্থা মঠগুলির অন্যতম ছিল এই পেজাওয়ার মঠ। বার্ধক্যজনিত কারণেই  বিশ্বেশ্ব তীর্থ স্বামীজি শেষ নিশ্বাস ত্য়াগ করেন।  শনিবার থেকেই তাঁর শরীরের অবস্থার অবনতী হওয়ায় তাঁকে উডুপির একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে স্বামীজি নিজ মঠে আসার ইচ্ছাপ্রকাশ করলে তাঁকে পেজাওয়ার মঠ নিয়ে আসা হয়। সেখানেই রবিবার সকাল সাড়ে ৯টা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। স্বামীজির শারীরিক অবনতীর কথা জানতে পেরে, উডুপি গিয়েছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেত্রী উমা ভারতী। তিনি রবিবার সকালে গিয়ে বিশ্বেশ্ব তীর্থ স্বামীর সঙ্গে দেখাও করেন।অপরদিকে স্বামীজির মৃত্যুর খবর পেয়ে স্থানীয় বিজেপি বিধায়করঘুপতি ভাট সেখানে যান । তিনি জানিয়েছেন, স্বামীজির নিথর দেহ আপাতত আজ্জারাকাড়ুতে মহাত্মা গান্ধী ময়দানে রাখা থাকবে তিন ঘণ্টার জন্য। 
     

  • বিশ্বেশ্ব তীর্থ স্বামীর ছবি

    India 29, Dec 2019, 12:23 PM

    চলে গেলেন বিশ্বেশ্ব তীর্থ স্বামী, পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় স্বামীজির শেষকৃত্ব সম্পন্ন হবে

    দেহত্যাগ করলেন  পেজাওয়ার মঠ প্রধান বিশ্বেশ্ব তীর্থ স্বামী। বার্ধক্যজনিত কারণেই বিশ্বেশ্ব তীর্থ স্বামীজি দেহত্যাগ করেন।  স্বামীজির নিথর দেহ মহাত্মা গান্ধী ময়দানে তিন ঘণ্টা রাখা থাকবে। তারপর পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় স্বামীজির শেষকৃত্ব সম্পন্ন করা হবে।